নাজমুল ঝড়ে জিম্বাবুয়ে তেমন কোনো জুটিই গড়ে উঠতে পারেনি এখন পর্যন্ত

Home Page » ক্রিকেট » নাজমুল ঝড়ে জিম্বাবুয়ে তেমন কোনো জুটিই গড়ে উঠতে পারেনি এখন পর্যন্ত
শনিবার, ৩ নভেম্বর ২০১৮



ছবি সংগৃহীত

বঙ্গ-নিউজ: তৃতীয় উইকেট পড়েছিল ৮৫ রানে। এরপর শন উইলিয়ামস ও সিকান্দার রাজা খেলছিলেন দেখে শুনে। ৪৪ রানের চোট একটি জুটির উপর আবারও আঘাত হানল টাইগাররা। সিকান্দার রাজাকে বোল্ড করে টেস্ট ক্যারিয়ারে প্রথম উইকেট পেলেন নাজমুল ইসলাম। ফলে এই রিপোর্ট লেখা পর্যন্ত জিম্বাবুয়ের সংগ্রহ দাঁড়িয়েছে ৪ উইকেটে ১২৯ রান। ১৯ রান করে সাজঘরে ফিরেছেন সিকান্দার রাজা।

বড় বিষয় হল, টাইগারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে তেমন কোনো জুটিই গড়ে উঠতে পারেনি এখন পর্যন্ত। শুরুতে অধিনায়ক হ্যামিলটন মাসাকাদজার অভিজ্ঞ ব্যাটিংয়ে চমৎকারভাবে এগিয়ে যাচ্ছিল জিম্বাবুয়ে। ৪৭ রানে ২ উইকেট হারানো জিম্বাবুয়ে একপর্যায়ে চাপে পড়ে যায় টপ অর্ডারের দুই ব্যাটসম্যানকে হারিয়ে। তবে এক প্রান্তে অটল প্রহরী হয়ে ব্যাট করে গেছেন মাসাকাদজা। লাঞ্চ ব্রেকের পরই তার উইকেটটি তুলে নেন আবু জায়েদ। ফলে ৫২ রানে থেমে যায় মাসাকাদজার ইনিংস। ৪টি চার ও ২টি ছয়ের মার ছিল তার ইনিংসে।

এর আগে ম্যাজিক দেখান তাইজুল ইসলাম। ব্রায়ান চারিকে বোল্ড করার পর তুলে নেন অভিজ্ঞ ব্রেন্ডন টেইলরের উইকেট। লেফট আর্ম স্পিনারের চমৎকার ডেলিভারিতে শর্ট মিড উইকেটে দাঁড়ানো নাজমুল তুলে নিয়েছেন অসাধারণ এক ক্যাচ।

টস জিতে সিলেট স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্টে ধীর-স্থিরভাবে চমৎকার এক সূচনা করেছিল জিম্বাবুয়ে। ক্রিকেটের ক্ল্যাসিক ভার্সনে ওপেনারদের ব্যাটিংয়ে ছিল পরিণত ব্যাটিংয়ের ছাপ। কিন্তু দলীয় ৩৫ রানের মাথায় সে স্বপ্নযাত্রায় ভাটা পড়ে সফরকারীদের। লেফট আর্ম স্পিনার তাইজুল ইসলামের বলে বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফেরেন ব্রায়ান চারি। ১৩ রান আসে এই ওপেনারের ব্যাট থেকে।

বাংলাদেশ সময়: ১৪:৩৮:০৪   ৫৯৩ বার পঠিত   #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ক্রিকেট’র আরও খবর


ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
১০ উইকেটে ইংল্যান্ডের জয় : ভারতের বিদায়
স্বপ্নের ফাইনালে পাকিস্তান :টি-টোয়েন্টি বিশ্বকাপ
বাংলাদেশের স্বপ্ন ভেঙে সেমিফাইনালে পাকিস্তান
পাকিস্তানকে গুঁড়িয়ে শ্রীলঙ্কার উৎসব
ভারতকে হারিয়ে পাকিস্তানের মধুর প্রতিশোধ
শনিবার সকালে ফিরছে বাংলাদেশ দল
টি-টোয়েন্টিতে কেমন হবেন ‘ওপেনার’ মুশফিক
ভুল বুঝতে পেরেছেন সাকিব!
সাকিবকে ছাড় দেবে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড

আর্কাইভ