মইনুল পাঁচ দিন যাবৎ কারান্তরীণ, এখন পর্যন্ত দেখতে যাননি আইনজীবী বা পরিবার

Home Page » প্রথমপাতা » মইনুল পাঁচ দিন যাবৎ কারান্তরীণ, এখন পর্যন্ত দেখতে যাননি আইনজীবী বা পরিবার
রবিবার, ২৮ অক্টোবর ২০১৮



 

 

ফাইল ছবি

বঙ্গ-নিউজ: তত্ত্বাবধায়ক সরকারের সবেক উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে করা মানহানির মামলায় জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত। জামিন না পেয়ে কারাগারে আছেন তিনি। পাঁচ দিন আগে কারান্তরীণ হলেও এখন পর্যন্ত তাকে দেখতে আইনজীবী বা পরিবারের পক্ষ থেকে কেউ যাননি।

কেরানীগঞ্জে অবস্থিত ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুব আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

এ বিষয়ে তিনি বলেন, মইনুল হোসেনের সঙ্গে দেখা করতে তার আইনজীবী বা পরিবারের পক্ষ থেকে কেউ আসেননি। তার এক স্বজন দেখা করার কথা বলে কারা কর্তৃপক্ষের কাছে দুদিন আগে চিঠি পাঠালেও তিনি আসেননি।

মইনুল হোসেনের সঙ্গে দেখা করার ক্ষেত্রে কোন বাধা নিষেধ নেই জানিয়ে জেলার বলেন, তার সঙ্গে দেখা করার সুযোগ রয়েছে। কেউ এলে কারাবিধি অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

ব্যারিস্টার মইনুল হোসেনকে সাধারণ বন্দিদের সঙ্গেই রাখা হয়েছে জানিয়ে তিনি বলেন, আদালতের নির্দেশনা না থাকায় তাকে বিশেষ কোন সুবিধা (ডিভিশন) দেওয়ার সুযোগ নেই। তার জন্য আলাদা কোন ব্যবস্থা নেই। যেখানে রাখা হয়েছে, সেখানে ৪০ জনের মতো বন্দি রয়েছে।

ডিভিশনের বিষয়ে ব্যারিস্টার মইনুলের আইনজীবী তুহিন হাওলাদার কাছে জানতে চাইলে তিনি বলেন, রংপুরের মামলায় গ্রেফতার হওয়ায় সেখানকার আদালতে ডিভিশনের জন্য আবেদন করা হয়েছিল। কিন্তু মূল নথি আদালতে না পৌঁছায় কোন নির্দেশনা পাওয়া যায়নি।

আইনজীবী বা পরিবারের পক্ষ থেকে কেউ দেখা না করার বিষয়ে তিনি বলেন, আইনজীবীদের পক্ষ থেকে মইনুল হোসেনের সঙ্গে দেখা করা হয়নি। তার পরিবারের কোন সদস্য দেখা করেছে কি না তা তার জানা নেই। তবে একজন দেহরক্ষী আছেন, তিনি কাপড় দেওয়াসহ বিভিন্ন বিষয়ে যোগাযোগ রাখছেন।

উল্লেখ্য, গত ১৬ অক্টোবর রাতে একাত্তর জার্নালে টকশোতে দৈনিক আমাদের অর্থনীতির নির্বাহী সম্পাদক মাসুদা ভাট্টিকে কটূক্তির ঘটনায় গত রবিবার প্রথম মইনুল হোসেনের বিরুদ্ধে যুব মহিলা লীগের জামালপুর শাখার আহ্বায়ক ফারজানা ইয়াসমীন লিটা জামালপুরের আদালতে মানহানির মামলা করেন। এরপর রংপুরে আরেকটি মামলা করা হয়। রংপুরের মামলায় গত সোমবার রাতে মইনুল হোসেনকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ।

এছাড়া, ভোলা, ব্রাহ্মণবাড়িয়াতে ব্যারিস্টার মইনুলের বিরুদ্ধে মানহানি মামলা করে স্থানীয় নারী সাংবাদিক ও নারী নেত্রিরা। ব্রাহ্মণবাড়িয়ার মামলায়ও তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

বাংলাদেশ সময়: ৯:৫১:৩০   ৪৩১ বার পঠিত   #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রথমপাতা’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
বিয়েবর্হিভূত যৌন সম্পর্ক নিষিদ্ধ: প্রতিবাদে বিক্ষােভ ইন্দোনেশিয়ায়
আড়াইহাজারে অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
কোয়ার্টারে ব্রাজিল ক্রোয়েশিয়া মুখোমুখি
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর
২০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে করোনা টিকার চতুর্থ ডোজ
সউদী আরব তৈরি করবে বিশ্বের বৃহত্তম বিমানবন্দর

আর্কাইভ