প্রতিটি শিশুর লেখাপড়া নিশ্চিত করার লক্ষ্য নিয়েই কাজ করছে তার সরকার: প্রধানমন্ত্রী

Home Page » জাতীয় » প্রতিটি শিশুর লেখাপড়া নিশ্চিত করার লক্ষ্য নিয়েই কাজ করছে তার সরকার: প্রধানমন্ত্রী
শনিবার, ২৭ অক্টোবর ২০১৮



ছবি সংগৃহীত

বঙ্গ-নিউজ:  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নতুন ও ভবিষ্যৎ প্রজন্মের জন্য নিরাপদ জীবন নিশ্চিত করতেই দেশকে উন্নত ও সমৃদ্ধির দিকে নিয়ে যাওয়া হচ্ছে। শুক্রবার বিকেলে গণভবনে বঙ্গবন্ধুর ৯৬, ৯৭ আর ৯৮তম জন্মদিন উপলক্ষে শিশু কিশোরদের নিয়ে আয়োজিত ছবি আঁকা আর রচনা প্রতিযোগে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দিয়ে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার ও সনদ বিতরণ করেন।

প্রধানমন্ত্রী বলেন, দেশের  প্রতিটি শিশুর লেখাপড়া নিশ্চিত করার লক্ষ্য নিয়েই কাজ করছে তার সরকার। শিশুদের মানসিক বিকাশের জন্যই ছবি আঁকা ও রচনা প্রতিযোগিতার আয়োজনের লক্ষ্য বলেও জানান তিনি। প্রধানমন্ত্রী বলেন, খেলাধুলা ও সংস্কৃতি চর্চার মধ্য দিয়েই নতুন প্রজন্ম নিজেদের গড়ে তুলবে।

তিনি বলেন, ‘আমরা এই ফান্ড থেকে ১৭শ’ দরিদ্র অথচ মেধাবী শিশুকে বৃত্তি দিচ্ছি এবং ২১ আগস্টের গ্রেনেড হামলায় হতাহতদের সহায়তা দিচ্ছি।’

প্রধানমন্ত্রী বলেন, তাঁর সরকার শিশুদের গান ও চিত্রাঙ্কনের মত খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকান্ডে উৎসাহ দিচ্ছে যাতে তাদের মেধা ও চিন্তা-চেতনা সঠিকভাবে বিকশিত হয়।

বাংলাদেশকে ২০২১ সালের মধ্যে একটি মধ্য আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে একটি সমৃদ্ধ ও উন্নত দেশে পরিণত করার সংকল্প পুনর্ব্যক্ত করে তিনি বলেন, ‘আগামী শতাব্দীতে বাংলাদেশকে সবচেয়ে উন্নত দেশ হিসেবে গড়ে তুলতে এবং আগামী প্রজন্মকে একটি সমৃদ্ধ ও সুন্দর জীবন উপহার দিতে আমরা বদ্বীপ পরিকল্পনা-২১০০ প্রণয়ন করেছি।’
প্রধানমন্ত্রী বলেন, তাঁর সরকার ২০২০-২১ সালকে মুজিব বর্ষ ঘোষণা করেছে এবং এই বর্ষকে যথাযথ মর্যাদায় উদযাপন করার প্রয়োজনীয় প্রস্তুতি গ্রহণ করতে সকলের প্রতি আহ্বান জানিয়েছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সভাপতি শিল্পী হাশেম খান, স্বাগত বক্তব্য রাখেন বঙ্গবন্ধু স্মৃতি স্ট্রাস্টের সদস্য সচিব শেখ হাফিজুর রহমান। স্মৃতি স্ট্রাস্টের প্রধান নির্বাহী কর্মকর্তা মাশুরা হোসেন ধন্যবাদ জ্ঞাপন করেন।

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমীন চৌধুরী, মন্ত্রী, প্রধানমন্ত্রীর উপদেষ্টা, সংসদ সদস্য এবং বেসামরিক ও সামরিক ঊর্ধ্বতন কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ৮:৩৭:২২   ৫০৬ বার পঠিত   #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
বিয়েবর্হিভূত যৌন সম্পর্ক নিষিদ্ধ: প্রতিবাদে বিক্ষােভ ইন্দোনেশিয়ায়
আড়াইহাজারে অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
কোয়ার্টারে ব্রাজিল ক্রোয়েশিয়া মুখোমুখি
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর
২০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে করোনা টিকার চতুর্থ ডোজ
সউদী আরব তৈরি করবে বিশ্বের বৃহত্তম বিমানবন্দর

আর্কাইভ