হাবিবুরের ভাতিজা মাহফুজুর প্রথম আলোকে বলেন, মাথায় আঘাত পাওয়ার কারণে তাঁর চাচা এখন স্মৃতিভ্রষ্ট

Home Page » আজকের সকল পত্রিকা » হাবিবুরের ভাতিজা মাহফুজুর প্রথম আলোকে বলেন, মাথায় আঘাত পাওয়ার কারণে তাঁর চাচা এখন স্মৃতিভ্রষ্ট
সোমবার, ২২ অক্টোবর ২০১৮



বঙ্গ-নিউজঃ     অবসরপ্রাপ্ত সৈনিক হাবিবুর রহমান। গত ১ আগস্ট হোটেল র‍্যাডিসনের সামনে দিয়ে রাস্তায় হাঁটার সময় পেছন থেকে একটি পিকআপ ভ্যান তাঁকে সজোরে ধাক্কা দেয়। হাবিবুরের ভাতিজা মাহফুজুর প্রথম আলোকে বলেন, মাথায় আঘাত পাওয়ার কারণে তাঁর চাচা এখন স্মৃতিভ্রষ্ট।

শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দশম শ্রেণির ছাত্রী ইসরাত জাহান। গত ২৬ মার্চ তার মামা লিটনের সঙ্গে মোটরসাইকেলে করে খিলক্ষেতে বাসায় ফিরছিল। মোটরসাইকেলটি বিমানবন্দর সড়কের জোয়ারসাহারা এলাকায় পৌঁছালে পেছন থেকে একটি বাস ধাক্কা দেওয়ায় ঘটনাস্থলে ইসরাত মারা যায়। তার বাবা জহিরুল হক প্রথম আলোকে বলেন, মামলা করলেও চালক জামিনে বেরিয়ে গেছেন। পুলিশ এখনো কোনো প্রতিবেদন দেয়নি।

ঢাকা মহানগরের থানা ও ঢাকার আদালতের নিবন্ধন খাতার তথ্য বলছে, ঢাকা মহানগরের মধ্যে বিমানবন্দর সড়কে দুর্ঘটনায় সবচেয়ে বেশি লোক মারা যাচ্ছেন। ঢাকার বিমানবন্দর থানাসহ ছয়টি থানার তথ্য বলছে, বিমানবন্দর সড়কে বিগত তিন বছর নয় মাসে (২০১৫ থেকে ২০১৮ সালের আগস্ট মাস পর্যন্ত) সড়ক দুর্ঘটনায় মারা গেছেন ১৬১ জন। আহত হয়েছেন ২৬ জন।

বিমানবন্দর সড়কের পর ঢাকার পল্টন মোড় থেকে বিজয় সরণি মোড় পর্যন্ত ভিআইপি সড়কে বিগত তিন বছর চার মাসে সড়ক দুর্ঘটনায় মারা গেছেন ১১৭ জন। এ ছাড়া গত তিন বছর নয় মাসে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সায়েদাবাদ জনপথ মোড় থেকে রফিকুল স্কুল অ্যান্ড কলেজ মোড় পর্যন্ত এলাকায় সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন ৭৬ জন।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সড়ক দুর্ঘটনা গবেষণা ইনস্টিটিউট (এআরআই) ঢাকার বিগত এক বছর নয় মাসের সড়ক দুর্ঘটনার তথ্য বিশ্লেষণ করে বলছে, চলতি বছরের সেপ্টেম্বর পর্যন্ত ঢাকায় ২২৪টি সড়ক দুর্ঘটনা হয়েছে। এই সড়ক দুর্ঘটনায় মারা গেছেন ২১৫ জন। এর মধ্যে পথচারী নিহত হয়েছেন ৮৫ জন। অর্থাৎ শতকরা হিসাবে সড়ক দুর্ঘটনায় পথচারী নিহত হওয়ার সংখ্যা ৩৯ ভাগ। ২০১৭ সালে ঢাকায় সড়ক দুর্ঘটনা হয়েছে ২৬৭টি। মারা গেছেন ২৮০ জন। এর মধ্যে পথচারী ১৩০ জন। অর্থাৎ নিহত ব্যক্তিদের মধ্যে ৪৬ ভাগ পথচারী।

বাংলাদেশ সময়: ১০:৩০:১৪   ৪৬৭ বার পঠিত   #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আজকের সকল পত্রিকা’র আরও খবর


নেতাকর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় করলেন হাজী মোহাম্মদ হারিজ খান
সেরে উঠলেন ক্যানসার রোগীরা
আশুলিয়ায় খুশবু রেস্তোরাঁ উদ্বোধন
ধর্মপাশায় ১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে শিক্ষকদের কর্মসূচী
রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানালেন
সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখা ও কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি পণ্য সরবরাহ
সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখা ও কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি পণ্য সরবরাহ
বিশ্বব্যাপী প্রবাসীদের প্রতি দায়িত্ব পালনে কূটনীতিকদের আন্তরিক হতে হবে: শেখ হাসিনা
শেখ রাসেলের ৫৮ তম জন্ম বার্ষিকী ও জাতীয় ইদুর নিধন
শেখ রাসেলের ৫৮ তম জন্ম বার্ষিকী ও জাতীয় ইদুর নিধন

আর্কাইভ