হাওড় অঞ্চলের মানুষের জন্য যা যা করার দরকার তা আমরা করব ইনশাল্লাহ-প্রধানমন্ত্রী শেখ হাসিনা

Home Page » এক্সক্লুসিভ » হাওড় অঞ্চলের মানুষের জন্য যা যা করার দরকার তা আমরা করব ইনশাল্লাহ-প্রধানমন্ত্রী শেখ হাসিনা
বৃহস্পতিবার, ১১ অক্টোবর ২০১৮



ভিডিও কনফারেন্সে হাওড় পাড়ের জেলে কৃষক সম্মেলনে প্রধানমন্ত্রীআল-আমিন আহমেদ সালমান,স্টাফ রিপোর্টার বঙ্গ-নিউজঃঃসুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলার টাঙ্গুয়ার হাওরপাড়ের বিদ্যাপীঠ মোয়াজ্জেমপুর উচ্চ বিদ্যালয় মাঠে আজ বৃহস্পতিবার পরিবেশ ও হাওড় উন্নয়ন সংস্থার আয়োজনে সকাল এগারোটায় অনুষ্ঠিত হাওরের জেলে ও কৃষক সম্মেলনে ভিডিও কনফারেন্সে  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন হাওড় অঞ্চলের মানুষের জন্য যা যা করার দরকার তা সবই করব ইনশাল্লাহ।
তিনি আরোও বলেন, হাওরগুলোতে পানি নিষ্কাশন, অবকাঠামো মেরামত ও নদীর তীর সংরক্ষণের জন্য ১১শ চল্লিশ কোটি টাকার একটি প্রকল্প গ্রহণের কাজ এগিয়ে চলছে। বিগত বছর ফসল তলিয়ে যাওয়ায় সিলেট বিভাগের চারটি জেলা এবং নেত্রকোণা ও কিশোরগঞ্জ জেলার এক লাখ ৬৮ হাজার কৃষক পরিবার ও নয় হাজার ছয়শ ৫৪ টি মৎস্য পরিবারকে এক বছর ধরে প্রতিমাসে ৩০ কেজি চাল ও নগদ পাঁচশত টাকা করে দেওয়া হয়েছে।তিন লাখ কৃষককে ৩০ কেজি সার ও এক হাজার করে টাকা দেওয়া হয়েছে। টাঙ্গুয়ার হাওরপাড়ের প্রাকৃতিক সম্পদ রক্ষা ও হাওরপাড়ের মানুষের জীবনমান উন্নয়নে এ পর্যন্ত ৩৪ কোটি ৬১ লাখ ৫৩ হাজার টাকা বরাদ্ধ দেওয়া হয়েছে।

এতে  পরিবেশ ও হওড় উন্নয়ন সংস্থার সভাপতি কাসমির রেজার সভাপতিত্বে ও সাধারন সম্পাদক পিযুষ পুরকাস্থ টিটুর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান,বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, পুলিশ সুপার মো. বরকত উল্লাহ খান, তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পূর্ণেন্দু দেব প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯:৫৫:২৮   ৬৪৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

এক্সক্লুসিভ’র আরও খবর


এস এস সি পাশের হার কমছে বেড়েছে জিপিএ-৫
শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রবেশপত্রে সানি লিওনের ছবি!
শক্তিশালী প্রসেসরে নতুন স্মার্টফোন বাজারে আনছে মটোরোলা
ভারত ৩৬টি স্যাটেলাইট স্থাপন করল একসঙ্গে !!
স্বামী-স্ত্রী পরিচয়ে বসবাস, পরে কথিত স্বামীকে কুপিয়ে হত্যা
সড়ক দুর্ঘটনায় নিহতদের স্মরণে পদযাত্রা
রাশিয়ার নৌবাহিনীতে যুক্ত হয়েছে বিশ্বের দীর্ঘতম সাবমেরিন!
টিকিট দুর্নীতির প্রতিবাদে রনি, সহজ ডটকমকে ২ লাখ টাকা জরিমানা
ট্রাকচাপায় মেয়েসহ তারা তিনজন নিহত; রাস্তায় গর্ভস্থ শিশু ভুমিষ্ঠ
রোহিঙ্গা যুবক নুর বারেক আটক ,২০ লাখ টাকা উদ্ধার

আর্কাইভ