কোটা বহালের দাবিতে মহাসড়ক অবরোধ, ছাড় পায়নি অ্যাম্বুলেন্সও

Home Page » আজকের সকল পত্রিকা » কোটা বহালের দাবিতে মহাসড়ক অবরোধ, ছাড় পায়নি অ্যাম্বুলেন্সও
সোমবার, ৮ অক্টোবর ২০১৮



ছবি সংগৃহীত
বঙ্গ-নিউজঃ প্রথম ও দ্বিতীয় শ্রেণির সরকারি চাকরিতে ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালসহ ৯দফা দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ কর্মসূচি পালন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কতিপয় শিক্ষার্থী। রবিবার দুপুর ১২টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ‘মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড’ জাবি শাখার ব্যানারে ২০-৩০ জন শিক্ষার্থী এই অবরোধ কর্মসূচি পালন করে।

‘মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড’ জাবি শাখার সদস্য সচিব রতন বিশ্বাস বলেন, “বঙ্গবন্ধু আমাদের ৩০ শতাংশ কোটা পুরস্কার হিসেবে দিয়েছেন। সেই কোটা বাতিল করে আমাদের সঙ্গে অন্যায় করা হয়েছে। অবিলম্বে আমাদের সম্মান ফিরিয়ে দেওয়ার দাবি জানাচ্ছি। যতক্ষণ পর্যন্ত কোনো যুক্তিযুক্ত সিদ্ধান্ত না আসবে ততক্ষণ পর্যন্ত এই অবরোধ কর্মসূচি চলবে।”

অবরোধ কর্মসূচি শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক নুরুল আলম (প্রশাসন), উপ-উপাচার্য অধ্যাপক আমির হোসেন (শিক্ষা) এবং প্রক্টর সিকদার মো. জুলকারনাইনসহ প্রক্টরিয়াল বডির সদস্যরা সেখানে উপস্থিত হন। তারা আন্দোলনকারীদের রাস্তা ছেড়ে দেওয়ার অনুরোধ করেন। এরপর বিকেল ৪টায় উপ-উপাচার্য অধ্যাপক আমির হোসেনের আশ্বাস এবং আন্দোলনে সংহতি জানালে আন্দোলনকারীরা অবরোধ তুলে নেন।

এদিকে, প্রায় ৪ ঘণ্টাব্যপী অবরোধ কর্মসূচি চলাকালে ভোগান্তিতে পড়ে হাজারো মানুষ। দূরপাল্লার শতাধিক বাস আটকে যায় মহাসড়কে। সাভার থেকে নবীনগর এলাকা পর্যন্ত প্রায় ১০ কি.মি. রাস্তার দুই পাশে প্রচণ্ড যানজট লক্ষ্য করা যায়। স্কুল-কলেজের শিক্ষার্থী, চাকুরীজীবী, ব্যবসায়ী থেকে শুরু করে সাধারণ পথচারীরা তীব্র ভোগান্তির শিকার হন। এমনকি রোগীবাহী অ্যাম্বুলেন্সও রাস্তা দিয়ে যেতে দেওয়া হয়নি। ফলে বিশ্ববিদ্যালয়ের ভেতর দিয়ে অ্যাম্বুুলেন্সগুলোকে গন্তব্যস্থলে যেতে দেখা যায়।

এদিকে, জাবিতে চলছে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা। আগামীকাল “সি” ইউনিটের পরীক্ষা দিতে ইতিমধ্যে শিক্ষার্থীরা ক্যাম্পাসে আসতে শুরু করেছেন। অনেক শিক্ষার্থী দেশের বিভিন্ন জায়গা থেকে ক্যাম্পাসের উদ্দেশ্যে রওনা দিয়েছেন। রাস্তায় যানজটের কারনে আগামীকালের পরীক্ষায় ভর্তিচ্ছুরা যথাসময়ে অংশ নিতে পারবে কি না তা নিয়ে ভর্তিচ্ছু ও অভিভাবকরা শঙ্কায় রয়েছেন।

বাংলাদেশ সময়: ৭:১১:১০   ৪৯২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আজকের সকল পত্রিকা’র আরও খবর


নেতাকর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় করলেন হাজী মোহাম্মদ হারিজ খান
সেরে উঠলেন ক্যানসার রোগীরা
আশুলিয়ায় খুশবু রেস্তোরাঁ উদ্বোধন
ধর্মপাশায় ১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে শিক্ষকদের কর্মসূচী
রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানালেন
সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখা ও কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি পণ্য সরবরাহ
সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখা ও কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি পণ্য সরবরাহ
বিশ্বব্যাপী প্রবাসীদের প্রতি দায়িত্ব পালনে কূটনীতিকদের আন্তরিক হতে হবে: শেখ হাসিনা
শেখ রাসেলের ৫৮ তম জন্ম বার্ষিকী ও জাতীয় ইদুর নিধন
শেখ রাসেলের ৫৮ তম জন্ম বার্ষিকী ও জাতীয় ইদুর নিধন

আর্কাইভ