সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ঠেকাতে পুলিশের নতুন একটি ইউনিট আসছে:আইজিপি

Home Page » এক্সক্লুসিভ » সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ঠেকাতে পুলিশের নতুন একটি ইউনিট আসছে:আইজিপি
রবিবার, ৩০ সেপ্টেম্বর ২০১৮



 

ফাইল ছবি

বঙ্গ-নিউজ:  পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী জানিয়েছেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ঠেকাতে পুলিশের নতুন একটি ইউনিট আসছে। অর্থ মন্ত্রণালয়ের ছাড়পত্র পেলেই ইউনিটটি চালু হবে।

আজ শনিবার (২৯ সেপ্টেম্বর) রাজধানীর উত্তরায় এপিবিএন মাঠে বাংলাদেশ পুলিশ ক্রিকেট চ্যাম্পিয়ন শীপের (আইজিপি কাপ) ফাইনাল খেলার পুরস্কার বিতরণ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইজিপি এসব কথা বলেন।

আইজিপি বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে গুজব ঠেকাতে নতুন একটা ইউনিট করা হচ্ছে, ইউনিটটি প্রায় চূড়ান্ত। অর্থ মন্ত্রণালয়ের ছাড় পেলেই আমরা ইউনিটটির মুখ দেখতে পাব। আমাদের জনবলও রয়েছে। নিজেদের প্রস্তুত করছি, সক্ষমতা বৃদ্ধি করছি, সকল কৌশল ও পর্যবেক্ষণের জন্য জনবলকে ট্রেনিংয়ে বিদেশ পাঠাচ্ছি।

জাবেদ পাটোয়ারী বলেন, এসব অপরাধের মামলা যেন সব সময় মনিটর করা যায়। এ জন্য কেন্দ্রীয়ভাবে পুলিশ হেড কোয়ার্টার্সে একটি সমন্বয় সেল করা হয়েছে। এই সেল সকল ইউনিটের কর্মকাণ্ড মনিটর করবে এবং আমাদেরকে অবহিত করবে। যাতে কেউ কোন অবস্থায় গুজব ছড়িয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি না ঘটাতে পারে।

গার্মেন্টস সেক্টরে গুজব ছড়ানো হয়েছে দাবি আইজিপি জাবেদ পাটোয়ারি বলেন, গত কয়েকদিন আগে গার্মেন্টস সেক্টরে গুজব ছড়ানো হয়েছিল এই বলে যে, দু’জন তিনজন মারা গেছে, দু’জন নিখোঁজ রয়েছে। ফলে সাধারণ মানুষ না বুঝেই গুজবের কারণে সংঘাতে জড়িয়ে পড়ে। এজন্য আমরা সর্তক রয়েছি যাতে ভবিষতেও কেউ গুজব ছড়িয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে না পারে।

আইজিপি আরো বলেন, আমরা আমাদের প্রস্তুত করছি, সাইবার ক্রাইম যাতে সঠিকভাবে মনিটর করতে পারি। ক্রাইমটা খালি চোখে দেখা বা বুঝা যায় না বলেই সবার কাছেই এটা বড় চ্যালেঞ্জ।

বাংলাদেশ পুলিশ ক্রিকেট চ্যাম্পিয়ন শীপের ফাইনালে এপিবিএনকে পরাজিত করে পঞ্চমবারের মতো শিরোপা জয় করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

বাংলাদেশ সময়: ৮:১৯:০৭   ৪৮০ বার পঠিত   #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

এক্সক্লুসিভ’র আরও খবর


এস এস সি পাশের হার কমছে বেড়েছে জিপিএ-৫
শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রবেশপত্রে সানি লিওনের ছবি!
শক্তিশালী প্রসেসরে নতুন স্মার্টফোন বাজারে আনছে মটোরোলা
ভারত ৩৬টি স্যাটেলাইট স্থাপন করল একসঙ্গে !!
স্বামী-স্ত্রী পরিচয়ে বসবাস, পরে কথিত স্বামীকে কুপিয়ে হত্যা
সড়ক দুর্ঘটনায় নিহতদের স্মরণে পদযাত্রা
রাশিয়ার নৌবাহিনীতে যুক্ত হয়েছে বিশ্বের দীর্ঘতম সাবমেরিন!
টিকিট দুর্নীতির প্রতিবাদে রনি, সহজ ডটকমকে ২ লাখ টাকা জরিমানা
ট্রাকচাপায় মেয়েসহ তারা তিনজন নিহত; রাস্তায় গর্ভস্থ শিশু ভুমিষ্ঠ
রোহিঙ্গা যুবক নুর বারেক আটক ,২০ লাখ টাকা উদ্ধার

আর্কাইভ