সপ্তাহব্যাপী সরকারি সফরের পথে যাত্রা বিরতিতে লন্ডন পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

Home Page » জাতীয় » সপ্তাহব্যাপী সরকারি সফরের পথে যাত্রা বিরতিতে লন্ডন পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮



ছবি সংগৃহীত

বঙ্গ-নিউজ: জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৩তম অধিবেশনে যোগ দিতে যুক্তরাষ্ট্রে সপ্তাহব্যাপী সরকারি সফরের পথে যাত্রা বিরতিতে লন্ডন পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশ বিমানের একটি ভিভিআইপি ফ্লাইট স্থানীয় সময় শুক্রবার (২১ সেপ্টেম্বর) বিকেল ৪টা ০৫ মিনিটে প্রধানমন্ত্রীকে নিয়ে লন্ডনের হিথ্রোরো বিমানবন্দরে অবতরণ করে।

যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার নাজমুল কাওনাইন এ সময় বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান।

এর আগে শুক্রবার (২১ সেপ্টেম্বর) সকাল ১০টা ২০ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্রিটিশ রাজধানী লন্ডনের উদ্দেশে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকা ত্যাগ করেন।

এ সময় প্রধানমন্ত্রীকে বিদায় জানান অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল, প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমাম, জাতীয় সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজ, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনী প্রধান, উচ্চপদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা।

আগামী ২৭ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী সন্ধ্যায় জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে ভাষণ দেবেন এবং একই দিন তাঁর জাতিসংঘ মহাসচিব এন্তোনিও গুতেরেসের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে।

এদিকে বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে কিছুক্ষণ অবস্থানের পর প্রধানমন্ত্রী সরাসরি চলে যান হোটেল ক্লারিজে। সেখানে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান যুক্তরাজ্য আওয়ামী লীগের নেতা-কর্মীরা।

যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরিফ, সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুকের নেতৃত্বে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক, মহিলা লীগের নেত্রীরা এ সময় প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে মিছিল দিতে থাকেন। এমনকি হোটেলের বাইরে বেলজিয়াম, ইতালিসহ ইউরোপিয়ান দেশগুলি থেকেও আওয়ামী লীগ নেতারা যোগদেন।

যুক্তরাজ্যে অবস্থানকালীন সময়ে এই হোটেলেই অবস্থান করবেন প্রধানমন্ত্রী। এ সময় তিনি বোন শেখ রেহানা পরিবারের সাথে একান্তভাবে সময় কাটাবেন। এ ছাড়াও যুক্তরাজ্য আওয়ামী লীগের শীর্ষ নেতাদের সঙ্গে সাক্ষাৎ করারও কথা রয়েছে বলে জানা গেছে।

আগামীকাল রবিবার সকালে ব্রিটিশ এয়ারওজের একটি ফ্লাইটযোগে নিউইয়র্কের পথে লন্ডন ত্যাগ করবেন প্রধানমন্ত্রী। ওইদিনই স্থানীয় সময় ১টা ৪০ মিনিটে নিউ জার্সির নিউইয়র্ক লিবার্টি আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইটটি অবতরণের কথা রয়েছে। যুক্তরাষ্ট্র সফরকালে তিনি সেখানেই অবস্থান করবেন।

জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনের সাইড লাইনে এস্তোনিয়ার প্রেসিডেন্ট ক্রেস্টি কালজুলেইদ এবং নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী মার্ক রুটসহ প্রধানমন্ত্রী একাধিক বিশ্ব নেতৃবৃন্দের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকের কথা রয়েছে।

আগামী ১ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকালে লন্ডন হয়ে দেশে ফিরার কথা রয়েছে।

অন্যদিকে হিথ্রোরো বিমানবন্দরের বাইরে আওয়ামী লীগের কোনও নেতা-কর্মীকে দেখা না গেলেও বিএনপির শতশত নেতা-কর্মীকে দেখা যায়। এ সময় তারা শেখ হাসিনার বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করতে থাকেন।

এ বিষয়ে বিএনপির সভাপতি জানান, যতদিন শেখ হাসিনা লন্ডনে অবস্থান করবেন ততদিন বিএনপি বিক্ষোভ করবে।

বাংলাদেশ সময়: ১২:১২:২৪   ৪৭১ বার পঠিত   #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
বিয়েবর্হিভূত যৌন সম্পর্ক নিষিদ্ধ: প্রতিবাদে বিক্ষােভ ইন্দোনেশিয়ায়
আড়াইহাজারে অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
কোয়ার্টারে ব্রাজিল ক্রোয়েশিয়া মুখোমুখি
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর
২০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে করোনা টিকার চতুর্থ ডোজ
সউদী আরব তৈরি করবে বিশ্বের বৃহত্তম বিমানবন্দর

আর্কাইভ