মাত্র ২০০ কোটি টাকা বরাদ্দ দিয়ে আমাদের চলচ্চিত্র ইন্ডাস্ট্রিকে বাঁচান: অভিনেতা আলমগীর

Home Page » প্রথমপাতা » মাত্র ২০০ কোটি টাকা বরাদ্দ দিয়ে আমাদের চলচ্চিত্র ইন্ডাস্ট্রিকে বাঁচান: অভিনেতা আলমগীর
সোমবার, ১৭ সেপ্টেম্বর ২০১৮



ছবি সংগৃহীত  বঙ্গ-নিউজ:  বাংলা চলচ্চিত্রে নতুন শিল্পী খোঁজার আয়োজন ‘নতুন মুখের সন্ধানে’। দীর্ঘ ২৭ বছর পর চলচ্চিত্র পরিচালক সমিতির উদ্যোগে শুরু হচ্ছে এ আয়োজন। অনুষ্ঠানে উপস্থিত ছিলনে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। এ সময় বাংলা চলচ্চিত্রকে বাঁচাতে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের কাছে ২০০ কোটি টাকা বরাদ্দ চাইলেন নায়ক আলমগীর।

রবিবার (১৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে ‘নতুন মুখ ২০১৮’ এর নিবন্ধন কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে এই বরাদ্দের অনুরোধ করেন অভিনেতা আলমগীর।

নায়ক আলমগীর বলেন, ৭৭ কোটি নয়, মাত্র ২০০ কোটি টাকা আমাদের চলচ্চিত্রের জন্য বরাদ্দ দিয়ে আমাদের ইন্ডাস্ট্রিকে বাঁচান। চলচ্চিত্রকে বিশ্বদরবারে পৌঁছে দিতে আমাদের এই সহযোগিতা করুন।

এর আগে চলচ্চিত্রের জন্য প্রতিবছর ৭৭ কোটি টাকা দরকার বলে উল্লেখ করেন চিত্রপরিচালক মোহাম্মদ হোসেন জেমি। তারই সূত্র ধরে নায়ক আলমগীর এই বরাদ্দ চাইলেন।

অভিনেতা আলমগীর বলেন, আমাদের অর্থমন্ত্রী ১২ থেকে ১৩ বার বাজেট ঘোষণা করেছেন। কোন জায়গা থেকে আমাদের কোথায় এনেছেন আমাদের দেশকে। তিনি চাইলে সবকিছুই সম্ভব। তার কাছে দুইশো কোটি টাকা কোনো ব্যাপার না।

আমাদের অর্থমন্ত্রী কৃপণ নন উল্লেখ তিনি বলেন, চলচ্চিত্রের জন্য তার কাছে এই টাকা বরাদ্দের জন্য আমি রিকোয়েস্ট করলাম। আশা করছি তিনি মুখ ফিরিয়ে নেবেন না।

উল্লেখ্য, দীর্ঘ ২৭ বছর পর চলচ্চিত্র পরিচালক সমিতির উদ্যোগে শুরু হচ্ছে চলচ্চিত্রে নতুন শিল্পী খোঁজার আয়োজন ‘নতুন মুখের সন্ধানে’। ১৯৮৪ সালের ‘নতুন মুখের সন্ধানে’ কার্যক্রম দিয়েই চলচ্চিত্রে যাত্রা শুরু করে।

চিত্রনায়ক আসলাম তালুকদার মান্না, সোহেল চৌধুরী, আমিন খান, চিত্রনায়িকা দিতি, খালেদা আক্তার কল্পনা, রাশেদা চৌধুরী, খল অভিনেতা মিশা সওদাগরসহ অনেকেই ‘নতুন মুখের সন্ধানে’র আবিষ্কার।

অনুষ্ঠানে এসময় অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ছাড়াও আরও উপস্থিত ছিলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, তথ্য প্রতিমন্ত্রী এ্যাডভোকেট তারানা হালিম, তথ্য সচিব আবদুল মালেক, সংস্কৃতি সচিব নাসির উদ্দিন আহমেদসহ চলচ্চিত্র সংশ্লিষ্ট অনেকেই।

বাংলাদেশ সময়: ১১:২১:২১   ৮৩৪ বার পঠিত   #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রথমপাতা’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
বিয়েবর্হিভূত যৌন সম্পর্ক নিষিদ্ধ: প্রতিবাদে বিক্ষােভ ইন্দোনেশিয়ায়
আড়াইহাজারে অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
কোয়ার্টারে ব্রাজিল ক্রোয়েশিয়া মুখোমুখি
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর
২০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে করোনা টিকার চতুর্থ ডোজ
সউদী আরব তৈরি করবে বিশ্বের বৃহত্তম বিমানবন্দর

আর্কাইভ