ভুটানকে ২-০ গোলে হারিয়ে দুর্দান্ত সূচনা করল বাংলাদেশ

Home Page » জাতীয় » ভুটানকে ২-০ গোলে হারিয়ে দুর্দান্ত সূচনা করল বাংলাদেশ
বুধবার, ৫ সেপ্টেম্বর ২০১৮



 

ছবি সংগৃহীত   বঙ্গ-নিউজ: ভুটানের বিপক্ষে জয় দিয়েই শুরু হলো বাংলাদেশের সাফ চ্যাম্পিয়নশিপের মিশন। শুরুটা তাই বাংলাদেশের জন্য ইতিবাচক হয়ে রইল। ভুটানকে ২-০ গোলে হারিয়ে দুর্দান্ত সূচনা করল বাংলাদেশ।

মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) ১২তম সাফ চ্যাম্পিয়নশিপের পর্দা উঠেছে নেপাল ও পাকিস্তানের লড়াই দিয়ে। বিকাল ৪টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মুখোমুখি হয় তারা। একইদিন সন্ধ্যায় বাংলাদেশ ও ভুটানের ম্যাচটি শুরু হয়।   ছবি সংগৃহীত

খেলা শুরুর প্রথম ৩ মিনিটের মাথায় ভুটানের জালে বল জড়ায় বাংলাদেশ। ম্যাচ শুরুর প্রথম মিনিটেই কর্নার পায় বাংলাদেশ। কর্নার কিক নেওয়ার সময় ডি বক্সের মধ্যে সাদউদ্দিনকে ফাউল করেন ভুটানের থেরিং ধিরাজ। আর এতেই পেনাল্টির বাঁশি বাজান রেফারি। যেখান থেকে তপু বর্মন সরাসরি ভুটানের জালে বল পাঠিয়ে দলকে এগিয়ে নিয়েছেন। প্রথমার্ধ শেষে ১-০ গোলে এগিয়ে যায় বাংলাদেশ।

ছবি সংগৃহীত

দ্বিতীয়ার্ধের খেলা শুরু হতেই কর্নার কিক থেকে তপু বর্মণ গোলের সুযোগ মিস করলেও দ্বিতীয় মিনিটে অর্থাৎ ম্যাচের ৪৭ মিনিটে সুন্দর শটে গোল করেন মাহবুবুর রহমান সুফিল। ফলে বাংলাদেশ ২-০ গোলে এগিয়ে যায়। এরপর একাধিক সুযোগ এলেও গোলের দেখা পায়নি কোন দলই।  ছবি সংগৃহীত  স্বাগতিকরা দখলে রাখে ৪০% বল। আগামী বৃহস্পতিবার পরবর্তী ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হবেন জামাল ভূঁইয়া-তপু বর্মনরা। দুইদিন পর ‘এ’ গ্রুপে বাংলাদেশের শেষ ম্যাচ নেপালের বিপক্ষে।

২০১৬ সালের অক্টোবরে থিম্পুতে এই ভুটানের কাছে হেরেই সর্বনাশের তলানিতে স্থান করে নিয়েছিল বাংলাদেশের ফুটবল। আজ সে বিপর্যয়েরই যেন মধুর ‘প্রতিশোধ’ নিল বাংলাদেশ। যোগ্যতর দল হিসেবেই মোটামুটি দাপটের সঙ্গে খেলেই এসেছে এই জয়। গোটা ম্যাচে একবারের জন্যও বাংলাদেশকে চাপে ফেলতে পারেনি ভুটান।  ছবি সংগৃহীত

 বাংলাদেশ একাদশ: শহিদুল আলম, বিশ্বনাথ ঘোষ, তপু বর্মণ, টুটুল হোসেন বাদশা, ওয়ালি ফয়সাল, জামাল ভূঁইয়া, আতিকুর রহমান ফাহাদ, মাসুক মিয়া জনি (ইমন মাহমুদ বাবু), বিপলু আহমেদ, সাদউদ্দিন (ফয়সাল মাহমুদ / মামুনুল ইসলাম), মাহবুবুর রহমান সুফিল।

বাংলাদেশ সময়: ১০:৪০:১৭   ৫৪০ বার পঠিত   #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
বিয়েবর্হিভূত যৌন সম্পর্ক নিষিদ্ধ: প্রতিবাদে বিক্ষােভ ইন্দোনেশিয়ায়
আড়াইহাজারে অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
কোয়ার্টারে ব্রাজিল ক্রোয়েশিয়া মুখোমুখি
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর
২০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে করোনা টিকার চতুর্থ ডোজ
সউদী আরব তৈরি করবে বিশ্বের বৃহত্তম বিমানবন্দর

আর্কাইভ