বিএনপি নির্বাচনকে ভয় পাচ্ছে,নির্বাচন ভীতিতে ভুগছে: হাছান মাহমুদ

Home Page » জাতীয় » বিএনপি নির্বাচনকে ভয় পাচ্ছে,নির্বাচন ভীতিতে ভুগছে: হাছান মাহমুদ
বুধবার, ২৯ আগস্ট ২০১৮



 

ছবি সংগৃহীত

 বঙ্গ-নিউজ: বিএনপি নির্বাচন আতঙ্কে ভুগছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। ‘বিএনপির জন্য নির্বাচন কোন সমস্যা না’ সাম্প্রতিক বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরে এমন বক্তব্যের কড়া সমালোচনা করে তিনি বলেন, যদি নির্বাচন কোন সমস্যাই না হয় তাহলে এতোগুলো শর্ত দিচ্ছেন কেন? আসলে বিএনপি এখন নির্বাচনকে ভয় পাচ্ছে। গত নির্বাচনে না যাওয়ার প্রেক্ষিতে আজকে বিএনপি নির্বাচন ভীতিতে ভুগছে।

বুধবার (২৯ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের কনফারেন্সে লাউঞ্জে ‘জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪২তম মৃত্যু বার্ষিকী’ উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আলোকচিত্র শিল্পী শহিদুল আলম প্রসঙ্গে সাবেক বন ও পরিবেশ মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, তিনি একজন নামকরা আলোকচিত্র শিল্পী। তার মুক্তির জন্য দেশ বিদেশের বিভিন্ন ব্যক্তিবর্গ বিবৃতি দিয়েছেন। এটি মত প্রকাশের স্বাধীনতা এবং গণতন্ত্রের সৌন্দর্যেরই অংশ। কিন্তু তিনি (শহিদুল আলম) বাংলাদেশ সেনাবাহিনীর বিরুদ্ধে জার্মান রেডিওতে সাক্ষাতকার দিয়ে বলেছিলেন ‘সেনা বাহিনীর কোন প্রয়োজন নাই’ এমন কথা বলার ধৃষ্টতা তিনি দেখিয়েছিলেন।

ঢাকা শহরে যখন হেফাজত ইসলামের ব্যানারে তান্ডব চালানো হয়েছিল তখন তিনি ছবি বিকৃত করে এখানে হাজার হাজার মানুষকে হত্যা করা হয়েছে বলে দেশে বিদেশে প্রচার করেছে। কোটা আন্দোলনের সময় তিনি বিদেশে বসে ভুল, মনগড়া ও বিকৃত তথ্য সরবরাহ করেছে এবং সর্বশেষ নিরাপদ সড়কের দাবিতে কোমলমতি শিক্ষার্থীদের আন্দোলনকে সরকার বিরোধী আন্দোলনে রুপ দেওয়ার জন্য দেশের বিরুদ্ধে তিনি ষড়যন্ত্র মূলক আন্তর্জাতিক গণমাধ্যমে সাক্ষাৎকার দিয়েছেন এবং তিনি যেহেতু আলোকচিত্র শিল্পী এজন্য ছবি বিকৃতির কৌশলটা ভালো জানেন তাই ফেইসবুকে ছবি বিকৃতি করে নানা ধরণের পোষ্ট দিয়েছেন। সুতরাং কেউ যদি আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন হয় তিনি যদি দেশের বিরুদ্ধে কোন ষড়যন্ত্র করেন তাহলে কি তার বিচার হবে না?

তিনি বলেন, অবশ্যই কেউই আইনের ঊর্ধ্বে নই এবং তিনি মুক্তি পাবেন কি পাবেন না সেটি আদালতের এখতিয়ার। তবে কেউ অপরাধ করলে তার অবশ্যই বিচার হওয়া উচিত।

এসময় তিনি জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪২তম মৃত্যুবার্ষিকীতে তার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, তিনি অসাম্প্রদায়িক চেতনাকে সমুন্নত রাখার ক্ষেত্রে গান ও কবিতার মধ্যদিয়ে যে অবদান রেখে গেছেন তা সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার ক্ষেত্রে এবং অসাম্প্রদায়িক সমাজ ব্যবস্থাকে টিকিয়ে রাখার ক্ষেত্রে যুগযুগ ধরে অনবদ্য ভূমিকা রাখবে।

আয়োজক সংগঠনের উপদেষ্টা লায়ন চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর ও জাতীয় কবিতা পরিষদের সভাপতি অধ্যাপক ড. কবি মুহাম্মদ সামাদ, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু জাফর সুর্য, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, বিশিষ্ট নজরুল সংগীত শিল্পী ফেরদৌস আরা, সংগঠনের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা প্রমূখ।

বাংলাদেশ সময়: ১৭:৫৪:৪৯   ৪০৩ বার পঠিত   #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
বিয়েবর্হিভূত যৌন সম্পর্ক নিষিদ্ধ: প্রতিবাদে বিক্ষােভ ইন্দোনেশিয়ায়
আড়াইহাজারে অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
কোয়ার্টারে ব্রাজিল ক্রোয়েশিয়া মুখোমুখি
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর
২০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে করোনা টিকার চতুর্থ ডোজ
সউদী আরব তৈরি করবে বিশ্বের বৃহত্তম বিমানবন্দর

আর্কাইভ