তিনটি শিক্ষাপ্রতিষ্ঠান ও ছয়টি থানা কমিটি স্থগিত করেছে রাজশাহী মহানগর ছাত্রদল

Home Page » জাতীয় » তিনটি শিক্ষাপ্রতিষ্ঠান ও ছয়টি থানা কমিটি স্থগিত করেছে রাজশাহী মহানগর ছাত্রদল
মঙ্গলবার, ২৮ আগস্ট ২০১৮



প্রতীকি ছবি   বঙ্গ-নিউজ: সদ্য ঘোষিত তিনটি শিক্ষাপ্রতিষ্ঠান ও ছয়টি থানা কমিটি সাময়িকভাবে স্থগিত করেছে রাজশাহী মহানগর ছাত্রদল। ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের নির্দেশনা অনুযায়ী এ কমিটি স্থগিত করা হয়েছে বলে জানায় মহানগর ছাত্রদল।

সোমবার (২৭ আগস্ট) সন্ধ্যায় মহানগর ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান জনি ও সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়।

গত ২৫ আগস্ট (শনিবার) তিন শিক্ষাপ্রতিষ্ঠান রাজশাহী কলেজ, রাজশাহী নিউ গভ. ডিগ্রী কলেজ, রাজশাহী সরকারি সিটি কলেজ ও ছয় থানা বোয়ালিয়া, রাজপাড়া, মতিহার, শাহ মখদুম, কাশিয়াডাঙ্গা ও চন্দ্রিমা থানার ছাত্রদলের কমিটি ঘোষণা করা হয়। তারপর থেকে একের পর এক ঘটনা আর উত্তেজনায় এসব কমিটি স্থগিতের সিদ্ধান্ত নেয় রাজশাহী মহানগর ছাত্রদল।

শনিবার রাতে কমিটি ঘোষণার পর থেকে একের পর এক উত্তেজনা দেখা দিয়েছে ছাত্রদলের মধ্যে। গত শনিবার তিনটি কলেজ এবং ছয়টি থানার নতুন কমিটি ঘোষণার পর দিন রোববার রাজশাহী মহানগর বিএনপির দলীয় কার্যালয়ে তালা দেয় পদবঞ্চিত নেতাকর্মীরা। এরপর তালা ভেঙ্গে নতুন কমিটির সদস্যরা দলীয় কার্যালয়ে পরিচিতি সভার আয়োজন করে। সোমবার সকালে দলীয় কার্যালয় ভাংচুর করে পদবঞ্চিত নেতারা। অবশেষে নতুন কমিটি স্থগিতের সিদ্ধান্ত নেয় মহানগর ছাত্রদল।

গত শনিবার রাজশাহী মহানগর ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান জনি ও সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি স্বাক্ষরিত প্যাডে ছয়টি থানা ও তিনটি কলেজের নতুন কমিটি ঘোষণা করা হয়। কিন্ত কাউকে না জানিয়ে কমিটি ঘোষণা করায় সে কমিটিতে যোগ্য ও ত্যাগী নেতারা বাদ পড়ে যায় বলে অভিযোগ করেন পদবঞ্চিত নেতারা। এর প্রতিবাদে নগরীর ভূবন মোহন পার্ক সংলগ্ন মহানগর বিএনপির দলীয় কার্যালয়ে তালা ঝুলিয়ে দেয় ছাত্রদলের পদবঞ্চিত নেতারা। বিকেলে তালা ভেঙ্গে নতুন কমিটির সভাপতি, সম্পাদক এবং অন্যান্য সদস্যরা মিলে কার্যালয়ে পরিচিতি সভার আয়োজন করে। জবাবে সোমবার সকালে গিয়ে দলীয় কার্যালয় ভাংচুর করে পদবঞ্চিত নেতারা।

ছাত্রদলের এমন ঘটনায় চাপা ক্ষোভ বিরাজ করছে নেতাকর্মীদের মধ্যে। বিকেলে রাজশাহী মহানগর ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান জনি ও সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি স্বাক্ষরিত দলীয় প্যাডে সদ্য ঘোষিত কমিটি স্থগিতের সিদ্ধান্ত জানানো হয়। এতে বলা হয়, ছাত্রদলের কেন্দ্রীয় ছাত্র সংসদের সিদ্ধান্ত মোতাবেক কমিটি সাময়িকভাবে স্থগিত করা হলো।

এ বিষয়ে জানতে রাজশাহী মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবির সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তার নম্বরটি বন্ধ পাওয়া যায়। তবে মহানগর সভাপতি আসাদুজ্জামান জনি জানান, রাতে মহানগর বিএনপির তিন নেতার সাথে বসার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ৮:৩৭:০৯   ৩৭৫ বার পঠিত   #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
বিয়েবর্হিভূত যৌন সম্পর্ক নিষিদ্ধ: প্রতিবাদে বিক্ষােভ ইন্দোনেশিয়ায়
আড়াইহাজারে অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
কোয়ার্টারে ব্রাজিল ক্রোয়েশিয়া মুখোমুখি
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর
২০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে করোনা টিকার চতুর্থ ডোজ
সউদী আরব তৈরি করবে বিশ্বের বৃহত্তম বিমানবন্দর

আর্কাইভ