আন্দোলন চালিয়ে যেতে আহ্বান জানিয়েছেন বেগম খালেদা জিয়া: মির্জা ফখরুল ইসলাম

Home Page » জাতীয় » আন্দোলন চালিয়ে যেতে আহ্বান জানিয়েছেন বেগম খালেদা জিয়া: মির্জা ফখরুল ইসলাম
রবিবার, ২৬ আগস্ট ২০১৮



ফাইল ছবি  বঙ্গ-নিউজ: গণতন্ত্র পুনরুদ্ধারে আন্দোলন চালিয়ে যেতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

আজ শনিবার (২৫ আগস্ট) বিকেলে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কারাগারে বেগম জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এ কথা জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

কারাকর্তৃপক্ষের অনুমতি পেয়ে বিকেল ৪টার দিকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর একা প্রবেশ করেন কারাগারে। সেখানে বেগম জিয়ার সঙ্গে প্রায় এক ঘণ্টা আলাপ শেষে বিকেল ৫টার দিকে বেরিয়ে আসনে তিনি।

মির্জা ফখরুল বলেন, ‘বেগম জিয়ার শারীরিক অবস্থা খারাপ হলেও মনোবল শক্ত রয়েছে।’

দেশবাসী ও নেতাকর্মীদের উদ্দেশে খালেদা জিয়া কি বলেছেন জানতে চাইলে ফখরুল বলেন, ‘তিনি গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য আমাদের যে চলমান সংগ্রাম তা চালিয়ে যেতে বলেছেন। সবার কাছে দোয়া চেয়েছেন। দেশবাসীকে সজাগ থেকে গণতন্ত্রের জন্য ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন।’

গত বুধবার ঈদুল আজহার দিনে পরিবারের সদস্যরা বেগম খালেদা জিয়ার সঙ্গে কারাগারে সাক্ষাত করেন। তবে ঈদুল ফিতরের সময় তার জন্য বাহিরের খাবার নিতে দিলেও এবার কোনো খাবার ভেতরে নিতে দেয়নি কারা কর্তৃপক্ষ।

ফখরুল বলেন, বেগম খালেদা জিয়া শারীরিকভাবে অনেক অসুস্থ, দুর্বল। তবে তিনি মানসিকভাবে শক্ত আছেন। আমরা আমাদের অবস্থার কথা তাকে জানিয়েছি। আমরা আশা করছি, দ্রুতই তার জামিন হবে।

তিনি বলেন, ‘ঈদুল আজহা উপলক্ষে খালেদা জিয়ার সঙ্গে সৌজন্য সাক্ষাৎকারের অনুমতি চেয়েছিলাম। কিন্তু সেদিন পাইনি। আজকে (শনিবার) ম্যাডামের পিএসকে জানানো হয়েছে আমি ম্যাডামের সঙ্গে দেখা করতে পারবো। আমি চারটার সময় এসেছি।’

মির্জা ফখরুল বলেন, তার সঙ্গে (খালেদা জিয়ার) কোনো রাজনৈতিক কথাবার্তা হয়নি। তার শারীরিক অবস্থা জানার জন্যই সাক্ষাত করেছি।

সাংগঠনিক ও রাজনৈতিক বিষয়ে কোনও আলোচনা হয়নি জানিয়ে ফখরুল বলেন, ‘দেশনেত্রী সবার মনোবল ধরে রাখতে বলেছেন। দেশবাসীর উদ্দেশে বলেছেন, দোয়া করতে বলেছেন, সজাগ থাকতে বলেছেন। গণতন্ত্রের জন্য জনগণ যেন ঐক্যবদ্ধ হয়।’

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি থেকে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় কারাগারে আছেন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া।

বাংলাদেশ সময়: ৮:২৬:৩৫   ৩৯৪ বার পঠিত   #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
বিয়েবর্হিভূত যৌন সম্পর্ক নিষিদ্ধ: প্রতিবাদে বিক্ষােভ ইন্দোনেশিয়ায়
আড়াইহাজারে অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
কোয়ার্টারে ব্রাজিল ক্রোয়েশিয়া মুখোমুখি
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর
২০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে করোনা টিকার চতুর্থ ডোজ
সউদী আরব তৈরি করবে বিশ্বের বৃহত্তম বিমানবন্দর

আর্কাইভ