নিরাপদ সড়কের জন্য আন্দোলনের সময়ই বাসের ধাক্কায় যুবক নিহত, বাসটিতে আগুন

Home Page » এক্সক্লুসিভ » নিরাপদ সড়কের জন্য আন্দোলনের সময়ই বাসের ধাক্কায় যুবক নিহত, বাসটিতে আগুন
শুক্রবার, ৩ আগস্ট ২০১৮



ছবি সংগৃহীত বঙ্গ-নিউজ: রাজধানীর মগবাজার ওয়ারলেস এলাকায় বাসের ধাক্কায় এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। নিহতের নাম সাইফুল (৩৫) উত্তর গোড়ানের বাসিন্দা। আজ শুক্রবার (৩ আগস্ট) দুপুরে দেড়টার দিকে নুরজাহান টাওয়ারের সামনে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় বিক্ষুব্ধ জনতা গোল্ডেন লাইন পরিবহনের ওই বাসটিতে আগুন ধরিয়ে দেয়।

উল্লেখ্য, এদিকে গত ২৯ জুলাই দুপুরে রাজধানীর বিমানবন্দর সড়কের কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে এমইএস বাসস্ট্যান্ডে জাবালে নূর পরিবহনের একটি বাসচাপায় নিহত হন মিম ও করিম।

শিক্ষার্থীদের হারানোর শোকে এবং নিরাপদ সড়কের জন্য আন্দলনে নামে কোমলমতি শিক্ষার্থীরা। তারা ৯টি দাবি উপস্থাপন করে। গত ৬ দিন ধরেই আন্দোলন করছে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে। তাদের এই দাবি প্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দাবিগুলো মেনে নিয়েছেন বলে ইতিমধ্যে খবরে প্রকাশ পেয়েছে।

এবার শিক্ষার্থীদের দেয়া ৯টি দাবি বাস্তবায়নের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তা বাস্তবায়নে কাজ হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুর্জামান খান কামাল।

শিক্ষার্থীদের দাবিগুলো হলো- বেপরোয়া চালককে ফাঁসি দিতে হবে এবং এই শাস্তি সংবিধানে সংযোজন করতে হবে, নৌ-পরিবহনমন্ত্রীর বক্তব্য প্রত্যাহার করে শিক্ষার্থীদের কাছে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে, শিক্ষার্থীদের চলাচলে এমইএস ফুটওভার ব্রিজ বা বিকল্প নিরাপদ ব্যবস্থা তৈরি করতে হবে, প্রত্যেক সড়কের দুর্ঘটনাপ্রবণ এলাকায় স্পিড ব্রেকার দিতে হবে, সড়ক দুর্ঘটনায় নিহত ছাত্র-ছাত্রীদের দায়ভার সরকারকে নিতে হবে, শিক্ষার্থীরা বাস থামানোর সিগন্যাল দিলে থামিয়ে তাদের বাসে তুলতে হবে, শুধু ঢাকা নয়, সারাদেশে শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়ার ব্যবস্থা করতে হবে, রাস্তায় ফিটনেসবিহীন গাড়ি চলাচল এবং লাইসেন্স ছাড়া চালকদের গাড়ি চালনা বন্ধ করতে হবে এবং বাসে অতিরিক্ত যাত্রী নেয়া যাবে না।

বাংলাদেশ সময়: ১৮:০৫:২৬   ৫৬৯ বার পঠিত   #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

এক্সক্লুসিভ’র আরও খবর


এস এস সি পাশের হার কমছে বেড়েছে জিপিএ-৫
শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রবেশপত্রে সানি লিওনের ছবি!
শক্তিশালী প্রসেসরে নতুন স্মার্টফোন বাজারে আনছে মটোরোলা
ভারত ৩৬টি স্যাটেলাইট স্থাপন করল একসঙ্গে !!
স্বামী-স্ত্রী পরিচয়ে বসবাস, পরে কথিত স্বামীকে কুপিয়ে হত্যা
সড়ক দুর্ঘটনায় নিহতদের স্মরণে পদযাত্রা
রাশিয়ার নৌবাহিনীতে যুক্ত হয়েছে বিশ্বের দীর্ঘতম সাবমেরিন!
টিকিট দুর্নীতির প্রতিবাদে রনি, সহজ ডটকমকে ২ লাখ টাকা জরিমানা
ট্রাকচাপায় মেয়েসহ তারা তিনজন নিহত; রাস্তায় গর্ভস্থ শিশু ভুমিষ্ঠ
রোহিঙ্গা যুবক নুর বারেক আটক ,২০ লাখ টাকা উদ্ধার

আর্কাইভ