সারাদেশের যান চলাচল বন্ধ,এবার দাপট দেখাতে শুরু মালিক-শ্রমিকদের

Home Page » এক্সক্লুসিভ » সারাদেশের যান চলাচল বন্ধ,এবার দাপট দেখাতে শুরু মালিক-শ্রমিকদের
শুক্রবার, ৩ আগস্ট ২০১৮



ছবি সংগৃহীত  বঙ্গ-নিউজ: রাজধানীতে সড়ক দুর্ঘটনায় দুই স্কুল শিক্ষার্থীর নিহত হওয়ার পর থেকে নিরাপদ সড়কসহ ৯ দাবি জানিয়ে আন্দোলন করছে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এদিকে ন্যায্য দাবির আন্দোলনের তৃতীয় দিন থেকে মালিক-শ্রমিকরা তাদের দাপট দেখাতে শুরু করেছেন। স্কুল শিক্ষার্থীদের বিপরীতে অবস্থা নিয়ে ঢাকা থেকে সারাদেশের যান চলাচল বন্ধ রেখেছেন তারা। যার ফলে পরিবহনের মালিক শ্রমিকদের কাছে জিম্মি হয়ে বিপাকে সাধারণ মানুষ।

রাজধানীতে সরেজমিনে ঘুরে দেখা গেছে, গত বুধবার (১ আগস্ট) সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ড এলাকায় রাস্তা অবরোধ করে রাখে শ্রমিকরা। কারণ হিসেবে তারা বলছে, নিজেদের জীবনের নিরাপত্তা নেই, রাস্তায় বের হলেই শিক্ষার্থীরা গাড়ি ভাঙচুর করছে এমনকি মারধরও করা হচ্ছে। এসব সমস্যা সমাধানের দাবিতেই এই অবরোধ।

গত বৃহস্পতিবার (২ আগস্ট) রাজধানীর গাবতলীতে ধর্মঘট করেছিলেন শ্রমিকরা, এসময় সেখান থেকে দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি। এরই ধারাবাহিকতায় আজ শুক্রবার (৩ আগস্ট) সকাল থেকে রাজধানীতও বাস চলাচল করতে দিচ্ছে না শ্রমিকরা। তবে দু’একটি বাস বিচ্ছিন্নভাবে চললেও সেগুলো থেকে যাত্রীদের নামিয়ে দেন শ্রমিকরা। এতে করে চরম দুর্ভোগ পোহাতে হয় নগরীর মানুষদের।

মিরপুর সাড়ে ১১ তে পরিস্থান পরিবহনের একটি গাড়ি থেকে যাত্রীদের নামিয়ে দেয়ার দৃশ্যও দেখা গেছে। জানতে চাইলে শ্রমিকরা বলেন, ‘শিক্ষার্থীদের গাড়ি ভাঙচুরের প্রতিবাদে আজ মালিক সমিতি ধর্মঘট ডেকেছে। সড়কে কোনো গাড়ি চলতে দেয়া হবে না।’

আন্দোলনের ষষ্ঠ দিনের মাথায় রাজধানী, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল, রংপুর, বগুড়া, যশোরসহ দেশের বিভিন্ন জেলায় ধমর্ঘট পালন করছে শ্রমিকরা। যার ফলে ঢাকার পল্টন, কাকরাইল, শাহাবাগ, কারওয়ান বাজার, ফার্মগেট, বিজয়সরণী রোড, জাতীয় সংসদ, জিয়া পার্ক, শ্যামলী, কল্যাণপুর, টেকনিক্যাল, মিরপুর-১ এর মতো ব্যস্ততম সড়কগুলোতে যান চলাচল তেমনটা চোখে পড়েনি।

পরিবহন মালিক-শ্রমিকদের পক্ষ থেকে জানানো হয়েছে, নিরাপত্তাহীনতার কারণে তারা রাস্তায় অবস্থান নিয়েছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত তারা রাস্তায় অবস্থান করবে।

বাংলাদেশ সময়: ১৭:৪৮:৫৮   ৬৭৪ বার পঠিত   #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

এক্সক্লুসিভ’র আরও খবর


এস এস সি পাশের হার কমছে বেড়েছে জিপিএ-৫
শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রবেশপত্রে সানি লিওনের ছবি!
শক্তিশালী প্রসেসরে নতুন স্মার্টফোন বাজারে আনছে মটোরোলা
ভারত ৩৬টি স্যাটেলাইট স্থাপন করল একসঙ্গে !!
স্বামী-স্ত্রী পরিচয়ে বসবাস, পরে কথিত স্বামীকে কুপিয়ে হত্যা
সড়ক দুর্ঘটনায় নিহতদের স্মরণে পদযাত্রা
রাশিয়ার নৌবাহিনীতে যুক্ত হয়েছে বিশ্বের দীর্ঘতম সাবমেরিন!
টিকিট দুর্নীতির প্রতিবাদে রনি, সহজ ডটকমকে ২ লাখ টাকা জরিমানা
ট্রাকচাপায় মেয়েসহ তারা তিনজন নিহত; রাস্তায় গর্ভস্থ শিশু ভুমিষ্ঠ
রোহিঙ্গা যুবক নুর বারেক আটক ,২০ লাখ টাকা উদ্ধার

আর্কাইভ