জয়ের দ্বারপ্রান্তে এসে হেরে গেল মাশরাফি বাহিনী

Home Page » এক্সক্লুসিভ » জয়ের দ্বারপ্রান্তে এসে হেরে গেল মাশরাফি বাহিনী
বৃহস্পতিবার, ২৬ জুলাই ২০১৮



ছবি সংগৃহীত  বঙ্গ-নিউজ: তীরে এসে তরী ডুবাল টাইগাররা। জয়ের দ্বারপ্রান্তে এসে হেরে গেল মাশরাফি বাহিনী। শেষ ওভারে আট রান নিতে পারে নি বাংলাদেশ। শেষ পর্যন্ত ৩ রানে জয় পায় ওয়েস্ট ইন্ডিজ।

প্রথম ওয়ানডের মতো দ্বিতীয় ওয়ানডতেও টস জিতেছে বাংলাদেশ। টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করেন দুই ক্যারিবীয় ওপেনার ক্রিস গেইল ও এভিন লুইস। তবে সেটা বেশিক্ষণ টিকেয়ে রাখতে দেননি অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। এলবিডাব্লিউর ফাঁদে ফেলে এভিন লুইসকে প্যাভিলিয়নের পথে হাঁটান টাইগার কাপ্তান।

লুইস আউট হওয়ার আগে করেন ১৮ বলে ১২ রান। রিভিউ নিয়ে বাঁচতে চেয়েছিলেন লুইস কিন্তু শেষ রক্ষা হয়নি তার। এরপর ওয়েস্ট ইন্ডিজের শিবিরে দ্বিতীয় আঘাত হানে মেহেদী হাসান মিরাজ। ভয়ঙ্কর হয়ে উঠা ক্রিস গেইলকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে প্যাভিলিয়নে পথে ফেরান মিরাজ। আউট হওয়ার আগে গেইল করে ৩৮ বলে ২৯ রান। অফস্পিনারের বলে সুইপ করতে গিয়ে এলবিডব্লিউ হন তিনি।

আবারো দলের রানের চাকা সচল করতে থাকে শাই হোপ কিন্তু অভিজ্ঞ অলড়াউন্ডার সাকিব আল হাসানের ফাঁদে পা দিয়ে সাব্বির রহমানের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যায় তিনি। হোপ আউট হওয়ার আগে করে ৪৩ বলে ২৫ রান। এরপর আঘাত হানে পেসার রুবেল হোসেন। প্রথম ওয়ানডেতে নিজের প্রথম ওভারের প্রথম বলে উইকেট পেয়েছিলেন রুবেল। দ্বিতীয় ওয়ানডেতে উইকেট পেলেন পঞ্চম বলে।

২৪তম ওভারে বোলিংয়ে এসে প্রথম বল থেকেই বাড়তি গতি পাচ্ছিলেন এই পেসার। একই ধারাবাহিকতা ধরে রাখেন শেষ বল পর্যন্ত। পঞ্চম বলে কাট করতে গিয়ে উইকেটের পিছনে ক্যাচ দেন জেসন মোহাম্মদ। পেছনে মুশফিক দারুণ ক্যাচ ধরে বাংলাদেশকে চতুর্থ উইকেটের স্বাদ দেন। প্রথম ওয়ানডেতেও ব্যাট হাতে দারুন খেলেছে সিমরন হেটমায়ার। ঠিক তার ধারাবাহিকতায় এ ম্যাচেও দলের দায়িত্ব একা কাঁদে তুলে নিয়েছেন ওয়ানডে ক্যরিয়ারের দ্বিতীয় সেঞ্চুরির। কিন্তু অপর প্রান্ত থেকে তার সতীর্থরা ছিলো আসা যাওয়ার মিছলে।

বাংলাদেশের পক্ষে রুবেল হোসেন ৬১ রানের বিনিময়ে নেন ৩ উইকেট। এ ছাড়া মুস্তাফিজ ও সাকিব ২ টি করে উইকেট নেন। মেহেদি ও মাশরাফি নেন ১টি করে উইকেট।

অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজের দেয়া ২৭২ রানের লক্ষ্য তারা করতে নেমে শুরতে দারুণ খেলতে থাকে তামিম ইকবাল ও এনামুল হক বিজয়।

দলকে উড়ন্ত সূচনা এনে দেওয়ার চেষ্টায় ঝড়ো ব্যাটিং করেন ওপেনার এনামুল হক বিজয়। কিছুটা সফলও হয়েছিলেন ডানহাতি ব্যাটসম্যান। ২ চার ও ২ ছক্কায় স্কোরবোর্ডে মাত্র ৯ বলে যোগ করেন ২৩ রান। এরপরই পথ হারান এই টাইগার ওপেনার।

আলজারি জোসেফের বলে এগিয়ে এসে মারতে গিয়ে বোল্ড হন এনামুল। তারপর সাকিব আল হাসনে সাথে নিয়ে ধীর গতিতে খেলছে তামিম ইকবাল। এরপর দলীয় ১২৯ রানে তামিম ৮৫ বলে ব্যক্তিগত ৫৪ করে সাজঘরে ফিরে যান। এর কিছু সময় পরে সাকিবও আউট হন ৭২ বলে ব্যক্তিগত ৫৬ রান করে। এর আগে ৬২ বলে হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন সাকিব আল হাসান। ৪টি চারে ইনিংসটি সাজিয়েছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। ওয়ানডে ক্যারিয়ারে এটি তার ৩৯তম হাফ সেঞ্চুরি। এরপর ব্যক্তিগত ৩৯ রান করে রান আউট হয়ে যান মাহমুদুল্লাহ রিয়াদ। এরপর সাব্বির রহমান ১১ বলে ১২ ও মুশফিকুর রহীম ৬৭ বলে ৬৮ রান করে ক্যাচ আউট হন তারা।

এরপর মাঠে নামেন মোসাদ্দেক ও মাশরাফি। তারা আউট না হলেও দলকে জেতাতে পারেন নি।

এদিকে আজকের ম্যাচ জিততে পারলে দ্বিতীয়বার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ জয়ের স্বাদ পাবে টাইগাররা। এর আগে ২০০৯ সালে প্রথমবার ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছিল বাংলাদেশ।

সংক্ষিপ্ত স্কোর:
ওয়েস্ট ইন্ডিজ: ২৭১/১০ (৪৯.৩ ওভার)
ব্যাটিং: আলজারি জোসেফ (১*)
টার্গেট: ২৭২ রান

বাংলাদেশ: ২৬৮/৮ (৫০ ওভার)


বাংলাদেশের একাদশ: তামিম ইকবাল, এনামুল হক বিজয়, সাব্বির রহমান, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: ক্রিস গেইল, এভিন লুইস, শাই হোপ, জেসন মোহাম্মদ, সিমরন হেটমায়ার, জেসন হোল্ডার , রভম্যান পাওয়েল, কেমো পল, দেবেন্দ্রা বিশু, আশলে নার্স ও আলজারি জোসেফ

বাংলাদেশ সময়: ১১:৪৪:০৫   ৫২৫ বার পঠিত   #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

এক্সক্লুসিভ’র আরও খবর


এস এস সি পাশের হার কমছে বেড়েছে জিপিএ-৫
শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রবেশপত্রে সানি লিওনের ছবি!
শক্তিশালী প্রসেসরে নতুন স্মার্টফোন বাজারে আনছে মটোরোলা
ভারত ৩৬টি স্যাটেলাইট স্থাপন করল একসঙ্গে !!
স্বামী-স্ত্রী পরিচয়ে বসবাস, পরে কথিত স্বামীকে কুপিয়ে হত্যা
সড়ক দুর্ঘটনায় নিহতদের স্মরণে পদযাত্রা
রাশিয়ার নৌবাহিনীতে যুক্ত হয়েছে বিশ্বের দীর্ঘতম সাবমেরিন!
টিকিট দুর্নীতির প্রতিবাদে রনি, সহজ ডটকমকে ২ লাখ টাকা জরিমানা
ট্রাকচাপায় মেয়েসহ তারা তিনজন নিহত; রাস্তায় গর্ভস্থ শিশু ভুমিষ্ঠ
রোহিঙ্গা যুবক নুর বারেক আটক ,২০ লাখ টাকা উদ্ধার

আর্কাইভ