গাজীপুর নির্বাচনে কোনো ধরণের হস্তক্ষেপ করা হবে না, ফেয়ার নির্বাচন হবে- ওবায়দুল কাদের

Home Page » জাতীয় » গাজীপুর নির্বাচনে কোনো ধরণের হস্তক্ষেপ করা হবে না, ফেয়ার নির্বাচন হবে- ওবায়দুল কাদের
মঙ্গলবার, ২৬ জুন ২০১৮



 

ফাইল ছবি  বঙ্গ-নিউজ:  আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে কোনো ধরণের হস্তক্ষেপ করা হবে না। নির্বাচন হবে ফ্রী এন্ড ফেয়ার। সরকার নির্বাচন কমিশনকে স্বাধীন ভাবে দায়িত্ব পালন করার জন্য সহযোগিতা করছে। এটাই সরকারের সিদ্ধান্ত, নির্বাচনে কোনও ধরনের হস্তক্ষপে হবে না।

সোমবার (২৫ জুন) বি‌কে‌লে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজ‌নৈ‌তিক কার্যাল‌য়ে আয়োজিত এক সংবাদ স‌ম্মেল‌নে তিনি এ এসব কথা বলেন।

কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলে দিয়েছেন তিনি অবাধ- সুষ্ঠু ও বিশ্বাস যোগ্য নির্বাচন চান। আওয়ামী লীগের নেতা হিসেবে জনগণের কাছে আমি নৌকায় ভোট চাইতে পারি। তবে জনগণ যাকে খুশি তাকে ভোট দিতে পারে। সেখানে এখনও শান্তিপূর্ণ পরিবেশ বিরাজ করছে। ভোটারদের মাঝে উৎসাহ-উদ্দীপনা দেখা গেছে।

আওয়ামী লীগের আমলে কোনো কলঙ্কিত- প্রশ্নবিদ্ধ নির্বাচনের রেকর্ড নেই উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, মাগুরা ও ১৫ ফেব্রুয়ারির নির্বাচন দেশের মানুষ আজও ভুলে যাননি। বিএনপি তাদের আমলে ভোট ডাকাতি করে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করেছিলো।

‘গাজীপুরে কারচুপি হলে ভয়াবহ পরিণতি হবে’ বিএনপি ব্যারিস্টার মওদুদের এমন হুমকির জবাবে কাদের বলেন, বিএনপির এই নেতা ২০০১ সালে সকাল ১০ টায় সিরাজপুর কেন্দ্র গিয়ে জিজ্ঞেস করে এখনও ভোট শেষ হয়নি। যাদের নির্বাচনের রেকর্ড সকাল ১০ টায় শেষ হয়। সে রকম কোনো রেকর্ড আওয়ামী লীগের নেই।

গাজীপুর থেকে তুলে নিয়ে বিএনপি নেতাদের বিভিন্ন থানা থেকে গ্রেফতার দেখানো হচ্ছে দলটির এমন দাবি প্রসঙ্গে সড়কমন্ত্রী বলেন, এমন অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন। বিএনপির মিথ্যাচার। তারা অন্ধকারে ঢিল ছুড়েছে।

গাজীপুর জেলার পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ হারুন অর রশীদকে প্রত্যাহারের বিএনপির যে দাবি করেছে সে বিষয়ে সেতুমন্ত্রী বলেন, এসপি হারুনের বিরুদ্ধে কোনো গুরুতর অভিযোগ পাওয়া যায়নি। নির্বাচনের আগে কাউকে প্রত্যাহার করা নির্বাচন কমিশনের বিষয়। বিএনপি নির্বাচনে জিতলে বলে কমিশন নিরপেক্ষ। আর হারলে কমিশনের পক্ষপাতিত্বের অভিযোগ তুলে।

বিএনপিকে খুশি করতে হলে তাঁদেরকে নির্বাচনে জয়ী করাতে হবে। তা না হলে তারা পুরনো মিথ্যাচারের ভাঙ্গা রেকর্ড বাজাতে থাকবে বলে যোগ করেন ওবায়দুল কাদের।

সংবাদ স‌ম্মেল‌নে আ‌রও উপ‌স্থিত ছি‌লেন, আওয়ামী লী‌গের যুগ্ম সাধারন সম্পাদক মাহবুবুল আলম হা‌নিফ, জাহা‌ঙ্গীর ক‌বির নানক, সাংগঠ‌নিক সম্পাদক আহমদ হোসেন, খা‌লিদ মাহমুদ চৌধুরী, এনামুল হক শামীম, দপ্তর সম্পাদক আবদুস সুবাহান গোলাপ, সাংস্কৃ‌তিক বিষয়ক সম্পাদক অসিম কুমার উ‌কিল প্রমুখ।

বাংলাদেশ সময়: ৫:৩৫:৪৭   ৪৯১ বার পঠিত   #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
বিয়েবর্হিভূত যৌন সম্পর্ক নিষিদ্ধ: প্রতিবাদে বিক্ষােভ ইন্দোনেশিয়ায়
আড়াইহাজারে অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
কোয়ার্টারে ব্রাজিল ক্রোয়েশিয়া মুখোমুখি
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর
২০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে করোনা টিকার চতুর্থ ডোজ
সউদী আরব তৈরি করবে বিশ্বের বৃহত্তম বিমানবন্দর

আর্কাইভ