দুই সিটিতে বিএনপির মনোনয়ন চূড়ান্ত,সিলেটের প্রার্থীর নাম ঘোষণা করা হবে সোমবার

Home Page » জাতীয় » দুই সিটিতে বিএনপির মনোনয়ন চূড়ান্ত,সিলেটের প্রার্থীর নাম ঘোষণা করা হবে সোমবার
সোমবার, ২৫ জুন ২০১৮



 

ফাইল ছবি  বঙ্গ-নিউজ: রাজশাহী এবং বরিশাল এই দুই সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থী মনোনয়ন চূড়ান্ত করেছে বিএনপি। সিলেট সিটির প্রার্থীর নাম ঘোষণা করা হবে সোমবার। রবিবার (২৪ জুন) বিকালে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই ঘোষণা দেন।

উত্তরের মহানগর রাজশাহীতে ধানের শীষ প্রতীক নিয়ে লড়বেন মোসাদ্দেক হোসেন বুলবুল, দক্ষিণ পশ্চিমাঞ্চলের মহানগর বরিশালে লড়বেন মুজিবুর রহমান সারওয়ার। তিন সিটির মধ্যে আপাতত দুই সিটিতে মনোনয়ন চূড়ান্ত করলো বিএনপি।

ধারণা করা হচ্ছে- দলীয় কোন্দলের কারণে সিলেট সিটি নির্বাচনে বিএনপির প্রার্থী ঘোষণা বিলম্বিত হচ্ছে। তবে জোরেশোরে প্রচারণা চালিয়ে যাচ্ছেন বর্তমান মেয়র আরিফুল হক। ফাইল ছবি  এর আগে গত শুক্রবার (২২ জুন) তিন সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থী মনোনয়ন চূড়ান্ত করে ক্ষমতাসীন আওয়ামী লীগ। উত্তরের মহানগর রাজশাহীতে নৌকা প্রতীক নিয়ে লড়বেন গত দুই বারের প্রার্থী খায়রুজ্জামান লিটন। দক্ষিণ পশ্চিমাঞ্চলের মহানগর বরিশালে লড়বেন সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ আর উত্তর পূর্বাঞ্চলের সিলেটে লড়বেন সাবেক মেয়র বদর উদ্দিন আহমেদ কামরান।

আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগে পাঁচ মহানগরের যে ভোটকে ‘সেমিফাইনাল’ হিসেবে দেখছে ক্ষমতাসীন দল তার মধ্যে খুলনায় ভোট হয়ে গেছে গত ১৫ মে। সে পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ফুরফুরে মেজাজে থাকা আওয়ামী লীগ ২৬ জুন আরেক পরীক্ষার মুখোমুখি হবে। সেদিন ভোট হবে গাজীপুরে।

আর রাজশাহী, সিলেট ও বরিশালে ভোটের তারিখ ৩০ জুলাই। ঘোষণা হয়েছে তফসিল। আর নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী তিন মহানগরে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৮ জুন। যাচাই-বাছাই হবে ১ ও ২ জুলাই, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ৯ জুলাই।

বাংলাদেশ সময়: ৮:৪২:৪৯   ৭১৯ বার পঠিত   #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
বিয়েবর্হিভূত যৌন সম্পর্ক নিষিদ্ধ: প্রতিবাদে বিক্ষােভ ইন্দোনেশিয়ায়
আড়াইহাজারে অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
কোয়ার্টারে ব্রাজিল ক্রোয়েশিয়া মুখোমুখি
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর
২০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে করোনা টিকার চতুর্থ ডোজ
সউদী আরব তৈরি করবে বিশ্বের বৃহত্তম বিমানবন্দর

আর্কাইভ