‘মওদুদ আহমেদ তার নির্বাচনী এলাকায় জনবিচ্ছিন্ন: ওবায়দুল কাদের

Home Page » জাতীয় » ‘মওদুদ আহমেদ তার নির্বাচনী এলাকায় জনবিচ্ছিন্ন: ওবায়দুল কাদের
সোমবার, ১৮ জুন ২০১৮



ছবি সংগৃহীত  বঙ্গ-নিউজ: আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ তার নিজ নির্বাচনী এলাকায় জনবিচ্ছিন্ন হয়ে পড়েছেন। যে কারণে বিএনপির এই নেতা নানা অভিযোগ করছেন।

রবিবার (১৭ জুন) বিকেলে নোয়াখালী-কুমিল্লা সড়কের পদুয়ার বাজার এলাকায় সড়ক মেরামত কাজের পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, গত ৯ বছর ধরে মওদুদ সাহেব এলাকায় যোগাযোগ বিচ্ছন্ন। তিনি এলাকায় কোন কাজ কর্ম করেন না, এলাকায় আসেন না। তাই ইস্যু তৈরির জন্য বিভিন্ন কথা বলছেন ব্যারিস্টার মওদুদ আহমেদ।

প্রসঙ্গত, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ শনিবার (১৬ জুন) অভিযোগ করেন, নোয়াখালীর কোম্পানিগঞ্জে তার গ্রামের বাড়িতে তাকে ‘অবরুদ্ধ’ করে রাখা হয়েছে। এর জন্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে দায়ী করে বক্তব্য দেন তিনি।

ব্যারিস্টার মওদুদের ওই বক্তব্যের জবাবে সেতুমন্ত্রী বলেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ নিজ নির্বাচনী এলাকায় জনবিচ্ছিন্ন হয়ে পড়েছেন। যে কারণে তিনি নানা অভিযোগ করছেন।

কারাবন্দি খালেদা জিয়ার চিকিৎসা প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ‘উনি বঙ্গবন্ধুতে চিকিৎসা নিতে চান না। যদিও বঙ্গবন্ধু মেডিকেল বাংলাদেশের চিকিৎসার জন্য, আমাদের দলের নেতাকর্মী গুরুতর অসুস্থ হলেও প্রথমে আমরা প্রেফার করি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল। সেখানে ভালো ভালো ডাক্তাররা আছে। শুধু আওয়ামী লীগের নয়, বিএনপিপন্থীও অনেক ভালো ভালো ডাক্তার আছে। তিনি সেটা পছন্দ করছেন না।’

এরপর খালেদা জিয়াকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসা করানোর প্রস্তাব দেওয়া হলেও তিনি তাতে সম্মত হননি। তিনি বেসরকারি ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা নিতে চেয়েছেন।

সেতুমন্ত্রী বলেন, ‘সিএমএইচের চেয়ে ভালো, সুচিকিৎসার ব্যবস্থা বাংলাদেশের আর কোথাও নেই। আমি চ্যালেঞ্জ করছি। সেখানে তিনি (খালেদা জিয়া) কেন যেতে চান না? যেতে চান না, কারণ তারা (বিএনপি) বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে, চিকিৎসা নিয়ে তাদের মাথাব্যথা নেই। তাদের মাথাব্যথা হচ্ছে রাজনীতিতে। ঈদের পরে সর্বাত্মক আন্দোলনের ঘোষণা কার্যকর করার জন্য একটা ইস্যু পিকআপ করা। এছাড়া অন্য কোনো উদ্দেশ্য নেই।’

কারাগারে বেগম খালেদা জিয়াকে প্রথম শ্রেণির বন্দির চেয়েও বেশি সুবিধা দেয়া হচ্ছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ‘তিনি (খালেদা জিয়া) ফার্স্ট ক্লাস প্রিজনার। যে সুবিধা পাওয়ার কথা তার চেয়ে বেশি সুবিধা তাকে দেয়া হচ্ছে। কারাগারে কি গৃহপরিচারিকা থাকে? কোনো দেশে আছে? বেগম খালেদা জিয়া সেই সুবিধাও নিচ্ছেন। ব্যক্তিগত চিকিৎসক গিয়ে তাকে দেখে আসে।’

তিনি বলেন, বিগত নির্বাচনে বিএনপি অংশগ্রহণ না করে জ্বালাও পোড়াও করার পর সাধারণ জনগণের সম্পৃক্ততা না পেয়ে এখন হুমকি ধমকি দিচ্ছে। এতে কোন লাভ হবে না বলেও জানিয়ে দেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বাংলাদেশ সময়: ৮:৩৭:০৭   ৫০৯ বার পঠিত   #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
বিয়েবর্হিভূত যৌন সম্পর্ক নিষিদ্ধ: প্রতিবাদে বিক্ষােভ ইন্দোনেশিয়ায়
আড়াইহাজারে অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
কোয়ার্টারে ব্রাজিল ক্রোয়েশিয়া মুখোমুখি
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর
২০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে করোনা টিকার চতুর্থ ডোজ
সউদী আরব তৈরি করবে বিশ্বের বৃহত্তম বিমানবন্দর

আর্কাইভ