প্রথম টি-টোয়েন্টিতে আফগানদের কাছে ৪৫ রানে হারল বাংলাদেশ

Home Page » জাতীয় » প্রথম টি-টোয়েন্টিতে আফগানদের কাছে ৪৫ রানে হারল বাংলাদেশ
সোমবার, ৪ জুন ২০১৮



ছবি সংগৃহীত  বঙ্গ-নিউজ: দেরাদুনে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ৪৫ রানে হারল বাংলাদেশ। আগে ব্যাটিং করে বাংলাদেশকে ১৬৮ রানের লক্ষ্য দিয়েছিল আফগানিস্তান। জবাবে সবকটি উইকেট হারিয়ে ১২২ রানে গুটিয়ে যায় বাংলাদেশ।

ব্যাট করতে নেমে শুরুটা খাপার হয় বাংলাদেশের। ইনিংসের প্রথম বলেই সাজঘরে ফিরেন ডেসিং ওপেনার তামিম ইকবাল। মুজিব উর রহমানের বলে এলবিডব্লিউ হন তিনি। আউট হওয়ার আগে করে ১ বলে ০ রান। এরপর মাঠে নামে অধিনায়ক সাকিব আল হাসান কিন্তু দলের করুন সময়ে ইনিংস বড় করতে ব্যার্থ হন তিনি।

সাকিব-তামিম যখন ব্যার্থ তখন দলের হাল ধরেন লিটন দাশ ও মুশফিকুর রহিম কিন্তু ইনিংসের অষ্টম ওভারে মোহাম্মদ নবীর বলে এলবিডব্লিউর ফাঁদে পরেন হলেন লিটন দাস। ২০ বল খেলে ৩০ রান করে আউট হন তিনি। এরপর রশিদ খানের জোরা আঘাতে চাপে পরে টাইগাররা। রশিদ খানের প্রথম শিকার মুশফিকুর রহিম (২০) আর দ্বিতীয় শিকার এলবিডব্লিউর ফাঁদে পরা সাব্বির রহমান (০)। তবে বাংলাদেশের রানের চাকা সচল রাখে মাহমুদউল্লাহ রিয়াদ কিন্তু রিয়াদ ২৫ বলে ২৯ রান করে ফিরে ফিরে গেলে মোসাদ্দেক হোসেন সৈকত ছাড়া কেউই দশের কোঠা পার হতে পারেনি।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করেন দুই আফগান ওপেনার মোহাম্মদ শাহজাদ ও উসমান গনি। এই দুই ওপেনারের ৬২ রানের উদ্বোধনী জুটি ভাঙ্গেন রুবেল হোসেন। ডানহাতি এই পেসারের বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরে যান গনি। আউট হওয়ার আগে করে ২৪ বলে ২৬ রান। এরপর আফগান শিবিরে আঘাত হানেন অধিনায়ক সাকিব আল হাসান। সাকিবের বল মোহাম্মদ শাহজাদ রিভার সুইপ করতে গিয়ে ক্যাচ দেন মাহমুদউল্লাহর হাতে। শাহজাদ আউট হওয়ার আগে করে ৩৭ বলে ৪০ রান। যখন পর পর ২ উইকেট হারিয়ে কিছুটা চাপে আফগানিস্তান তখন সেই চাপের মাত্রা আরো বাড়িয়ে দেয় মাহমুদউল্লাহ রিয়াদ।

প্রথমবারের মতো বলে এসেই ৪ বলের মধ্যে তুলে নেয় মূল্যবান ২টি উইকেট। নিজের করা ওভারের দ্বিতীয় বলে আবু জায়েদ রাহীকে ক্যাচ দিয়ে সাজঘরের পথে হাটেন নজিবুল্লাহ জাদরান। তিনি আউট হওয়ার আগে করেন ৫ বলে ২ রান আর পঞ্চম বলে ২ বলে ০ রান করে আউট হয় মোহাম্মদ নবী। এরপর ১৮ বলে ৩৬ রানের ঝড়ো ইনিংস খেলে আউট হয় সামিউল্লাহ সেনওয়ারি ও ৮ বলে ২৪ রান করে আউট হন শফিকউল্লাহ শফি আর হোয়াইট বলে রান নিতে গিয়ে রান আউটের শিকার হন অধিনায়ক আসগর স্টানিকজাই।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ: ১২২/১০ (১৯ ওভার)

ব্যাটিং: নাজমুল ইসলাম অপু(৪*)।

আউট: তামিম ইকবাল, লিটন দাস, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, আবুল হাসান রাজু, আবু জায়েদ রাহী, রুবেল হোসেন।

টার্গেট: ১৬৮

আফগানিস্তান একাদশ: মোহাম্মদ শাহজাদ, আসগর স্টানিকজাই (অধিনায়ক), উসমান গনি, মোহাম্মদ নবী, নজিবুল্লাহ জাদরান, শফিকউল্লাহ, রশিদ খান, মুজিব উর রহমান, সামিউল্লাহ সেনওয়ারি, করিম জানাত ও দৌলত জাদরান।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, আবুল হাসান রাজু, আবু জায়েদ রাহী, রুবেল হোসেন ও নাজমুল ইসলাম অপু।

বাংলাদেশ সময়: ৭:৫৩:৪৪   ৫৫০ বার পঠিত   #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
বিয়েবর্হিভূত যৌন সম্পর্ক নিষিদ্ধ: প্রতিবাদে বিক্ষােভ ইন্দোনেশিয়ায়
আড়াইহাজারে অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
কোয়ার্টারে ব্রাজিল ক্রোয়েশিয়া মুখোমুখি
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর
২০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে করোনা টিকার চতুর্থ ডোজ
সউদী আরব তৈরি করবে বিশ্বের বৃহত্তম বিমানবন্দর

আর্কাইভ