`আমার একটাই লক্ষ্য এ দেশের মানুষের উপকার করা’-শেখ হাসিনা

Home Page » জাতীয় » `আমার একটাই লক্ষ্য এ দেশের মানুষের উপকার করা’-শেখ হাসিনা
রবিবার, ৩ জুন ২০১৮



প্রধানমন্ত্রী শেখ হাসিনা  বঙ্গ-নিউজ: ইচ্ছা এবং আন্তরিকতা থাকলে একটি দেশকে উন্নত এবং সমৃদ্ধ করা যেতে পারে। আমরা তা প্রমাণ করেছি। আসলে আমার রাজনীতি দেশের মানুষের জন্য। কারণ আমি তো মা-বাবা, ভাই সবই হারিয়েছি। আমর আর হারাবার কিছু নেই। আর আমার চাওয়া-পাওয়ারও কিছু নেই। এখন আমার একটাই লক্ষ্য এ দেশের মানুষের উপকার করা বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ (৩ জুন) প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকালে তাঁর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ‘শেখ হাসিনা ধরলা সেতু’ উদ্বোধনের সময় তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, কুড়িগ্রাম, লালমনিরহাট এবং রংপুর- এই তিনজেলার মানুষকে ঈদের উপহার হিসেবে এই সেতুটির উদ্বোধন ঘোষণা করছি। আপনাদের ঈদ উপহার আমরা দিলাম। এই সেতুর রক্ষণাবেক্ষণ এবং এর পরিচালনার দায়িত্ব আপনাদের।

তিনি আরও বলেন, বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশ। আমরা ২০২১ সালে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করব। ২০২০ সালে জাতির পিতার জন্মশত বার্ষিকী প্রত্যেকেই উদযাপন করব। আর ২০৪১ সালে বাংলাদেশ হবে উন্নত সমৃদ্ধ দেশ। আর এটা উপভোগ করতে পারবে আমাদের নতুন প্রজন্ম।

কুড়িগ্রাম এলজিইডির তত্ত্বাবধানে সম্পূর্ণ দেশিয় অর্থ ও প্রযুক্তিতে এই গার্ডার সেতুটির নির্মিত হয়েছে। ১৯১ কোটি টাকা ব্যয়ে ৯৫০ মিটার দীর্ঘ এই সেতুটি উত্তারাঞ্চলের দ্বিতীয় বৃহত্তম সড়ক সেতু।

এলাকার মানুষের দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে প্রধামন্ত্রী শেখ হাসিনা ২০১২ সালের ২০ সেপ্টেম্বর এই সেতুটির নির্মাণ কাজের উদ্বোধন করেন। ৯৫০ মিটার দীর্ঘ ও ৯ দশমিক ৮০ মিটার চওড়া সেতুটির ১৯টি স্প্যান ও ৯৫টি গার্ডার রয়েছে। দৈর্ঘ্যে বঙ্গবন্ধু সেতুর পর এই সেতুর অবস্থান বলে নির্মাণকারী সংস্থা এলজিইডির কর্মকর্তারা জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১২:৪৪:০৩   ৬২৪ বার পঠিত   #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
বিয়েবর্হিভূত যৌন সম্পর্ক নিষিদ্ধ: প্রতিবাদে বিক্ষােভ ইন্দোনেশিয়ায়
আড়াইহাজারে অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
কোয়ার্টারে ব্রাজিল ক্রোয়েশিয়া মুখোমুখি
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর
২০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে করোনা টিকার চতুর্থ ডোজ
সউদী আরব তৈরি করবে বিশ্বের বৃহত্তম বিমানবন্দর

আর্কাইভ