কলমাকান্দায় বৃদ্ধা মাকে গোয়ালে ট্রান্সফার!

Home Page » সংবাদ শিরোনাম » কলমাকান্দায় বৃদ্ধা মাকে গোয়ালে ট্রান্সফার!
বৃহস্পতিবার, ৩১ মে ২০১৮



 

 

 

 

দুঃখিনী ফসর বানুআল-আমিন আহমেদ সালমান, বঙ্গ-নিউজ:নেত্রকোনার কলমাকান্দা উপজেলার উপজেলার বড়খাপন ইউনিয়নের দুর্লভপুর গ্রামে জমি লিখে না দেয়ায় বৃদ্ধা মা ফসর বানুকে (৮৫) গোয়ালঘরে বন্দি করে নির্যাতনের অভিযোগ ওঠেছে তার ছেলে সবুজ ও পুত্রবধূ সাহেদার বিরুদ্ধগ্রামের লোকজন  সূত্রে জানা যায়, ২০১৬ সালের একটি দলিল দেখিয়ে মা ফসর বানুর অংশের জমি জোরপূর্বক দখলে নেয়ার চেষ্টা চালায় পাষণ্ড ছেলে সবুজ। এতে ফসর বানু বাদী হয়ে আদালতে দলিল বাতিল চেয়ে মামলা করেছেন।

 

 

 

ফসর বানু জানান,তার স্বামী আমজত আলী প্রায় ১০ বছর আগে মৃত্যুবরণ করেন। রহিমা, আফরোজা, মিনা, স্বপ্না, শাবানা নামে পাঁচ মেয়ে ও হান্নান, আক্কাছ, সবুজ নামে তার তিন ছেলে রয়েছে।

 

 

ফসর বানুর মেয়ে মিনা পৈতৃক সম্পত্তি দাবি করলে তার ভাই সবুজ মায়ের ওপর ক্ষিপ্ত হতে থাকে। তার অন্যতম কারণ সবুজ মায়ের জমিটুকুও লিখে নিতে চায়। মা ফসর বানু জমি লিখে দিতে না চাইলে তার ওপর নেমে আসে অমানবিক নির্যাতন।

 

 

সবুজ ও তার স্ত্রী সাহেদা মিলে মাকে গোয়ালঘরে আটকে রেখে দফায় দফায় নির্যাতন করতে থাকে। ফসর বানুর নামে একটি বয়স্কভাতার কার্ডের টাকাও উত্তোলন করে হাতিয়ে নেয় সবুজ।

 

 

ফসর বানুর প্রতিবেশীরা জানায়, রোববার মা ফসর বানুর শরীরের বিভিন্ন স্থানে বেত দিয়ে পিটিয়ে মারাত্মক জখম করেছে পাষণ্ড ছেলে সবুজ। এ সময় প্রতিবেশীরা ওই বৃদ্ধাকে রক্ষা করতে গেলে তাদের ভয়ভীতি দেখিয়ে বাড়ি থেকে তাড়িয়ে দেয়। পরে ফসর বানুর মেয়েরা এ ঘটনার খবর পেয়ে মাকে উদ্ধার করে চিকিৎসা করাতে চাইলেও হাসপাতালে নিতে দেয়নি সবুজ।

 

 

প্রতিবেশী জরিনা বেগম বলেন, জমি লিখে না দেয়ায় ফসর বানুর ছেলে সবুজ দীর্ঘদিন ধরে তার মাকে মারপিট করে আসছে। সে মাঝেমধ্যেই তার মাকে গোয়ালঘরে আটকে রেখে নির্যাতন চালিয়েছে। গ্রামের অনেকেই এই নির্যাতনের প্রতিবাদের চেষ্টা করলেও সবুজ এলাকার কোনো মানুষকেই তোয়াক্কা করছে না।

সূত্র:যুগান্তর

বাংলাদেশ সময়: ১৯:২৬:৩১   ৭৯৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

সংবাদ শিরোনাম’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
বিয়েবর্হিভূত যৌন সম্পর্ক নিষিদ্ধ: প্রতিবাদে বিক্ষােভ ইন্দোনেশিয়ায়
আড়াইহাজারে অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
কোয়ার্টারে ব্রাজিল ক্রোয়েশিয়া মুখোমুখি
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর
২০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে করোনা টিকার চতুর্থ ডোজ
সউদী আরব তৈরি করবে বিশ্বের বৃহত্তম বিমানবন্দর

আর্কাইভ