আজ দিন ধার্য রয়েছে খালেদার জামিন স্থগিতের আপিল শুনানি

Home Page » জাতীয় » আজ দিন ধার্য রয়েছে খালেদার জামিন স্থগিতের আপিল শুনানি
বৃহস্পতিবার, ৩১ মে ২০১৮



 ফাইল ছবি বঙ্গ-নিউজ: কুমিল্লায় হত্যা ও নাশকতার দুই মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া ৬ মাসের জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আপিল আবেদনের আজ বৃহস্পতিবার (৩১ মে) শুনানি হওয়ার দিন ধার্য রয়েছে।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার সদেস্যের আপিল বিভাগে এ বিষয়ে শুনানি অনুষ্ঠিত হবে।

সোমবার (২৮ মে) কুমিল্লায় হত্যা ও নাশকতার দুই মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে ৬ মাসের জামিন দেন হাইকোর্ট। পরের দিন মঙ্গলবার (২৯ মে) হাইকোর্টের দেয়া ৬ মাসের জামিন স্থগিত করে আদেশ দেন আপিল বিভাগের বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর চেম্বারজজ আদালত। একইসঙ্গে জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আপিল আবেদনের শুনানির জন্য আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দেন। আজ বৃহস্পতিবার (৩১ মে) নির্ধারিত দিনে এ বিষয়ে শুনানি অনুষ্ঠিত হবে।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো: বশির উল্লাহ বলেন, সোমবার (২৮ মে) হাইকোর্ট বেগম খালেদা জিয়ার ছয় মাসের জামিন মঞ্জুর করে আদেশ দেয়ার পর তা স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ আবেদন করেছিলাম। সেই আবেদনের শুনানি শেষে আদালত জামিন স্থগিত করে নিয়মিত বেঞ্চে শুনানির জন্য আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠিয়েছেন।

এর আগে, সোমবার সকালে বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি জে বি এম হাসানের হাইকোর্ট বেঞ্চ কুমিল্লার দুই মামলায় জামিন মঞ্জুর করে আদেশ দেন। তবে নড়াইলের মানহানির মামলায় আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দেন।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় পাঁচ বছরের কারাদণ্ড হওয়ার পর গত ৮ ফেব্রুয়ারি থেকে বেগম খালেদা জিয়া পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে আছেন। ওই মামলায় আপিলের পর খালেদা জিয়াকে চার মাসের জামিন দেন হাইকোর্ট। যেটা গত ১৭ মে বহাল রেখেছেন আপিল বিভাগ।

তবে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে অন্তত আরো ৬টি মামলায় শোন অ্যারেস্ট থাকায় সেগুলোতে জামিন পেতে হবে। জামিন পেলেই কেবল তিনি মুক্তি পেতে পাবেন। এরমধ্যে কুমিল্লায় তিনটি ও নড়াইলে একটি, বাকিগুলো ঢাকার।

বাংলাদেশ সময়: ১১:৩৪:৫৮   ৭১৬ বার পঠিত   #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
বিয়েবর্হিভূত যৌন সম্পর্ক নিষিদ্ধ: প্রতিবাদে বিক্ষােভ ইন্দোনেশিয়ায়
আড়াইহাজারে অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
কোয়ার্টারে ব্রাজিল ক্রোয়েশিয়া মুখোমুখি
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর
২০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে করোনা টিকার চতুর্থ ডোজ
সউদী আরব তৈরি করবে বিশ্বের বৃহত্তম বিমানবন্দর

আর্কাইভ