মোহাম্মদ বিন সালমান বেঁচে আছেন !!

Home Page » এক্সক্লুসিভ » মোহাম্মদ বিন সালমান বেঁচে আছেন !!
মঙ্গলবার, ২২ মে ২০১৮



ছবি:ইন্টারনেট থেকে

 বঙ্গ-নিউজ: যুবরাজ মোহাম্মদ বিন সালমান নিহত হওয়ার গুজব উড়িয়ে দিয়েছে দেশটির কর্তৃপক্ষ। ইতোমধ্যেই যুবরাজের একটি ছবি টুইটারে পোস্ট করেছেন তার ব্যক্তিগত কার্যালয়ের পরিচালক।

 ছবিটিতে আবুধাবির যুবরাজ, বাহরাইনের বাদশাহ এবং মিশরের প্রেসিডেন্টের সঙ্গে মোহাম্মদ বিন সালমানও আছেন। তবে ছবিটি কবে তোলা এ ব্যাপারে কিছু বলা হয়নি।

গত এক মাস ধরে প্রকাশ্যে আসছেন না সৌদি যুবরাজ ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান। দীর্ঘদিন ধরে জনসমক্ষে তার এই অনুপস্থিতি সবার মনে আশঙ্কার জন্ম দিয়েছে। ইতোমধ্যেই বিন সালমানের বেঁচে থাকা নিয়ে সন্দেহ পোষণ করেছে ইরানের একটি গণমাধ্যম।

গত বৃহস্পতিবার অজ্ঞাত একটি আরব দেশের গোয়েন্দা প্রতিবেদনের বরাত দিয়ে ইরানের ফার্স নিউজ জানায়, গত মাসে সৌদির রাজ প্রাসাদে গোলাগুলির ঘটনার পর থেকে ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানকে আর দেখা যাচ্ছে না। সম্ভবত ওই গোলাগুলিতে বিন সালমান মারা গেছেন। একই খবর ইরানের প্রেস টিভি ও রাশিয়ার স্পুটনিক নিউজও প্রকাশ করে।

পত্রিকাগুলোর ভাষ্য, সুযোগ পেলেই গণমাধ্যমে মুখ দেখানো মোহাম্মদ বিন সালমান গত ২১ এপ্রিলের পর থেকে পুরোপুরি অদৃশ্য আছেন। ২১ এপ্রিল রিয়াদের রাজপ্রাসাদে ঘটা গোলাগুলির ঘটনাকে অভ্যুত্থানের চেষ্টা উল্লেখ করে পত্রিকাগুলো বলছে, ওই দিনের গোলাগুলিতে মোহাম্মদ বিন সালমান নিহত হয়ে থাকতে পারেন।

গত সাতাশ দিনে ক্রাউন প্রিন্সের কোনো ছবি বা ভিডিও প্রকাশ করা হয়নি জানিয়ে ফার্স নিউজ জানায়, এপ্রিলের শেষের দিকে যুক্তরাষ্ট্রের নতুন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও সৌদি সফরে এলে কোনোরকম ছবি প্রকাশ করা ছাড়াই জানানো হয় যে, মোহাম্মদ বিন সালমান মাইক পম্পেওর সাথে একটি নৈশভোজে অংশগ্রহণ করেছেন।

সে সময় সৌদির বাদশা সালমান বিন আব্দুল আজিজ এবং পররাষ্ট্রমন্ত্রী আদেল আল-জুবেইরের সঙ্গে মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর ছবি গণমাধ্যমে প্রকাশ হলেও মোহাম্মদ বিন সালমান ছিলেন একেবারে অনুপস্থিত।

ফার্স নিউজের বরাত দিয়ে রাশিয়ার স্পুটনিক নিউজ জানায়, একটি আরব দেশের গোয়েন্দা প্রতিবেদন অনুযায়ী ২১ এপ্রিল রাতের গোলাগুলিতে মোহাম্মদের গায়ে দুটি গুলি লাগে। এরপর তাকে সহ বাদশাহ সালমান ও তার পরিবারকে তড়িঘড়ি করে রিয়াদে অবস্থিত একটি মার্কিন বিমানঘাঁটিতে নিয়ে যাওয়া হয়।

উল্লেখ্য, গত বছরের ২১ জুন সৌদি আরবের ক্রাউন প্রিন্স ও ডেপুটি প্রাইম মিনিস্টার হিসেবে দায়িত্ব পান মোহাম্মদ বিন সালমান। দায়িত্ব গ্রহণের পরপরই বিভিন্ন সংস্কারের ঘোষণা দিয়ে আলোচনায় আসেন তিনি। এছাড়া দুর্নীতির অভিযোগে দেশের প্রভাবশালী অনেক যুবরাজকে আটক করে কারও কারও বিরাগভাজন হন। বলা হচ্ছে, ওই সব ঘটনার সূত্র ধরেই তাকে হত্যা করা হয়ে থাকতে পারে।

বাংলাদেশ সময়: ১০:১৬:১৪   ৫০৭ বার পঠিত   #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

এক্সক্লুসিভ’র আরও খবর


এস এস সি পাশের হার কমছে বেড়েছে জিপিএ-৫
শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রবেশপত্রে সানি লিওনের ছবি!
শক্তিশালী প্রসেসরে নতুন স্মার্টফোন বাজারে আনছে মটোরোলা
ভারত ৩৬টি স্যাটেলাইট স্থাপন করল একসঙ্গে !!
স্বামী-স্ত্রী পরিচয়ে বসবাস, পরে কথিত স্বামীকে কুপিয়ে হত্যা
সড়ক দুর্ঘটনায় নিহতদের স্মরণে পদযাত্রা
রাশিয়ার নৌবাহিনীতে যুক্ত হয়েছে বিশ্বের দীর্ঘতম সাবমেরিন!
টিকিট দুর্নীতির প্রতিবাদে রনি, সহজ ডটকমকে ২ লাখ টাকা জরিমানা
ট্রাকচাপায় মেয়েসহ তারা তিনজন নিহত; রাস্তায় গর্ভস্থ শিশু ভুমিষ্ঠ
রোহিঙ্গা যুবক নুর বারেক আটক ,২০ লাখ টাকা উদ্ধার

আর্কাইভ