শ্রমিকদের মজুরী কমপক্ষে আরো ৫ হাজার টাকা বৃদ্ধি করা উচিত–মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

Home Page » প্রথমপাতা » শ্রমিকদের মজুরী কমপক্ষে আরো ৫ হাজার টাকা বৃদ্ধি করা উচিত–মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী
বুধবার, ২ মে ২০১৮



---

ফজলুল হক.বঙ্গ নিউজ : আজ মহান মে দিবস আজ থেকে প্রায় ১৩২ বছর আগে ১৮৮৬ সালে এই শহরে সেই সময় শ্রমিকদের দৈনিক ২৪ ঘন্টার মধ্যে ১৪ ঘন্টা  কাজ করতে হত । তার বিরুদ্ধে প্রতিবাদ করে দৈনিক ৮ ঘন্টা কাজ করার দাবিতে  আন্দোলন করতে গিয়ে যারা নিজের জীবন উৎসর্গ করেছেন তাদের আত্তার শান্তি কামনা করে তাদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে শ্রমিক সমাবেশে বক্তব্য শুরু করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আ.ক.ম মোজাম্মেল হক এমপি।

তিনি বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কথা বিবেচনা করে শ্রমিকদের মজুরি আরও কমপক্ষে ৫ হাজার টাকা বৃদ্ধি করা উচিত। মজুরি বোর্ডকে শ্রমিকদের ন্যায্য পাওনা সম্পর্কে সচেতন থাকতে হবে। যাতে তারা তাদের সঠিক মজুরি পায়। আগামী জুনের মধ্যে শ্রমিকদের বর্ধিত বেতন নির্ধারণ করা হবে এবং কত বৃদ্ধি পাবে তাও উল্লেখ করা হবে।

বঙ্গ বন্ধু তো  ২৪ বৎসর কারাগারে ছিলেন। বঙ্গ বন্ধু ছিল মানুষের অধিকার প্রতিষ্ঠা লাভ করার জন্য,বাঙ্গালির অধিকার আদায়ের জন্য। আর আমাদের বেগম সাব কেন কারগারে এতিমের টাকা চুরির জন্য । একটা মানুষের রুচি কোন পর্যায় বলে মন্তব্য করেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আ.ক.ম মোজাম্মেল হক এমপি।

মন্ত্রী মঙ্গলবার দুপুরে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা জাতির পিতা বঙ্গবন্ধু সরকারি কলেজ মাঠে মহান মে দিবস উপলক্ষে শ্রমিক সমাবেশে এসব কথা বলেন।

কালিয়াকৈর পৌর শ্রমিক লীগের সভাপতি হারিজ-উজ্জামান হারিজ খানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন কালিয়াকৈর উপজেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল করীম রাসেল, পৌর আওয়ামী লীগের আহ্বায়ক আব্দুল ওয়াহাব মিয়া, গাজীপুর জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো.আকবর আলী,গাজীপুর জেলা শ্রমিক লীগের সভাপতি আব্দুর রশিদ,গাজীপুর জেলা যুবলীগের যুগ্ন আহ্বায়ক মো.সেলিম আজাদ, কালিয়াকৈর পৌর আওয়ামীগের যুগ্ন আহ্বায়ক এ্যাড:বেলায়েত হোসেন বাবু, পৌর আওয়ামীগের যুগ্ন আহ্বায়ক সিকদার জহরুল ইসলাম জয়সহ সমাবেশে আরও উপস্থিত ছিলেন কালিয়াকৈর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো.মুরাদ কবীর,গাজীপুর জেলা আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক এ্যাড:শাহজাহান মিয়াসহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১:৪৩:০৮   ৭০৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রথমপাতা’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
বিয়েবর্হিভূত যৌন সম্পর্ক নিষিদ্ধ: প্রতিবাদে বিক্ষােভ ইন্দোনেশিয়ায়
আড়াইহাজারে অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
কোয়ার্টারে ব্রাজিল ক্রোয়েশিয়া মুখোমুখি
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর
২০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে করোনা টিকার চতুর্থ ডোজ
সউদী আরব তৈরি করবে বিশ্বের বৃহত্তম বিমানবন্দর

আর্কাইভ