প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিডনি পৌঁছেছেন

Home Page » আজকের সকল পত্রিকা » প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিডনি পৌঁছেছেন
শুক্রবার, ২৭ এপ্রিল ২০১৮



 ফাইল ছবি

বঙ্গ-নিউজঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিন দিনের সরকারি সফরে অস্ট্রেলিয়ার রাজধানী সিডনি পৌঁছিছেন। সেখানে তিনি ‘গ্লোবাল সামিট অব উইমেন’ সম্মেলনে যোগ দেবেন। অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুলের আমন্ত্রণে এই সফরেই শেখ হাসিনা নারী নেতৃত্বে সফলতার স্বীকৃতি হিসেবে সম্মানজনক ‘গ্লোবাল উইমেনস লিডারশিপ অ্যাওয়ার্ড’ গ্রহণ করবেন।

প্রধানমন্ত্রী এবং তাঁর সফরসঙ্গীদের বহনকারী থাই এয়ারওয়াজের একটি নিয়মিত ফ্লাইট স্থানীয় সময় আজ শুক্রবার সকাল ৭টায় (বাংলাদেশ সময় ভোর ৩টা) কিংসফোর্ড স্মিথ বিমানবন্দরে পৌঁছায়। এ সময় অস্ট্রেলিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূত মো. সুফিউর রহমান প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। এর আগে গতকাল বৃহস্পতিবার দুপুর ১টা ৫০ মিনিটে প্রধানমন্ত্রীকে বহনকারী ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে।

প্রধানমন্ত্রী সিডনি যাবার পথে থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে দু’ঘণ্টার যাত্রা বিরতি করেন। থাইল্যান্ডের স্থানীয় সময় বিকাল ৫টায় প্রধানমন্ত্রী ব্যাংককের সুবর্ণভূমি আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে সে দেশের প্রধানমন্ত্রী কার্যালয়ে সংযুক্ত মন্ত্রী কোবোসাক পুত্রাকুল এবং থাইল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সাইদা মুনা তাসনীম তাকে স্বাগত জানান।

শেখ হাসিনার সফরসঙ্গী হিসেবে রয়েছেন জাতির পিতার বঙ্গবন্ধুর কন্যা ও প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানা, পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এবং মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকী প্রমুখ।

শেখ হাসিনা সিডনির আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে (আইসিসি) শুক্রবার অনুষ্ঠেয় এক অনুষ্ঠানে ভিয়েতনামের ভাইস প্রেসিডেন্ট থাই নগক থিন এবং কসোভোর সাবেক প্রেসিডেন্ট এতিফেত জাহজাগারের সঙ্গে এই গ্লোবাল উইমেন’স লিডারশিপ এওয়ার্ড-২০১৮ গ্রহণ করবেন। যুক্তরাষ্ট্র ভিত্তিক ‘গ্লোবাল সামিট অব উইমেন’ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বাংলাদেশে নারী শিক্ষার প্রসার এবং নারী উদ্যোক্তা সৃষ্টিতে অগ্রণী ভূমিকা পালনের স্বীকৃতি হিসেবে এই সম্মাননা পদক দিচ্ছে। প্রধানমন্ত্রী তার এই সফরকালে ২৮ এপ্রিল অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুলের সঙ্গে বৈঠকে মিলিত হবেন।

এদিকে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী একেএম শাহজাহান কামাল, প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমাম এবং ইকবাল সোবহান চৌধুরী, জাতীয় সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজ এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, তিন বাহিনী প্রধানগণ, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, ডিপ্লোমেটিক কোরের ডিন, বাংলাদেশে নিযুক্ত অস্ট্রেলিয়ার হাইকমিশনার গতকাল হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানাতে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১১:৩৭:১৯   ১০৮০ বার পঠিত   #  #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আজকের সকল পত্রিকা’র আরও খবর


নেতাকর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় করলেন হাজী মোহাম্মদ হারিজ খান
সেরে উঠলেন ক্যানসার রোগীরা
আশুলিয়ায় খুশবু রেস্তোরাঁ উদ্বোধন
ধর্মপাশায় ১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে শিক্ষকদের কর্মসূচী
রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানালেন
সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখা ও কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি পণ্য সরবরাহ
সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখা ও কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি পণ্য সরবরাহ
বিশ্বব্যাপী প্রবাসীদের প্রতি দায়িত্ব পালনে কূটনীতিকদের আন্তরিক হতে হবে: শেখ হাসিনা
শেখ রাসেলের ৫৮ তম জন্ম বার্ষিকী ও জাতীয় ইদুর নিধন
শেখ রাসেলের ৫৮ তম জন্ম বার্ষিকী ও জাতীয় ইদুর নিধন

আর্কাইভ