বগুড়ায় কোচিং বাণিজ্য রোধে মোবাইল কোর্ট অভিযান

Home Page » এক্সক্লুসিভ » বগুড়ায় কোচিং বাণিজ্য রোধে মোবাইল কোর্ট অভিযান
বৃহস্পতিবার, ২৬ এপ্রিল ২০১৮



ছবি-সংগৃহীতআল-আমিন আহমেদ সালমান,স্টাফ রিপোর্টার:-সরকারি নির্দেশনা তোয়াক্কা করে বগুড়ায় কয়েকটি কোচিং সেন্টারে অভিযান চালানোর সময় শ্রেণিকক্ষের আদলে শিক্ষার্থী পড়ানোর অভিযোগে ১৩ জনকে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত। কোচিং ব্যবসার সঙ্গে জড়িত থাকার অভিযোগে আটক ১৩ জনের প্রত্যেককে ২০০ টাকা করে অর্থ দণ্ডের আদেশ দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও বগুড়ার নির্বাহী হাকিম মমতাজ মহল।

গতকাল বুধবার বিকেলে বগুড়ার ‘কোচিংয়ের হাট’ হিসেবে পরিচিত জলেশ্বরীতলা এলাকায় এ অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত।

এরা হলেন, শহরের ঠনঠনিয়া এলাকার মনোয়ার হোসেন (৪২), গাবতলী কালুডাঙ্গা গ্রামের রুবেল মিয়া (২৭), শহরের কলোনি এলাকার জেসমিন আকতার (৪৮), শিববাটি এলাকার সাখাওয়াত হোসেন (৪৭), জলেশ্বরীতলা এলাকার শাহানাজ পারভিন (৩৬) ও শাহিন সুলতানা (৪০), বাদুরতলার কানিজ ফাতেমা (২২), কামারগাড়ি এলাকার জহুরুল হক (৭৪), সদরের আবু সুফিয়ান (৩০), কাহালু উপজেলার ভাটহালি গ্রামের আজিজুল হক (৩০), শিবগঞ্জ উপজেলার তালতলা গ্রামের আবু হাসান (২২), শহরের হাকিরমোড় এলাকার রুবেল মিয়া (২০) ও ফিরোজ কবির (২৯)।

বগুড়ার অতিরিক্ত জেলা হাকিম (এডিএম) আলিমুন রাজিব বলেন, এইচএসসি ও সমমানের পরীক্ষায় প্রশ্ন ফাঁস রোধে পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত সব কোচিং সেন্টার বন্ধের নির্দেশ দিয়েছে সরকার। কিন্তু সেই নির্দেশ উপেক্ষা করে শহরের কোচিং সেন্টার এবং টিউটোরিয়াল হোমের পরিচালকেরা কোচিং কার্যক্রম চালিয়ে যাচ্ছিলেন। প্রথমে তাঁদের সতর্ক করা হয়। এতেও কোচিং বন্ধ না হওয়ায় বুধবার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ইউনিক, ভাইবোনসহ কয়েকটি কোচিং সেন্টার থেকে ১৩ জনকে আটক করা হয়। এদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। এ ছাড়া প্রত্যেক ২০০ টাকা করে অর্থ দণ্ড প্রদান করা হয়। 

জেলা কোচিং সেন্টার অ্যাসোসিয়েশনের সভাপতি ও প্রোগ্রেস পাবলিক স্কুলের চেয়ারম্যান মোস্তাফিজার রহমান  বলেন, অ্যাসোসিয়েশনের সদস্য কোচিং সেন্টার ৪২টি। এর বাইরে শতাধিক কোচিং সেন্টার এবং কয়েক শ টিউটোরিয়াল হোম আছে। এইচএসসি পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত কোচিং বন্ধ রাখতে চিঠি দিয়ে সতর্ক করা হয়েছিল। নির্দেশ অমান্য করে কোচিং সেন্টার চালু রাখায় ভ্রাম্যমাণ আদালত সংশ্লিষ্টদের দণ্ড দিয়েছেন।

বাংলাদেশ সময়: ৮:১৬:৪৭   ৬৭২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

এক্সক্লুসিভ’র আরও খবর


এস এস সি পাশের হার কমছে বেড়েছে জিপিএ-৫
শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রবেশপত্রে সানি লিওনের ছবি!
শক্তিশালী প্রসেসরে নতুন স্মার্টফোন বাজারে আনছে মটোরোলা
ভারত ৩৬টি স্যাটেলাইট স্থাপন করল একসঙ্গে !!
স্বামী-স্ত্রী পরিচয়ে বসবাস, পরে কথিত স্বামীকে কুপিয়ে হত্যা
সড়ক দুর্ঘটনায় নিহতদের স্মরণে পদযাত্রা
রাশিয়ার নৌবাহিনীতে যুক্ত হয়েছে বিশ্বের দীর্ঘতম সাবমেরিন!
টিকিট দুর্নীতির প্রতিবাদে রনি, সহজ ডটকমকে ২ লাখ টাকা জরিমানা
ট্রাকচাপায় মেয়েসহ তারা তিনজন নিহত; রাস্তায় গর্ভস্থ শিশু ভুমিষ্ঠ
রোহিঙ্গা যুবক নুর বারেক আটক ,২০ লাখ টাকা উদ্ধার

আর্কাইভ