দেশে মোবাইল ব্যবহারকারী ১৪ কোটিরও বেশি

Home Page » এক্সক্লুসিভ » দেশে মোবাইল ব্যবহারকারী ১৪ কোটিরও বেশি
বৃহস্পতিবার, ১২ এপ্রিল ২০১৮



 

ছবি সংগৃহীত বঙ্গ-নিউজ: ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তিমন্ত্রী মোস্তফা জব্বার বলেছেন, দেশে মোট ১৪ কোটি ৮৭ লাখ ৬৯ হাজার মোবাইল ব্যবহারকারী রয়েছে। বৃহস্পতিবার (১২ এপ্রিল) জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে চট্টগ্রাম-৪ আসনের সংসদ সদস্য দিদারুল আলমের এক লিখিত প্রশ্নের জবাবে মন্ত্রী এ তথ্য জানান।

মন্ত্রীর দেয়া তথ্য মতে, গ্রামীণ ফোন ব্যবহারকারী ৬ কোটি ৬৪ লাখ ৬৬ হাজার, রবির ৪ কোটি ৫৫ লাখ ৯৫ হাজার, বাংলা লিংকের ৩ কোটি ২৭ লাখ ২০ হাজার এবং টেলিটকের গ্রাহক সংখ্যা ৩৯ লাখ ৮৮ হাজার।

পাইপলাইনে জ্বালানি পরিবহনের পরিকল্পনা

জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, জ্বালানি নিরাপত্তা আরও সুদৃঢ় করার লক্ষ্যে স্বল্পখরচে, স্বল্পসময়ে অপচয়বিহীন এবং নিরাপদে জ্বালানি তেল পরিবহনের জন্য দেশের বিভিন্নস্থানে পাইপলাইন স্থাপন করা হয়েছে। এজন্য সরকার বেশ কিছু প্রকল্প হাতে নিয়েছে।

আজ জাতীয় সংসদে সংরক্ষিত সংসদ সদস্য লুৎফা তাহেরের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এ তথ্য জানান। তিনি জানান, জাহাজ থেকে সরাসরি পরিশোধিত ও অপরিশোধিত জ্বালানি তেল খালাস ও চট্টগ্রামে পরিবহনের জন্য কক্সবাজার জেলার মহেশখালী এলাকায় ‘ইনস্টলেশন অব সিঙ্গেল পয়েন্ট মুরিং (এসপিএম) উইথ ডাবল পাইপলাইন’ প্রকল্প নেয়া হয়েছে। চট্টগ্রাম থেকে ঢাকা পর্যন্ত পরিবহনের জন্য নেয়া হয়েছে ‘পাইপলাইন ফর ট্রান্সপোর্টেশন অব হোয়াইট পেট্রোলিয়াম অয়েল ফ্রম চিটাগাং টু ঢাকা’।

এছাড়াও হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সংলগ্ন কুর্মিটোলা এভিয়েশন ডিপোতে (কেএডি) উড়োজাহাজের জ্বালানি তেল পরিবহন ও মজুদের জন্য ‘জেট-এ-১ পাইপলাইন ফ্রম কাঞ্চন ব্রিজ, পিতলগঞ্জ টু কেএডি ডিপো, ঢাকা ইনক্লুডিং স্টোরেজ ট্যাংক’ প্রকল্প হাতে নেয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২১:০০:০৭   ৬০১ বার পঠিত   #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

এক্সক্লুসিভ’র আরও খবর


এস এস সি পাশের হার কমছে বেড়েছে জিপিএ-৫
শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রবেশপত্রে সানি লিওনের ছবি!
শক্তিশালী প্রসেসরে নতুন স্মার্টফোন বাজারে আনছে মটোরোলা
ভারত ৩৬টি স্যাটেলাইট স্থাপন করল একসঙ্গে !!
স্বামী-স্ত্রী পরিচয়ে বসবাস, পরে কথিত স্বামীকে কুপিয়ে হত্যা
সড়ক দুর্ঘটনায় নিহতদের স্মরণে পদযাত্রা
রাশিয়ার নৌবাহিনীতে যুক্ত হয়েছে বিশ্বের দীর্ঘতম সাবমেরিন!
টিকিট দুর্নীতির প্রতিবাদে রনি, সহজ ডটকমকে ২ লাখ টাকা জরিমানা
ট্রাকচাপায় মেয়েসহ তারা তিনজন নিহত; রাস্তায় গর্ভস্থ শিশু ভুমিষ্ঠ
রোহিঙ্গা যুবক নুর বারেক আটক ,২০ লাখ টাকা উদ্ধার

আর্কাইভ