বিএনপির আট নেতার ব্যাংক হিসাব চেয়েছে দুদক

Home Page » অর্থ ও বানিজ্য » বিএনপির আট নেতার ব্যাংক হিসাব চেয়েছে দুদক
বুধবার, ৪ এপ্রিল ২০১৮



  

 

ছবি সংগৃহীত

 বঙ্গ-নিউজ: বিএনপির শীর্ষ আট নেতাসহ ১০ জনের বিভিন্ন অ্যাকাউন্ট থেকে গত এক মাসে ১২৫ কোটি টাকার ‘সন্দেহজনক’ লেনদেনের তথ্য সংশ্লিষ্ট ব্যাংকগুলোর কাছে চেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (৪ এপ্রিল) দুদকের উপ-পরিচালক মো. সামছুল ইসলাম স্বাক্ষরিত এক চিঠিতে সাত ব্যাংকের কাছে এই লেনদেনসহ তাদের যাবতীয় লেনদেনের হিসাব চাওয়া হয়েছে।

ব্যাংকগুলো হলো- এইচএসবিসি, স্ট্যান্ডার্ড চার্টার্ড, ডাচ বাংলা, ন্যাশনাল ব্যাংক, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক, ঢাকা ব্যাংক ও আরব বাংলাদেশ ব্যাংক। আগামী ২২ এপ্রিলের মধ্যে ব্যাংকগুলোকে লেনদেনের হিসাব দুদকে জমা দেয়ার জন্য বলা হয়েছে।

দুদকের উপ-পরিচালক ও অনুসন্ধান কর্মকর্তা সামসুল আলম সাংবাদিকদের বলেন, ‘যেকোনও অভিযোগের মতো এটির ক্ষেত্রেও স্বাভাবিক নিয়মে তদন্ত শুরু হয়েছে। ইতোমধ্যে নেতাদের লেনদেনের হিসাব দেয়ার জন্য ব্যাংকগুলোকে চিঠি দেয়া হয়েছে। আমরা অভিযোগের বিষয়ে তথ্য সংগ্রহের পর্যায়ে রয়েছি।’

এর আগে গত সোমবার (২ এপ্রিল) দুদকের উপ-পরিচালক ঋত্বিক সাহা স্বাক্ষরিত একটি চিঠিতে বিএনপির আট নেতাসহ ১০ জনের ১২৫ কোটি টাকার ‘সন্দেহজনক’ লেনদেন অনুসন্ধানের সিদ্ধান্তের কথা জানানো হয়।

যাদের বিরুদ্ধে অভিযোগ তারা হলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরী, নজরুল ইসলাম খান, সহ-সভাপতি আবদুল আউয়াল মিন্টু, ও তার ছেলে তাবিথ আউয়াল, এম মোর্শেদ খান ও তার ছেলে ফয়সাল মোর্শেদ খান, যুগ্ন-মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল ও ঢাকা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সৈয়দ মাহবুবুর রহমান।

 

বাংলাদেশ সময়: ২০:০৪:১২   ৫৬১ বার পঠিত   #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অর্থ ও বানিজ্য’র আরও খবর


অর্থনীতি নভেম্বরে মূল্যস্ফীতি কমে ৮ দশমিক ৮৫ শতাংশ
ইসলামী ব্যাংকে পর্যবেক্ষক নিয়োগ, সরানো নিয়ে প্রশ্ন
চেক ডিজঅনার মামলার রায় দুই মাসের জন্য স্থগিত
মোবাইল ফাইনান্সিয়াল সার্ভিসের আড়ালে হুন্ডি, গ্রেপ্তার ৬
১৮ দিনে রেমিট্যান্স এসেছে ১০৫ কোটি ৯৯ লাখ ডলার: বাংলাদেশ ব্যাংক
বৈশ্বিক নানা সংকট সত্ত্বেও বাড়লো মাথাপিছু আয়
বাংলাদেশ গোটা বিশ্বকে চমকে দিয়েছে : মার্টিন রাইজার
আইএমএফ এর সাথে সমঝোতা : সাড়ে ৪ বিলিয়ন ডলার ঋণ দেবে
আইএমএফ এর ঋণ গ্রহণ করা হবে নিরাপদ রিজার্ভ গড়ে তোলার জন্য: বাণিজ্যমন্ত্রী
টবগী-১ কূপে পাওয়া যাবে দৈনিক ২০ মিলিয়ন ঘনফুট গ্যাস

আর্কাইভ