জামিন পেয়ে কারাগার থেকে মুক্ত হলেন গয়েশ্বর চন্দ্র রায়

Home Page » জাতীয় » জামিন পেয়ে কারাগার থেকে মুক্ত হলেন গয়েশ্বর চন্দ্র রায়
মঙ্গলবার, ৩ এপ্রিল ২০১৮



ফাইল ছবি বঙ্গ-নিউজ: বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় চার মামলায় জামিন পেয়ে কারাগার থেকে মুক্ত হয়েছেন। মঙ্গলবার (৩ এপ্রিল) সন্ধ্যা সাতটায় কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে মুক্ত হন তিনি।

বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও গয়েশ্বর চন্দ্র রায়ের পুত্রবধূ নিপুণ রায় চৌধুরী  এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘সন্ধ্যা সাতটায় চার মামলায় জামিন পেয়েছেন তিনি । এখন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে দেখতে হাসপাতালে যাচ্ছেন।’

গতকাল সকাল ১০টায় হঠাৎ অসুস্থতা অনুভব করলে মির্জা ফখরুলকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। তবে তিনি আগে থেকেই বিভিন্ন রোগে আক্রান্ত ছিলেন। ২০১৬ সালের ২৮ এপ্রিল চিকিৎসার জন্য ব্যাংকক যান মির্জা ফখরুল। এরপর একইবছরে চিকিৎসার জন্য (২৮ জানুয়ারি) সিঙ্গাপুর যান তিনি। সে সময় চিকিৎসকদের পরামর্শে সিঙ্গাপুর থেকে যুক্তরাষ্ট্রে যান ফখরুল।

রাজধানীতে মিছিল থেকে পুলিশের ওপর হামলা, ভাঙচুর ও প্রিজন ভ্যানের তালা ভেঙে দুই কর্মীকে ছিনিয়ে নেয়ার ঘটনায় রমনা থানায় দায়ের করা মামলায় গয়েশ্বরকে গ্রেপ্তার করা হয়।

এর আগে গত ৩১ জানুয়ারি গয়েশ্বরকে আদালতে হাজির করে মামলার তদন্তের স্বার্থে কারাগারে আটক রাখার আবেদন করেন শাহবাগ থানার নিবন্ধন কর্মকর্তা মাহমুদুর রহমান।

অপরদিকে গয়েশ্বরের আইনজীবী সানাউল্লাহ মিয়া তার জামিন চেয়ে শুনানি করেন। ঢাকা মহানগর হাকিম মাহমুদুল হাসান শুনানি শেষে জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ৩০ জানুয়ারি রাত সাড়ে ৮টার দিকে গুলশান পুলিশ প্লাজার সামনে থেকে গয়েশ্বরকে গ্রেপ্তার করা হয়। পরের দিন সকালে রাজধানীর মিন্টো রোড ডিবি কার্যালয় থেকে তাকে আদালতে জামিনের জন্য আনা হলে তা নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠায় আদালত।

বাংলাদেশ সময়: ২১:০২:২৫   ৫৫৬ বার পঠিত   #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
বিয়েবর্হিভূত যৌন সম্পর্ক নিষিদ্ধ: প্রতিবাদে বিক্ষােভ ইন্দোনেশিয়ায়
আড়াইহাজারে অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
কোয়ার্টারে ব্রাজিল ক্রোয়েশিয়া মুখোমুখি
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর
২০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে করোনা টিকার চতুর্থ ডোজ
সউদী আরব তৈরি করবে বিশ্বের বৃহত্তম বিমানবন্দর

আর্কাইভ