পহেলা বৈশাখের মঙ্গল শোভাযাত্রায় মুখোশ ও ভুভুজেলা নিষিদ্ধ

Home Page » জাতীয় » পহেলা বৈশাখের মঙ্গল শোভাযাত্রায় মুখোশ ও ভুভুজেলা নিষিদ্ধ
মঙ্গলবার, ৩ এপ্রিল ২০১৮



ফাইল ছবি বঙ্গ-নিউজ: পহেলা বৈশাখের মঙ্গল শোভাযাত্রায় মুখে কোনো মুখোশ পরা যাবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। মঙ্গলবার সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পহেলা বৈশাখ ও বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে আইন-শৃঙ্খলা সংক্রান্ত সভা শেষে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, পহেলা বৈশাখের আইনশৃঙ্খলা নিয়ে এ সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় বিভিন্ন মন্ত্রণালয়ের প্রতিনিধি, সিটি কর্পোরেশনের প্রতিনিধিসহ আইনশৃঙ্খলা বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সভায় বিভিন্ন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

মন্ত্রী বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে যে মঙ্গল শোভাযাত্রা বের হবে, সেই শোভাযাত্রায় নিরাপত্তা দেবে আইনশৃঙ্খলা বাহিনী। মঙ্গল শোভাযাত্রায় মুখোশ মুখে নয়, হাতে প্ল্যাকার্ড হিসেবে রাখতে হবে। পহেলা বৈশাখের অনুষ্ঠানে বাজানো যাবে না ভুভুজেলা। এটা কোন জায়গায় আমরা বাজাতে দেব না।

তিনি বলেন, রমনার বটমূলে পহেলা বৈশাখের মুল অনুষ্ঠান হবে। এই অনুষ্ঠানস্থলসহ অনান্য অনুষ্ঠানস্থলে কঠোর নিরাপত্তা ব্যবস্থা থাকবে। থাকবে সিসিটিভিও। প্রত্যেক অনুষ্ঠানস্থলে থাকবে ইভটিজিং প্রতিরোধ টিম, এবং সাদা পোশাকে থাকবে গোয়ান্দা সদস্যরা। থাকবে মোবাইল কোর্টও। এদিন কোন অনুষ্ঠানস্থলে ব্যাকপ্যাক নেয়া যাবে না বলেও জানান তিনি।

মন্ত্রী বলেন, নববর্ষে রমনা বটমূল, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ উন্মুক্ত স্থানে সব অনুষ্ঠান বিকেল ৫টার মধ্যে শেষ করতে হবে। তবে রবীন্দ্র সরোবরে সন্ধ্যা ৭টা পর্যন্ত অনুষ্ঠান চলবে। শহরের অনান্য জায়গায় বিকেল ৫টার মধ্যে অনুষ্ঠান শেষ করতে হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা সবসময় বলি নিরাপত্তা সবার আগে। বাইরে নির্ধারিত সময়ের পর অনুষ্ঠান করা যাবে না বলে আমরা বলছি। তবে বাসায়, হলরুম, কমিনিউনিটি সেন্টারে কোন আপত্তি নেই। আমরা শুধু উন্মুক্তস্থানের বিষয়ে নির্ধারিত সময়ের কথা বলেছি। এসময় পহেলা বৈশাখের অনুষ্ঠানকে ঘিরে কোন হুমকির আশঙ্কা নেই বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

সারাদেশের যেখানেই এ দিনের অনুষ্ঠান থাকবে সেখানে নিরাপত্তার ব্যবস্থা থাকবে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ২০:২৮:৩০   ৯৭৪ বার পঠিত   #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
বিয়েবর্হিভূত যৌন সম্পর্ক নিষিদ্ধ: প্রতিবাদে বিক্ষােভ ইন্দোনেশিয়ায়
আড়াইহাজারে অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
কোয়ার্টারে ব্রাজিল ক্রোয়েশিয়া মুখোমুখি
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর
২০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে করোনা টিকার চতুর্থ ডোজ
সউদী আরব তৈরি করবে বিশ্বের বৃহত্তম বিমানবন্দর

আর্কাইভ