বিমান দূর্ঘটনার ঘটনায় ক্ষতিপূরণ দিচ্ছে সাধারণ বীমা কর্পোরেশন

Home Page » এক্সক্লুসিভ » বিমান দূর্ঘটনার ঘটনায় ক্ষতিপূরণ দিচ্ছে সাধারণ বীমা কর্পোরেশন
রবিবার, ১ এপ্রিল ২০১৮



ফাইল ছবি বঙ্গ-নিউজ: নেপালে দূর্ঘটনার স্বীকার ইউএস বাংলা এয়ারলাইন্সের বীমা করা ছিল সেনা কল্যাণ ইন্স্যুরেন্সে। আর সেনা কল্যাণ পুনঃবীমা করেছিল সাধারণ বীমা কর্পোরেশনে। তারই আওতায় বীমা দাবির অংশ পরিশোধ করছে সাধারণ বীমা। সাধারণ বীমা কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সৈয়দ শাহরিয়ার আহসান বিষয়টি জানিয়েছেন।

নেপালে ইউএস-বাংলার উড়োজাহাজ বিধ্বস্তের ঘটনায় আজ বিকেলে সেনা কল্যাণ ইন্স্যুরেন্সকে বীমা দাবির অংশ হিসেবে ৭ লাখ মার্কিন ডলার দেবে সাধারণ বীমা কর্পোরেশন। 

বীমা দাবির চেক প্রদানের সময় উপস্থিত থাকবেন সাধারণ বীমা কর্পোরেশনের চেয়ারম্যান ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামসহ সাধারণ বীমা কর্পোরেশন ও সেনা কল্যাণ ইন্স্যুরেন্সের ঊর্ধ্বতন কর্মকর্তারা। 

এর আগে ২৪ মার্চ শাহরিয়ার আহসান জানিয়েছিলেন, ইউএস-বাংলার উড়োজাহাজ বিধ্বস্তে ক্ষতিপূরণ বাবদ কোম্পানিটির কর্তৃপক্ষ ৭ মিলিয়ন ইউএস ডলার বীমা দাবি পাবে। প্রতি ডলার ৮৩ টাকা হিসাবে এ অর্থের পরিমাণ দাঁড়াবে ৫৮ কোটি ১০ লাখ টাকা। 

গত ১২ মার্চ ৭১ জন আরোহী নিয়ে নেপালের ত্রিভুবন বিমানবন্দরে বিধ্বস্ত হয় ইউএস-বাংলার একটি উড়োজাহাজ। এতে ২৬ বাংলাদেশিসহ ৫১ জন নিহত হন। 

শাহরিয়ার আহসান জানান, প্রত্যেক যাত্রীর জন্য ২ লাখ ইউএস ডলার বীমা করা। তবে যাত্রীরা এ পরিমাণ ক্ষতিপূরণ পাবেন না। নিহতের পরিবার বা আহতরা বীমা দাবি বাবদ কত টাকা পাবেন তা তাদের বয়স, আর্থিক ও সামাজিক মর্যাদাসহ আর কিছু বিষয়ের ওপর নির্ভর করছে। 

সাধারণ বীমা কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা সুপ্রতিভ হালদার জানান, বীমা দাবির অংশ হিসেবে বিকেলে ৭ লাখ মার্কিন ডলার পরিশোধ করবে সাধারণ বীমা কর্পোরেশন।

বাংলাদেশ সময়: ১৭:৪৮:০৪   ৫০০ বার পঠিত   #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

এক্সক্লুসিভ’র আরও খবর


এস এস সি পাশের হার কমছে বেড়েছে জিপিএ-৫
শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রবেশপত্রে সানি লিওনের ছবি!
শক্তিশালী প্রসেসরে নতুন স্মার্টফোন বাজারে আনছে মটোরোলা
ভারত ৩৬টি স্যাটেলাইট স্থাপন করল একসঙ্গে !!
স্বামী-স্ত্রী পরিচয়ে বসবাস, পরে কথিত স্বামীকে কুপিয়ে হত্যা
সড়ক দুর্ঘটনায় নিহতদের স্মরণে পদযাত্রা
রাশিয়ার নৌবাহিনীতে যুক্ত হয়েছে বিশ্বের দীর্ঘতম সাবমেরিন!
টিকিট দুর্নীতির প্রতিবাদে রনি, সহজ ডটকমকে ২ লাখ টাকা জরিমানা
ট্রাকচাপায় মেয়েসহ তারা তিনজন নিহত; রাস্তায় গর্ভস্থ শিশু ভুমিষ্ঠ
রোহিঙ্গা যুবক নুর বারেক আটক ,২০ লাখ টাকা উদ্ধার

আর্কাইভ