নানা রকম রোগে ভুগছেন বীর প্রতীক হামিদুল হক

Home Page » স্বাস্থ্য ও সেবা » নানা রকম রোগে ভুগছেন বীর প্রতীক হামিদুল হক
বৃহস্পতিবার, ২৯ মার্চ ২০১৮



ফাইল ছবি

বঙ্গ-নিউজঃ রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন টাঙ্গাইলের সখীপুরের কচুয়া গ্রামের অসুস্থ বীর প্রতীক হামিদুল হক (৭৫) নানা রোগে ভুগছেন। তার শরীরে ডায়াবেটিকস, উচ্চ রক্তচাপ, কিডনিতে সমস্যা, প্রটেস্ট বৃদ্ধি, লাঞ্চে পানি জমে ঠাণ্ডা লাগা, পটাসিয়ামের পরিমাণ কম থাকা ও ফুসফুস ইনফেকশন রয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

বুধবার (২৮ মার্চ) রাজধানীর মালিবাগে ডা. সিরাজুল ইসলাম মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালে চিকিৎসাধীন হামিদুল হকের শারীরিক অবস্থা পরীক্ষা করা হয়। এর পর এসব তথ্য জানান ওই হাসপাতালের সহযোগী অধ্যাপক ডা. সাবরীনা ইয়াসমীন।

হাসপাতাল সূত্র জানায়, বর্তমানে ডা. সিরাজুল ইসলাম মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালের মেডিসিন বিভাগের ১৬ নম্বর ওয়ার্ডে ভর্তি আছেন বীর প্রতীক হামিদুল হক। তার ছেলে ওবাইদুল হক বাংলা ট্রিবিউনকে বলেন, ‘এখন বাবার অবস্থা ভালো। তার অসুস্থতা আগের চেয়ে কমেছে। চিকিৎসকরা জানিয়েছেন, এখানে তারা বাবার বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করবেন। তারপর মেডিক্যাল বোর্ড বসে বাবার চিকিৎসার করণীয় সম্পর্কে সিদ্ধান্ত নেওয়া হবে। বোর্ড কবে বসবে তা এখনও চিকিৎসকরা জানাননি।’

ওবাইদুল হক আরও বলেন, ‘বাবার হাই-প্রেসার আছে, হাঁপানি ও শ্বাসকষ্ট আছে। একবার স্ট্রোক করেছিলেন।’

এদিকে, বুধবার সকাল ৯টায় ডা. সিরাজুল ইসলাম মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালের চিফ এক্সিকিউটিভ অফিসার (সিইও), প্রিন্সিপাল ও স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) মহাসচিব অধ্যাপক ডা. এমএ আজিজ ও উপ-পরিচালক ডা. আব্দুল মালেক মৃধা বীর প্রতীক হামিদুল হককে দেখতে আসেন। এসময় অধ্যাপক ডা. এমএ আজিজ কর্তব্যরত চিকিৎসকদের কাছে হামিদুল হকের শারীরিক অবস্থা জানতে চান। পরে তিনি হামিদুল হককে উদ্দেশ করে বলেন, ‘আমরা আজ যে অবস্থানে দাঁড়িয়েছি তা আপনাদের মতো বীর মুক্তিযোদ্ধাদের কারণে। আপনারা না থাকলে আমরা শান্তিময় বাংলাদেশ পেতাম না। আপনাদের রক্তে অর্জিত বাংলাদেশ আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। আপনি চিন্তা করবেন না, আপনি দ্রুত সুস্থ হয়ে উঠবেন। আমাদের হাসপাতাল থেকে আপনার চিকিৎসার সব ব্যবস্থা করা হবে। আপনারা আমাদের সম্পদ, আমাদের পরম আশ্রয়, আমাদের অভিভাবক। আমরা আপনার সেবায় নিজেদের নিয়োজিত করতে পারলে গর্ববোধ করব।’

গত ২৭ মার্চ দুপুর ২টায় জাতির এই সূর্য সন্তানকে ডা. সিরাজুল ইসলাম মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালের মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. সাবরীনা ইয়াসমীনের অধীনে ১৬নং ওয়ার্ডে ভর্তি করা হয়।

বাংলাদেশ সময়: ১৮:৪১:০৯   ১৩৩০ বার পঠিত   #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

স্বাস্থ্য ও সেবা’র আরও খবর


২০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে করোনা টিকার চতুর্থ ডোজ
ষাটোর্ধ্ব মানুষ আগে পাবেন করোনার টিকার চতুর্থ ডোজ : স্বাস্থ্যমন্ত্রী
কিছু লোক দেশের চিকিৎসায় আস্থা রাখতে পারে না-শেখ হাসিনা
বাড়ির আঙ্গিনাতেই আছে ওজন কমানোর উপায়
মারাত্মক আঘাত হানতে পারে সিত্রাং দেশের ১৩ জেলায়
অ্যানেন্সেফ্লাই কী? - রুমা আক্তার
পঞ্চগড়ে করতোয়া নদীতে নৌকা ডুবে ২৪ জনের মৃত্যু
জিনগত ত্রুটির অপর নাম “ডাউন সিনড্রোম”- রুমা আক্তার
৭৫ দেশে ছড়িয়ে গেছে মাঙ্কিপক্স , সর্বোচ্চ সতর্কতা জারি
আবার করোনার পাগলা ঘোড়া, এক লাফে মৃত্যু ১২!

আর্কাইভ