আইনজীবীদের কাছে উদ্বেগ প্রকাশ করেছেন খালেদা জিয়া

Home Page » জাতীয় » আইনজীবীদের কাছে উদ্বেগ প্রকাশ করেছেন খালেদা জিয়া
রবিবার, ২৫ মার্চ ২০১৮



ছবি সংগৃহীত বঙ্গ-নিউজ: কারাগার থেকে সহসা বের হতে না পারায় আইনজীবীদের কাছে উদ্বেগ প্রকাশ করেছেন জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের কারাদণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। নবনির্বাচিত সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নেতারা কারাগারে খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে গেলে তিনি এ উদ্বেগের কথা জানান।

রবিবার (২৫ মার্চ) বিকাল ৩টা ৪০ মিনিটে ছয় আইনজীবী কেন্দ্রীয় কারাগারে প্রবেশ করেন। সাড়ে ৫টার দিকে তারা খালেদা জিয়ার সঙ্গে দেখা করে বের হয়ে আসেন।

ছয় আইনজীবী হলেন- ব্যারিস্টার জমির উদ্দীন সরকার, অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, অ্যাডভোকেট রেজাক খান, অ্যাডভোকেট জয়নুল আবেদীন, অ্যাডভোকেট এজে মোহম্মদ আলী ও ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

কারাগার থেকে বের হয়ে এসে নবনির্বাচিত সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদিন বলেন, ‘খালেদা জিয়ার মনোবল অনেক শক্ত আছে। ঢাকা বার সমিতির নির্বাচনের ফলাফল শুনে তিনি অনেক খুশি হয়েছেন। খালেদা জিয়া বলেছেন, আগামী নির্বাচন সুষ্ঠু হলে জাতীয় নির্বাচনসহ সকল নির্বাচনে বিএনপি জয়লাভ করবে।’

খন্দকার মাহবুব হোসেন বলেন, ‘আমি কেন জেল থেকে বের হতে পারছি না। আমার বেলায় কেন এতে দেরি হচ্ছে? জেল থেকে বের হতে আমার কেন এত সময় লাগছে। অন্য আসামিরা হাইকোর্টে জামিন আবেদন করলে জামিন পায়, আমার বেলায় সেটি কেন হচ্ছে না?’

‘হাইকোর্ট তাকে চার মাসের জামিন দিলেও সেটি আপিল বিভাগে ৮ মে পর্যন্ত স্থগিত রয়েছে কেন? কারণ দেশে আইনের শাসন বলতে কিছু নেই’ বলেও জানিয়েছেন ম্যাডাম।

অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন বলেন, ‘বিদেশি আইনজীবীর পরামর্শ বিষয়ে ম্যাডামের সঙ্গে আমাদের কোনো আলোচনা হয়নি। তবে সুপ্রিম কোর্টের আইনজীবী সমিতির নির্বাচনের ফলাফলে ম্যাডাম খুশি হয়েছেন। তবে তিনি সুস্থ আছেন, তার মনোবলও দৃঢ় আছে।’

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে পাঁচ বছর কারাদণ্ড দেয় আদালত। এরপর খালেদা জিয়া ওই সাজার বিরুদ্ধে আপিল দায়ের করেন। একই সঙ্গে জামিনের আবেদন জানান।

এর আগে রবিবার (২৫ মার্চ) বিকালে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০১৮-১৯ সেশনের নির্বাচনে বিজয়ী হওয়ায় পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডে পুরাতন কারাগারে খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে যান নবনির্বাচিত আইনজীবীরা নেতারা।

প্রসঙ্গত, ২১ ও ২২ মার্চ অনুষ্ঠিত সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০১৮-১৯ মেয়াদের নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ-সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ ১৪ পদের বিপরীতে মাত্র চারটিতে জয়ী হয়। নির্বাচনে সভাপতি, সম্পাদকসহ ১০টি পদে জয় পান বিএনপি ও জামায়াত-সমর্থিত আইনজীবীদের প্যানেল।

বাংলাদেশ সময়: ২০:৩০:১৮   ৫৮৯ বার পঠিত   #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
বিয়েবর্হিভূত যৌন সম্পর্ক নিষিদ্ধ: প্রতিবাদে বিক্ষােভ ইন্দোনেশিয়ায়
আড়াইহাজারে অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
কোয়ার্টারে ব্রাজিল ক্রোয়েশিয়া মুখোমুখি
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর
২০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে করোনা টিকার চতুর্থ ডোজ
সউদী আরব তৈরি করবে বিশ্বের বৃহত্তম বিমানবন্দর

আর্কাইভ