স্বাধীনতা দিব‌স উপল‌ক্ষে বিএন‌পির কর্মসূ‌চি ঘোষণা

Home Page » আজকের সকল পত্রিকা » স্বাধীনতা দিব‌স উপল‌ক্ষে বিএন‌পির কর্মসূ‌চি ঘোষণা
শনিবার, ২৪ মার্চ ২০১৮



ফাইল ছবি

বঙ্গ-নিউজঃ মহান স্বাধীনতা দিবস উপল‌ক্ষে কর্মসূ‌চি ঘোষণা ক‌রে‌ছে বিএন‌পি। শ‌নিবার দুপু‌রে নয়াপল্ট‌নে বিএন‌পির কেন্দ্রীয় কার্যাল‌য়ে এক যৌথ সভা শে‌ষে দ‌লের মহাস‌চিব মির্জ‌া ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূ‌চি ঘোষণা ক‌রেন।

বিএনপি ঘোষিত কর্মসূচির মধ্যে রয়েছে ২৭ মার্চ স্বাধীনতা শোভাযাত্রা ও ৩১ মার্চ আলোচনা সভা।

এছাড়া ২৬ মার্চ সারাদেশে সকাল ৬টায় দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হবে। পাশাপাশি দলের সিনিয়র নেতারা ওইদিন সকাল ৯টায় সাভার স্মৃতিসৌধে ফুল দিয়ে শুভেচ্ছা জানাবেন এবং সকাল ১১টায় জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করবেন। এছাড়া ওইদিন বিকেলে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের কথাও জানান মির্জা ফখরুল।

তিনি বলেন, ২৬ মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে একটি ক্রোড়পত্র প্রকাশ করবে বিএনপি। ‌জিয়াউর রহমা‌নের জীব‌নের ওপর রচনা প্র‌তি‌যো‌গিতার আ‌য়োজন করা হ‌বে। এছাড়া স্বাধীনতা দিবস উপলক্ষে সারাদেশের দলীয় কার্যালয়ে আলোকসজ্জা করা হবে।

ফখরুল জানান, আগামী ২০ এপ্রিল পর্যন্ত সারাদেশের ৭৮ জেলায় সাংগঠনিক সফর করবে বিএনপির সিনিয়র নেতারা। সে লক্ষে ৩৭টি টিম গঠনের কথাও জানান বিএনপি মহাসচিব।

তিনি বলেন, এসব টিম সাংগঠনিক জেলাগুলোতে সভা সমাবেশ ও কর্মীদের সঙ্গে মতবিনিময় করবে। তবে সভা সমাবেশ জেলাগুলোর রাজনৈতিক পরিস্থিতির ওপর নির্ভর করবে।

মির্জা ফখরুল বলেন, আগামী ২৯ মার্চ জনসভার অনুমতি চেয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে চিঠি নিয়ে যাবে বিএনপির প্রতিনিধি দল। এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের সময় চাওয়া হয়েছে। সাক্ষাতে বিরোধী দলকে কর্মসূচি পালন করতে দেয়ার অনুরোধ করা হবে। প্রতিনিধি দলে থাকবেন দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান মেজর (অব) হাফিজ ও আলতাফ হোসেন।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, ড. আব্দুল মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, বরকত উল্লাহ বুলু, আবদুল্লাহ আল নোমান, মেজর হাফিজ, গিয়াস কাদের চৌধুরী, এ জেড় এম জাহিদ, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বাংলাদেশ সময়: ১৩:৫৮:৫৩   ৬৬৪ বার পঠিত   #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আজকের সকল পত্রিকা’র আরও খবর


নেতাকর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় করলেন হাজী মোহাম্মদ হারিজ খান
সেরে উঠলেন ক্যানসার রোগীরা
আশুলিয়ায় খুশবু রেস্তোরাঁ উদ্বোধন
ধর্মপাশায় ১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে শিক্ষকদের কর্মসূচী
রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানালেন
সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখা ও কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি পণ্য সরবরাহ
সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখা ও কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি পণ্য সরবরাহ
বিশ্বব্যাপী প্রবাসীদের প্রতি দায়িত্ব পালনে কূটনীতিকদের আন্তরিক হতে হবে: শেখ হাসিনা
শেখ রাসেলের ৫৮ তম জন্ম বার্ষিকী ও জাতীয় ইদুর নিধন
শেখ রাসেলের ৫৮ তম জন্ম বার্ষিকী ও জাতীয় ইদুর নিধন

আর্কাইভ