হাসান আজিজুল হকসহ রাবির আরও ১২ শিক্ষকের বাড়তি নিরাপত্তা

Home Page » প্রথমপাতা » হাসান আজিজুল হকসহ রাবির আরও ১২ শিক্ষকের বাড়তি নিরাপত্তা
শুক্রবার, ২৩ মার্চ ২০১৮



 ফাইল ছবি

জঙ্গি হামলার আশঙ্কা

বঙ্গ-নিউজঃ অধ্যাপক জাফর ইকবালের ওপর সন্ত্রাসী হামলার পর আবারো সামনে এসেছে প্রগতিশীল, মুক্তমনা সাহিত্যিক, সাংবাদিক, শিক্ষকদের নিরাপত্তার বিষয়টি। তারই ফলশ্রুতিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক কথাসাহিত্যিক হাসান আজিজুল হকসহ বিশ্ববিদ্যালয়ের বর্তমান এবং সাবেক ১২ শিক্ষককে বিশেষ নিরাপত্তার আওতায় এনেছে রাজশাহী মহানগর পুলিশ।

নগর পুলিশ কমিশনার মাহাবুবুর রহমান বলছেন, ‘নিরাপত্তা পাওয়া শিক্ষকরা ইতিমধ্যে বেশকিছু ব্যক্তি, জঙ্গিগোষ্ঠীর কাছ থেকে নানা ধরণের হুমকি পেয়েছেন। এসব তথ্য আমাদের কাছে রয়েছে। তাঁরা যাতে কোনো প্রকার হামলার শিকার না হন, সেজন্য তাঁদের বিশেষ নিরাপত্তার আওতায় আনা হয়েছে।’

বিশেষ নিরাপত্তা পাওয়া শিক্ষকদের মধ্যে আরও আছেন- সাবেক উপাচার্য সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন, ইতিহাস বিভাগের অধ্যাপক আবুল কাশেম, সহকারী অধ্যাপক গোলাম সারওয়ার, সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক মুহাম্মদ হাসান ইমাম, বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত নাট্যকার ও ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক মলয় কুমার ভৌমিক, দর্শন বিভাগের অধ্যাপক এসএম আবুবকর, বাংলা বিভাগের অধ্যাপক সরকার সুজিত কুমার, সমাজকর্ম বিভাগের অধ্যাপক সাদেকুল আরেফিন মাতিন, আইন বিভাগের অধ্যাপক হাসিবুল আলম প্রধান, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক সেলিম রেজা নিউটন এবং ফোকলোর বিভাগের সহকারি অধ্যাপক আমিরুল ইসলাম কনক।

খোঁজ নিয়ে দেখা যায়, শিক্ষকদের মধ্যে অধ্যাপক হাসান আজিজুল হক ও অধ্যাপক মুহাম্মদ হাসান ইমামের বাড়ির বাইরে পোশাকধারী এবং সাদা পোশাকে পুলিশ মোতায়েন থাকছে। বিশ্ববিদ্যালয়ে অবস্থানের সময়ও হাসান ইমামের জন্য পুলিশ পাহারা রাখা হচ্ছে।
এ ছাড়া বাকি শিক্ষকদের সঙ্গে পুলিশের গোয়েন্দা বিভাগের সদস্যরা সরাসরি যোগাযোগ রাখছেন এবং খোঁজ-খবর নিচ্ছেন। তাদের কেউ চাইলে সব ধরনের নিরাপত্তা দিতে প্রস্তুত পুলিশ।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, ‘অধ্যাপক জাফর ইকবালের ওপর হামলার পর পুলিশের পক্ষ থেকে বাড়তি নিরাপত্তা দেয়ার জন্য আমাদের কাছ থেকে শিক্ষকদের একটি তালিকা চাওয়া হয়েছিল। কিন্তু পরে সেই তালিকা পুলিশ আর নেয়নি। পরে তারা হয়ত নিজেরা একটা তালিকা করে শিক্ষকদের নিরাপত্তা বাড়িয়েছে।’

তিনি আরও জানান, মেধাবী এই শিক্ষকদের নিরাপত্তা রক্ষায় বিশ্ববিদ্যালয়, পুলিশ ও গোয়েন্দা বিভাগ সামগ্রিকভাবে তৎপর আছে।

বাংলাদেশ সময়: ১৯:১৮:০৫   ৬১৪ বার পঠিত   #  #  #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রথমপাতা’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
বিয়েবর্হিভূত যৌন সম্পর্ক নিষিদ্ধ: প্রতিবাদে বিক্ষােভ ইন্দোনেশিয়ায়
আড়াইহাজারে অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
কোয়ার্টারে ব্রাজিল ক্রোয়েশিয়া মুখোমুখি
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর
২০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে করোনা টিকার চতুর্থ ডোজ
সউদী আরব তৈরি করবে বিশ্বের বৃহত্তম বিমানবন্দর

আর্কাইভ