উপস্থাপনায় নিজেকে ভাঙতে নানা ধরনের অনুষ্ঠান করছে মারিয়া নূর

Home Page » বিনোদন » উপস্থাপনায় নিজেকে ভাঙতে নানা ধরনের অনুষ্ঠান করছে মারিয়া নূর
সোমবার, ১২ মার্চ ২০১৮



ফাইল ছবি

বঙ্গ-নিউজঃ উপস্থাপনায় নিজেকে ভাঙতে নানা ধরনের অনুষ্ঠান করছি’

মারিয়া নূর। উপস্থাপক, মডেল ও অভিনেত্রী। নাগরিক টিভিতে আজ সন্ধ্যায় প্রচার হবে তার উপস্থাপনার রান্নার অনুষ্ঠান ‘মারিয়ার রান্নাঘর’। এ অনুষ্ঠানের পাশাপাশি দুটি নতুন বিজ্ঞাপনে মডেল হয়ে দর্শকের মনোযোগ কেড়েছেন তিনি। এ সময়ের ব্যস্ততা ও অন্যান্য বিষয়ে কথা হয় তার সঙ্গে—

হঠাৎ রান্নার অনুষ্ঠান উপস্থাপনায় কেন?

রান্নার অনুষ্ঠানও নান্দনিক হতে পারে- এটা প্রমাণ করতেই ‘মারিয়ার রান্নাঘর’ অনুষ্ঠানটি করেছি। অস্বীকার করব না, শুরুতে রান্নার অনুষ্ঠান উপস্থাপনায় তেমন আগ্রহ ছিল না। কিন্তু আয়োজকরা যখন জানান, গৎবাঁধা অনুষ্ঠানের বাইরে নিজের মতো করে এ আয়োজন করার সুযোগ পাব, তখনই কাজটি করার সিদ্ধান্ত নিয়েছি। অনুষ্ঠান প্রচারের আগে যারা শুনেছেন আমি রান্নার অনুষ্ঠানে কাজ করছি, তখন অনেকেই প্রশ্ন করেছেন, রান্নার অনুষ্ঠান কেন করছি? এ প্রশ্ন করায় দোষ নেই। যারা আমাকে ‘ক্রিকেট এক্সট্রা’, ‘ক্রিকেট ম্যানিয়া’, ‘ক্রিকেট থ্রি সিক্সটি ডিগ্রি’, ‘সেরাকণ্ঠ’সহ বিভিন্ন অনুষ্ঠান উপস্থাপনা করতে দেখেছেন, তারা হয়তো ভাবেননি, আমাকে কখনও রান্নার অনুষ্ঠানে দেখবেন। সে কারণেই হয়তো এ প্রশ্ন। কিন্তু আমার বিশ্বাস ছিল, অনুষ্ঠানের প্রচার শুরু হলে উত্তরটা সবাই পেয়ে যাবেন।

‘মারিয়ার রান্নাঘর’ নিয়ে এখন দর্শক কী বলছেন?

অসম্ভব সাড়া পাচ্ছি। অনেকে বলেছেন নাগরিক টিভির এ আয়োজন তারা নতুন এক মারিয়ার দেখা পেয়েছেন।

ক্রিকেটের নানা ধরনের অনুষ্ঠান উপস্থাপনা করেছেন। কিন্তু এখন সেসব আয়োজনে আপনাকে দেখা যাচ্ছে না। এর কারণ কী?

বিপিএলের পর ক্রিকেটের কোনো আয়োজনে অংশ নেইনি। কয়েক বছর ধরে ‘ক্রিকেট এক্সট্রা’, ‘ক্রিকেট ম্যানিয়া’, ‘ক্রিকেট থ্রি সিক্সটি ডিগ্রি’ অনুষ্ঠানগুলোয় এক নাগাড়ে কাজ করেছি। এ জন্য কিছু দিনের বিরতি নিয়েছি। যাতে চাপমুক্ত থেকে আরও ভিন্ন ধরনের কিছু করা যায়।

উপস্থাপক হিসেবে নিজেকে ভাঙার জন্যই কি এই সিদ্ধান্ত?

ঠিকই ধরেছেন, উপস্থাপনায় নিজেকে ভাঙতে নানা ধরনের অনুষ্ঠান করছি। কারণ কাজে ভিন্নতা না থাকলে একঘেয়েমি চলে আসে। দর্শকও সবসময় নতুন কিছু চান। দেখুন, ক্রিকেটের অনুষ্ঠানগুলোও কিন্তু একেকটা একেক রকম। তার পরও বিষয় কিন্তু একই। এ জন্য ‘লেট নাইট কফি’, ‘চ্যানেল আই সেরা কণ্ঠ’, ‘মারিয়ার রান্নাঘর’-এর মতো অনুষ্ঠানগুলোয় কাজ করে উপস্থাপক হিসেবে নিজেকে ভিন্নরূপে তুলে ধরতে চেয়েছি। এসব অনুষ্ঠান থেকেও যখন দর্শকের সাড়া পেয়েছি, তখন মনে হয়েছে, আমার সিদ্ধন্ত ভুল ছিল না।

উপস্থাপনার পাশাপাশি বিজ্ঞাপনেও কাজ করছেন। মডেল হিসেবে কেমন সাড়া পাচ্ছেন?

আমার বিজ্ঞাপনের সংখ্যা কিন্তু বেশি নয়। তার পরও আমি ভাগ্যবান, যে ক’টি কাজ করেছি, তা দর্শকের ভালো লেগেছে। মডেল হিসেবে প্রশংসাও পেয়েছি অনেকের। এটা ঠিক, কাজের বিষয়ে আমি ভীষণ খুঁতখুঁতে। ভালো কিছুর জন্য অনেক বাছ-বিচার করি। যখন দর্শক কাজের প্রশংসা করেন, তখন বুঝি, মানের বিষয়ে ছাড় দেইনি বলেই তাদের এই প্রশংসা পাচ্ছি। ভালো কাজের জন্য কোনো আপস নয়- এ কথাই আমি মেনে চলি।

বাংলাদেশ সময়: ১২:২৭:১১   ৮৭১ বার পঠিত   #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

বিনোদন’র আরও খবর


১৬ ব্যান্ডের সবচেয়ে বড় কনসার্ট আজ আর্মি স্টেডিয়ামে
এবার হিন্দি সিনেমার নায়িকা বাংলাদেশের জয়া আহসান
আজ আন্তর্জাতিক পুরুষ দিবস, —”পুরুষ ও ছেলেদের সাহায্য করো”
শুভ জন্মদিন সুরের পাখী রুনা লায়লা
শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রবেশপত্রে সানি লিওনের ছবি!
রক্তাক্ত অমিতাভ বচ্চন হাসপাতালে
চঞ্চল,মেহজাবীন, তিশা, ফারিণ,পলাশ, শাহনাজ খুশি -সবাই গেলেন আমেরিকায়
দুই না তিন পুত্র সন্তানের বাবা শাকিব খান! সূত্রঃ জনকন্ঠ
শেখ হাসিনা বাংলাদেশে নারী ক্ষমতায়নের অগ্রদূত : স্পিকার ; ১০০০ নারী উদ্যোক্তা’র মধ্যে ৫ কোটি টাকার অনুদান প্রদান
বুবলীর সন্তানের বাবা শাকিব খান, বয়স আড়াই বছর

আর্কাইভ