অধ্যাপক ড.জাফর ইকবালের ওপর অর্তকিত হামলা

Home Page » এক্সক্লুসিভ » অধ্যাপক ড.জাফর ইকবালের ওপর অর্তকিত হামলা
শনিবার, ৩ মার্চ ২০১৮



আল-আমিন আহমেদ বঙ্গ-নিউজ(সিলেট):-

সিলেটে অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলা হয়েছে। শনিবার বিকেল ৫টা ৪০ মিনিটে ধারালো অস্ত্র দিয়ে পেছন দিক থেকে অতর্কিতে তার মাথায় আঘাত করা হয়। এতে তার প্রচুর রক্তক্ষরণ হয়।

ঘটনার পর হামলাকারীকে আটক করেছে পুলিশ। তবে তাৎক্ষণিকভাবে তার বিস্তারিত পরিচয় জানা যায়নি, কিংবা রাজনৈতিক পরিচয় চিহ্নিত করা যায় নি।

জনপ্রিয় লেখক ও শিক্ষবিদ  ড. জাফর ইকবালকে আহত অবস্থায় সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ১১ নম্বর ওয়ার্ডে নিয়ে চিকিৎসা দেয়া হচ্ছে।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রোক্টর জহির উদ্দিন আহমেদ জানান, শনিবার বিকেলে শাবিপ্রবি’র ইলেকট্রিক্যাল এ্যাণ্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের আয়োজনে রোবট প্রতিযোগিতার তৃতীয় দিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ড. জাফর ইকবাল।

এসময় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে তার ওপর হঠাৎ করেই পেছন থেকে হামলা চালানো হয়। সহকর্মী শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা দ্রুত তাঁকে হাসপাতালে নিয়ে যান।

হামলার খবর পেয়ে অন্য শিক্ষার্থীরাও হাসপাতালে ছুটে যান। স্বজন ও শুভানুধ্যায়ীরা নানাভাবে তাঁর খোঁজ খবর নিতে থাকেন।

বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ইলিয়াছুর রহমান বিশ্বাস বলেন, ড. জাফর ইকবাল এখন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় আটক হওয়া ব্যক্তির বিষয়ে তাৎক্ষণিকভাবে বিস্তারিত কিছু জানা যায়নি।

প্রসঙ্গত, শাবিপ্রবিতে সম্প্রতি র্যাগিংয়ের দায়ে পাঁচ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়। শুক্রবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের এক অনুষ্ঠানে ওই ঘটনা সম্পর্কে মন্তব্য করতে গিয়ে জাফর ইকবাল বলেছিলেন, তাদের যে শাস্তি দেওয়া হয়েছে তা আসলে খুবই কম। আমি ব্যক্তিগতভাবে মনে করি, তাদেরকে পুলিশের হাতে তুলে দেওয়া দরকার ছিল এবং রাষ্ট্রীয় আইনে তাদের বিচার করার দরকাতার এমন মন্তব্যের কারণে বহিষ্কৃত শিক্ষার্থীদের মধ্যে কেউ তার ওপর হামলা চালাতে পারেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।এদিকে জাফর ইকবালের ওপর হামলার ঘটনার প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা বিক্ষোভ করেছেন।দেশের জনপ্রিয় শিশুসাহিত্যিক এবং কলাম-লেখক জাফর ইকবাল বর্তমানে শাবিপ্রবি’র কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক এবং তড়িৎ কৌশল বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন।

জাফর ইকবাল ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে সরাসরি অংশগ্রহণ করেছিলেন। এক জরিপ তথ্যানুযায়ী, লেখক হিসেবে ড. জাফর ইকবাল বাংলাদেশের কিশোর-কিশোরীদের মধ্যে জনপ্রিয়তার শীর্ষে; জরিপে অংশগ্রহণকারী ৪৫০ জনের মধ্যে ২৩৫ জনই তার পক্ষে মত দিয়েছিলেন।

বাংলাদেশ সময়: ১৯:১৭:০৫   ৪৫৬ বার পঠিত   #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

এক্সক্লুসিভ’র আরও খবর


এস এস সি পাশের হার কমছে বেড়েছে জিপিএ-৫
শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রবেশপত্রে সানি লিওনের ছবি!
শক্তিশালী প্রসেসরে নতুন স্মার্টফোন বাজারে আনছে মটোরোলা
ভারত ৩৬টি স্যাটেলাইট স্থাপন করল একসঙ্গে !!
স্বামী-স্ত্রী পরিচয়ে বসবাস, পরে কথিত স্বামীকে কুপিয়ে হত্যা
সড়ক দুর্ঘটনায় নিহতদের স্মরণে পদযাত্রা
রাশিয়ার নৌবাহিনীতে যুক্ত হয়েছে বিশ্বের দীর্ঘতম সাবমেরিন!
টিকিট দুর্নীতির প্রতিবাদে রনি, সহজ ডটকমকে ২ লাখ টাকা জরিমানা
ট্রাকচাপায় মেয়েসহ তারা তিনজন নিহত; রাস্তায় গর্ভস্থ শিশু ভুমিষ্ঠ
রোহিঙ্গা যুবক নুর বারেক আটক ,২০ লাখ টাকা উদ্ধার

আর্কাইভ