বিএনপি এখন অনেক শক্তিশালী:মির্জা ফখরুল

Home Page » জাতীয় » বিএনপি এখন অনেক শক্তিশালী:মির্জা ফখরুল
শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০১৮



মির্জা ফখরুল ইসলাম আলমগীর বঙ্গ-নিউজ: তারেক রহমানের নেতৃত্বে বিএনপি এখন অনেক বেশি শক্তিশালী বলে দাবি করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

 শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বিএনপির উদ্যোগে মহান শহীদ দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বিএনপির মহাসচিব এ দাবি করেন।

ফখরুল বলেন, ‘তাদের (সরকার) অনেক আশা ছিলো যে, দেশনেত্রীকে আটক করলেই বোধহয় বিএনপি ভেঙে যাবে। আমরা দৃঢ়তার সাথে বলতে চাই, বিএনপি ভাঙেনি, বিএনপি আরও শক্তিশালী হয়েছে।

ফখরুল বলেন, আমাদের তরুণ নেতা যিনি গঠনতন্ত্রভাবে সিনিয়র ভাইস চেয়ারম্যান থাকা অবস্থায় চেয়ারপারসনের অনুপস্থিতিতে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন। আমরা সকল নেতৃবৃন্দ একত্রিত হয়ে, ঐক্যবদ্ধ হয়ে তার নেতৃত্বে দলকে পরিচালনা করছি। এখন বিএনপি আগের চেয়ে অনেক বেশি ঐক্যবদ্ধ ও আগের চেয়ে অনেক বেশি শক্তিশালী।’

মির্জা ফখরুল বলেন, ‘আমরা খুব পরিস্কার করে যে কথাটা বলতে চাই, এখন একটা পরীক্ষার সময়। এতো বড় পরীক্ষা আগে জাতিকে কখনো দিতে হয়নি। আজকে আমরা এই যে সংগ্রাম আমরা করছি, এই সংগ্রাম বিএনপির জন্য সংগ্রাম নয়। এই সংগ্রাম বেগম খালেদা জিয়াকে মুক্ত করবার সংগ্রাম নয়। এই সংগ্রাম দেশকে রক্ষা করবার সংগ্রাম, গণতন্ত্রকে রক্ষা করবার সংগ্রাম, স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষা করবার সংগ্রাম।’

সারাদেশে সকল স্তরের নেতা-কর্মীর ওপর সরকারের নিপীড়ন-নির্যাতন-গ্রেপ্তারের চিত্র তুলে ধরে তিনি বলেন, চেয়ারম্যান-সিনিয়র ভাইস চেয়ারম্যান, স্থায়ী কমিটি থেকে শুরু করে ওয়ার্ড পর্যায় পর্যন্ত এমন কোনো নেতা-কর্মী নেই যার বিরুদ্ধে মামলা দেওয়া হয়নি। একটা গণতান্ত্রিক রাষ্ট্রে এই অবস্থা চলতে পারে না। এই অবস্থার পরিবর্তন করতে হবে।

বিএনপি মহাসচিব বলেন, ‘আমরা জানি তারা (সরকার) আমাদের অনেক উসকানি দেবে, ফাঁদ পাতবে। সেই ফাঁদে যেন আমরা পা না দেই। আমরা সবাই ঐক্যবদ্ধ থেকে গণতান্ত্রিক আন্দোলনের মধ্য দিয়েই আমরা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করব এবং একই সঙ্গে গণতন্ত্রকে মুক্ত করবো ইনশাল্লাহ।

আলোচনা সভা থেকে ঘোষণা দেওয়া হয়, শনিবার রাজধানীতে বেলা ১১টায় কেন্দ্রীয় কার্যালয়ের সামনে কালো পতাকা প্রদর্শন কর্মসূচি পালন করবে বিএনপি। ২২ ফেব্রুয়ারি ঢাকায় সমাবেশ করতে না দেয়ার প্রতিবাদে দলটি গত বৃহস্পতিবার এই কালো পতাকা প্রদর্শনের কর্মসূচি ঘোষণা করেছিলো।

সভায় বিএনপির প্রচার সম্পাদক শহীদউদ্দিন চৌধুরী এ্যানী ও সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলীম, স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ, আবদুল মঈন খান, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদ, ইনাম আহমেদ চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জয়নুল আবদিন ফারুক প্রমুখ বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ৭:৪৮:৩১   ৬০৪ বার পঠিত   #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
বিয়েবর্হিভূত যৌন সম্পর্ক নিষিদ্ধ: প্রতিবাদে বিক্ষােভ ইন্দোনেশিয়ায়
আড়াইহাজারে অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
কোয়ার্টারে ব্রাজিল ক্রোয়েশিয়া মুখোমুখি
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর
২০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে করোনা টিকার চতুর্থ ডোজ
সউদী আরব তৈরি করবে বিশ্বের বৃহত্তম বিমানবন্দর

আর্কাইভ