খালেদা জিয়ার শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন প্রসঙ্গে নানা অভিমত

Home Page » জাতীয় » খালেদা জিয়ার শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন প্রসঙ্গে নানা অভিমত
মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী ২০১৮



ফাইল ছবি বঙ্গ-নিউজ: আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে প্রতি বছর দেশের অন্যতম রাজনৈতিক দল বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করলেও এবার তিনি দুনীতি মামলার আসামী হিসেবে কারাগারে আছেন। তাই এবছর তিনি ২১শে ফেব্রুয়ারি শ্রদ্ধা নিবেদন করতে পারছেন না। আসামী খালেদা জিয়া শহীদ মিনারে শ্রদ্ধা জানানো নিয়ে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ নেতারা  বিভিন্ন মন্তব্য প্রকাশ করেছেন।

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য নূহ-উল আলম লেনিন বলেন, রাজনৈতিক ব্যাক্তি হিসেবে তিনি অপরাধ করছেন। অপরাধের কোনো রাজনীতি নাই। দেশেল প্রচলিত আইন সবার ক্ষেত্রে যা হয় তিনি আইনের ঊর্ধ্বে না। তার শাস্তি হয়েছে।তিনি এরই মধ্যে জামিন পেলে ফুল দিবেন। জামিন না পেলে দিবেন না। আমাদের মুক্তিযুদ্ধের আগে বঙ্গবন্ধুসহ বহু নেতা বছরের পর বছর জেল খেটেছেন। তখন তো শহীদ মিনারে যেতে পারেন নাই। উনি না গেলে বা অন্য কোনো ব্যাক্তি না গেলে শহীদদের মর্যাদা ক্ষুন্ন হয় না। তখনই শহীদদের মর্যাদা ক্ষুন্ন হয়, যখন দেশের প্রধানমন্ত্রী কিংবা রাষ্ট্রপতি যারা থাকেন না। ফুল না দেয়। অন্য কেউ গেল, কী গেল না, এতে কী আসে যায়।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বলেন, আমি জানি না জেল খানার ভিতরে শহীদ মিনারে ফুল দেওয়ার ব্যবস্থা আছে কী না? যদি থাকে, জেল কারা কর্তৃপক্ষ সেটা দেখতে পারে। অপরাধী আসামীর জন্য কী এই ধরণের সুযোগ আছে? এই মুহুর্তে রাজনৈতিক ব্যাক্তি বিষয় না। তাকে এই ভাবে দেখলে, বাংলাদেশে যারা অপরাধী আছে। তারা সবাই রাজনীতি করার চেষ্টা করবে! রাজনীতি দুর্নীতি মুক্ত করতে হবে। তার প্রতি যদি সিমপ্যাথি দেখানো হয়।তাহলে সকল দুর্নীতিবাজই রাজনীতি মধ্যে ঢুকে যাবে। আমাদের তো সেখান থেকে উত্তরণ ঘটাতে হবে।

এ বিষয়ে চেয়ারপার্সনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান  বলেন, ‘প্রতি বছর তো ম্যাডাম (খালেদা জিয়া) ২০ তারিখ দিবাগত রাত ১২ টার পরই কেন্দ্রীয় শহীদ মিনারে যান কিন্তু এ বছর মিথ্যা মামলায় কারাগারে থাকার কারণে ২১ তারিখ সকালে প্রথম প্রহরে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে সিনিয়র নেতারা উপস্থিত থাকবেন’।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় ৫ বছর সশ্রম কারাদণ্ড এবং ২ কোটি ১০ লাখ টাকা অর্থদণ্ড হওয়ার পর থেকে ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে আছেন বেগম খালেদা জিয়া।

বাংলাদেশ সময়: ২০:৫৭:৫৮   ৫৭৮ বার পঠিত   #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
বিয়েবর্হিভূত যৌন সম্পর্ক নিষিদ্ধ: প্রতিবাদে বিক্ষােভ ইন্দোনেশিয়ায়
আড়াইহাজারে অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
কোয়ার্টারে ব্রাজিল ক্রোয়েশিয়া মুখোমুখি
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর
২০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে করোনা টিকার চতুর্থ ডোজ
সউদী আরব তৈরি করবে বিশ্বের বৃহত্তম বিমানবন্দর

আর্কাইভ