পরিচারিকা (সেবিকা) ফাতেমাকে রাখার অনুমতি পেয়েছেন খালেদা জিয়া

Home Page » জাতীয় » পরিচারিকা (সেবিকা) ফাতেমাকে রাখার অনুমতি পেয়েছেন খালেদা জিয়া
রবিবার, ১১ ফেব্রুয়ারী ২০১৮



ছবি সংগৃহীত বঙ্গ-নিউজ: জেলকোড অনুযায়ী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কারাগারে প্রথম শ্রেণির বন্দী হিসেবে সুযোগ সুবিধা নিশ্চিত ও তার সঙ্গে পরিচারিকা (সেবিকা) ফাতেমার থাকার অনুমতি দিয়েছেন আদালত।

এর আগে রবিবার (১১ ফেব্রুয়ারি) ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. মো. আখতারুজ্জামানের আদালতে খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া ডিভিশন চেয়ে আবেদন করেন।

শুনানি শেষে আদালত কারা কর্তৃপক্ষকে জেল কোড অনুযায়ী ডিভিশন দেয়ার নির্দেশ দেয়। পরে সন্ধ্যায় খালেদার আইনজীবী সানাউল্লাহ আদালতের জারিকারক আনিসকে সঙ্গে নিয়ে কারা কর্তৃপক্ষর কাছে আদালতের এই আদেশ পৌঁছেদেন।

এই আদালত থেকেই গত বৃহস্পতিবার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ডের সাজা দেওয়া হয়।

রায়ের সত্যায়িত কপির জন্যও আদালতে আবেদন করেছেন খালেদার আইনজীবী। নিম্ন আদালতের রায় হাইকোর্টে চ্যালেঞ্জ করার জন্য রায়ের সত্যায়িত কপির প্রয়োজন হয়।

জেল কোড অনুযায়ী কারাগারে খালেদা জিয়া একটি বিছানা, একটি টেবিল, চেয়ার, একটি দৈনিক পত্রিকা ও টেলিভিশন পাবেন। বিএনপির নেতাদের অভিযোগ, সাবেক প্রধানমন্ত্রী হিসেবে কারাগারে খালেদা জিয়ার যেসব সুবিধা পাওয়ার কথা তা দেওয়া হচ্ছে না।

গতকাল বিএনপির নেতা মওদুদ আহমেদ কারাগারে খালেদার সাথে দেখা করে বলেন, সাবেক প্রধানমন্ত্রী ও রাজনৈতিক দলের প্রধান হিসেবে ডিভিশন পাওয়ার কথা থাকলেও তাকে সাধারণ কয়েদির মতো রাখা হয়েছে। তবে সরকার বলছে, প্রথম শ্রেণির কারাবন্দী হিসেবে যা যা সুবিধা পাওয়ার কথা তার সবই পাচ্ছেন খালেদা জিয়া।

বাংলাদেশ সময়: ২০:২২:২৮   ৯৪১ বার পঠিত   #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
বিয়েবর্হিভূত যৌন সম্পর্ক নিষিদ্ধ: প্রতিবাদে বিক্ষােভ ইন্দোনেশিয়ায়
আড়াইহাজারে অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
কোয়ার্টারে ব্রাজিল ক্রোয়েশিয়া মুখোমুখি
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর
২০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে করোনা টিকার চতুর্থ ডোজ
সউদী আরব তৈরি করবে বিশ্বের বৃহত্তম বিমানবন্দর

আর্কাইভ