কাবুলে তালেবানের ভয়াবহ গাড়িবোমা হামলা নিহত ৯৫,আহত ১৫৮

Home Page » আজকের সকল পত্রিকা » কাবুলে তালেবানের ভয়াবহ গাড়িবোমা হামলা নিহত ৯৫,আহত ১৫৮
রবিবার, ২৮ জানুয়ারী ২০১৮



ফাইল ছবি

বঙ্গ-নিউজঃ আফগানিস্তানের রাজধানী কাবুলের একটি পুলিশ চেকপয়েন্টে শনিবার ভয়াবহ বোমা হামলা চালিয়েছে তালেবান। গাড়িবোমা বিস্ফোরণে অন্তত ৯৫ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও ১৫৮ জন আহত হয়েছেন বলে জানিয়েছেন দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক কর্মকর্তা।

সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। এক সপ্তাহ আগে কাবুলের ইন্টারকন্টিনেন্টাল হোটেলেও বোমা হামলা চালায় তালেবান। ওই হামলায় ২০ জনেরও বেশি লোক নিহত হন। রয়টার্স।

কাবুলের দূতাবাস এলাকা ও সরকারি দফতরগুলোর কাছে একটি অ্যাম্বুলেন্সে লুকিয়ে রাখা বোমাটির বিস্ফোরণ ঘটানো হয় বলে জানিয়েছেন কর্মকর্তারা। ব্যস্ত কর্মদিবসে চালানো হামলার সময় ওই এলাকায় প্রচুর লোকজন ছিল। হামলার দায় স্বীকার করেছে তালেবান। হামলাস্থলের নিকটবর্তী ট্রুমা হাসপাতালের পরিচালনা প্রতিষ্ঠান ইতালীয় ত্রাণ সংস্থা ইমার্জেন্সির সমন্বয়ক দেইয়ান পানিক বলেছেন, এটি একটি নৃশংস হত্যাকাণ্ড।
হামলাকারী তালেবান গোষ্ঠী এক টুইটার বার্তায় জানিয়েছে, শুধু হাসপাতালেই ৫০ জনেরও বেশি আহতকে ভর্তি করা হয়েছে। আফগানিস্তানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র ওয়াহিদ মাজরো জানিয়েছেন, মধ্যাহ্নভোজের সময় শহরের ব্যস্ত এলাকার একটি সড়কে হামলাটি চালানো হয়। বিস্ফোরণের সময় কাছাকাছি থাকা পার্লামেন্ট সদস্য মিরওয়াইস ইয়াসিনি জানান, অ্যাম্বুলেন্সটি চেকপয়েন্টটির দিকে এগিয়ে হাই পিস কাউন্সিলের দফতর ও বিদেশি কয়েকটি দূতাবাসের কাছে এসে বিস্ফোরণ ঘটায়। হতাহত বহু মানুষ ঘটনাস্থলে পড়েছিল বলে জানান তিনি। শহরের কেন্দ্রস্থলের ওই বিস্ফোরণস্থল থেকে ধূসর ধোঁয়ার একটি কুণ্ডলী ওপরে ওঠে এবং বিস্ফোরণের ধাক্কায় কেঁপে ওঠে কয়েকশ’ মিটার দূরের ভবনগুলোও।

বাংলাদেশ সময়: ১০:৩৬:৩৪   ৫৪৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আজকের সকল পত্রিকা’র আরও খবর


নেতাকর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় করলেন হাজী মোহাম্মদ হারিজ খান
সেরে উঠলেন ক্যানসার রোগীরা
আশুলিয়ায় খুশবু রেস্তোরাঁ উদ্বোধন
ধর্মপাশায় ১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে শিক্ষকদের কর্মসূচী
রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানালেন
সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখা ও কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি পণ্য সরবরাহ
সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখা ও কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি পণ্য সরবরাহ
বিশ্বব্যাপী প্রবাসীদের প্রতি দায়িত্ব পালনে কূটনীতিকদের আন্তরিক হতে হবে: শেখ হাসিনা
শেখ রাসেলের ৫৮ তম জন্ম বার্ষিকী ও জাতীয় ইদুর নিধন
শেখ রাসেলের ৫৮ তম জন্ম বার্ষিকী ও জাতীয় ইদুর নিধন

আর্কাইভ