লালমনিরহাটে বৃদ্ধি পেয়েছে শীতের প্রকোপ, ছড়াচ্ছে নানা রোগ

Home Page » আজকের সকল পত্রিকা » লালমনিরহাটে বৃদ্ধি পেয়েছে শীতের প্রকোপ, ছড়াচ্ছে নানা রোগ
শনিবার, ১৩ জানুয়ারী ২০১৮



লালমনিরহাটে বৃদ্ধি পেয়েছে শীতের প্রকোপ

বঙ্গ-নিউজঃ  মিজানুর রহমান লালমনিরহাট প্রতিনিধিঃলালমনিরহাটে আবারো হঠাৎ করে শীতের তীব্রতা বেড়ে যাওয়ায় বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। নিম্ন আয়ের মানুষের চাহিদা অনুযায়ী শীতবস্ত্র না থাকায় খড়কুটোয় আগুন ধরিয়ে শীত নিবারনের চেষ্টা করছে শীতার্ত মানুষগুলো। উত্তরের জেলা লালমনিরহাটে ঘন কুয়াশার সাথে হিমেল বাতাস যুক্ত হওয়ায় শীতের তীব্রতা বেড়েছে কয়েক গুন।
সরেজমিনে গিয়ে দেখা যায়, কুয়াশার কারণে জেলায় ট্রেন ও বাস চলাচলের গতি কমে গেছে। খুব দরকার না হলে বাড়ির বাইরে বের হচ্ছেন না লোকজন। কনকনে ঠান্ডায় চরমভাবে কাবু হয়ে পড়ছেন তিস্তা ও ধরলা নদী বেষ্টিত চরাঞ্চলের হাজার হাজার মানুষ। নিজেকে রক্ষায় নানা পদক্ষেপ নিলেও শীতবস্ত্রের অভাব প্রতিনিয়তই কষ্ট পাচ্ছেন ঐ অঞ্চলের লোকজন। ঘরে অভাব থাকলেও কাজের খোঁজে বের হতে পারছেন না বাড়ির বাইরে লোকজন।
এদিকে লালমনিরহাটে শীতজনিত রোগে আক্রান্তদের সংখ্যা ক্রমেই বাড়ছে। গত ৩ দিনে শীতজনিত রোগে আক্রান্ত হয়ে অন্তত দুই শতাধিক রোগী সদর হাসপাতালসহ বিভিন্ন উপজেলা হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা সেবা নিচ্ছে। আক্রান্তদের মধ্যে ডায়রিয়া ও নিউমোনিয়া রোগীর সংখ্যাই বেশি। হাসপাতালগুলো ঘুরে দেখা গেছে, শীত বৃদ্ধি পেতে শুরু করায় শীত জনিত নানা রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। তবে এ রোগে আক্রান্তদের অধিকাংশই শিশু ও বৃদ্ধ।
লালমনিরহাট জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তার অতিরিক্ত দায়িত্বে সহকারী কমিশনার সুজাউদ্দৌলা জানান, জেলার ৪৫টি ইউনিয়ন ও ২টি পৌরসভায় শীতবস্ত্র হিসাবে এ পর্যন্ত ৩২ হাজার কম্বল বিতরণ করা হচ্ছে। আরো কিছু শীতবস্ত্র এসেছে তা বিতরণ চলছে।
লালমনিরহাট সিভিল সার্জন ডাঃ কাসেম আলী জানান, কয়েক দিন ধরে শীতের প্রকোপ দেখা দেয়ায় ঠান্ডা জনিত রোগ দেখা দিয়েছে। আমরা সকলকে সতর্কতার সঙ্গে চলাফেরা করার পরামর্শ দিচ্ছে।

বাংলাদেশ সময়: ২৩:২৭:০৭   ৬৫১ বার পঠিত   #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আজকের সকল পত্রিকা’র আরও খবর


নেতাকর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় করলেন হাজী মোহাম্মদ হারিজ খান
সেরে উঠলেন ক্যানসার রোগীরা
আশুলিয়ায় খুশবু রেস্তোরাঁ উদ্বোধন
ধর্মপাশায় ১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে শিক্ষকদের কর্মসূচী
রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানালেন
সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখা ও কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি পণ্য সরবরাহ
সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখা ও কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি পণ্য সরবরাহ
বিশ্বব্যাপী প্রবাসীদের প্রতি দায়িত্ব পালনে কূটনীতিকদের আন্তরিক হতে হবে: শেখ হাসিনা
শেখ রাসেলের ৫৮ তম জন্ম বার্ষিকী ও জাতীয় ইদুর নিধন
শেখ রাসেলের ৫৮ তম জন্ম বার্ষিকী ও জাতীয় ইদুর নিধন

আর্কাইভ