কালিয়াকৈরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের কাছ থেকে টাকা আদায়

Home Page » প্রথমপাতা » কালিয়াকৈরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের কাছ থেকে টাকা আদায়
বৃহস্পতিবার, ৪ জানুয়ারী ২০১৮



বঙ্গ নিউজ

মোঃফজলুল হক,বঙ্গ নিউজঃগাজীপুরের কালিয়াকৈর উপজেলার আটাবহ ইউনিয়নের ৭০ নং কাঞ্চনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের কাছ থেকে বিদুৎ বিল ও ভর্তি ফি’র নামে টাকা আদায়ের অভিযোগ উঠেছে। এতে ক্ষোভ প্রকাশ করছে ছাত্র-ছাত্রীর অভিভাবক।
বিদ্যালয় ও ছাত্র-ছাত্রীর অভিভাবক সূত্রে জানা যায়, উপজেলা আটাবহ ইউনিয়নের ৭০ নং কাঞ্চনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় স্থাপিত-১৯৭৩ ইং সনে।ঐ বিদ্যালয়ে বর্তমান ছাত্র-ছাত্রীর সংখ্যা ১৩৩ জন। এ বছরের নতুন বই বিতরনের দিন প্রতি ছাত্র-ছাত্রীদের কাছ থেকে ১০০ টাকা করে আদায় করেছে বিদ্যালয়ের প্রধান শিক্ষক। বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের জানান বিদ্যুৎ বিল ও ভর্তি ফি বাবদ টাকা নেওয়া হচ্ছে। এতে ঐ বিদ্যালয়ের শিক্ষার্থীদের অভিভাবকরা ক্ষোভ প্রকাশ করেছে।
বিদ্যালয়ের চতুর্থ শ্রেনীর ছাত্রী সানিয়া ও দ্বিতীয় শ্রেনীর ছাত্রী ইসরাত জাহান ইতি জানায়, স্কুলের বিদ্যুৎ বিল ও ঝাড়ু কিনার জন্য ১০০ টাকা নিয়েছে। তৃতীয় শ্রেনীর ছাত্রী সানজিদা জানায়,বার্ষিক পরীক্ষায় ১ টি বিষয়ে ফেল করার জন্য ২০০ টাকা নিয়েছে।
অভিভাবক মোঃ সুমন হোসেন জানান, আমার মেয়ে এবার বার্ষিক পরীক্ষা দিয়ে তৃতীয় শ্রেনীতে উঠেছে। তবে ১ টি বিষয়ে ফেল করায় ২০০ টাকা নিয়েছে। তিনি আরও জানান, ম্যানেজিং কমিটির সদস্য হওয়ার পর এখন পর্যন্ত কোন মিটিংয়ে ডাকা হয়নি এমনকি বই বিতরণ অনুষ্ঠানেও কোন সদস্যকে বলা হয় নি।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফারজানা হক নিরা জানান, আমার বিদ্যালয়ে সরকার থেকে কোন খরচ দিচ্ছে না। তাই ছাত্র-ছাত্রীদের কাছ থেকে ১০০ টাকা করে সার বছরের বিদ্যুৎ বিল ও ভর্তি ফি বাবদ নিচ্ছি। শিশু শ্রেনীর শিক্ষক নেই এজন্য শিক্ষক নিয়োগ করতে হয়। এছাড়া বিদ্যালয়ে অফিস সহকারী নেই। তবে ফেল করা ছাত্র-ছাত্রীদের নিকট থেকে অতিরিক্ত কোন টাকা নেওয়া হয়নি।
উপজেলা শিক্ষা কর্মকর্তা শিখা বিশ্বাস জানান, আমি বিদ্যালয়ে টাকা নেয়ার বিষয় জানি না। সরকারি প্রাথমিক বিদ্যালয়ে টাকা নেওয়ার কোন নিয়ম নেই। তবে কোন টাকা নিয়ে থাকলে ঐ বিদ্যালয়ের শিক্ষকের প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ সময়: ০:০৮:৫০   ১০৭১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রথমপাতা’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
বিয়েবর্হিভূত যৌন সম্পর্ক নিষিদ্ধ: প্রতিবাদে বিক্ষােভ ইন্দোনেশিয়ায়
আড়াইহাজারে অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
কোয়ার্টারে ব্রাজিল ক্রোয়েশিয়া মুখোমুখি
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর
২০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে করোনা টিকার চতুর্থ ডোজ
সউদী আরব তৈরি করবে বিশ্বের বৃহত্তম বিমানবন্দর

আর্কাইভ