নাম বদলে সেন্সর বোর্ডের ছাড়পত্র পেল ‘পদ্মাবতী’

Home Page » প্রথমপাতা » নাম বদলে সেন্সর বোর্ডের ছাড়পত্র পেল ‘পদ্মাবতী’
রবিবার, ৩১ ডিসেম্বর ২০১৭



ছবি সংগৃহীত

বঙ্গ-নিউজঃ কট্টর হিন্দু সংগঠনগুলিরই নৈতিক জয় হলো। ‘পদ্মাবতী’ নিয়ে ভারতীয় সেন্সর বোর্ড যে সিদ্ধান্ত নিল, তাতে এ কথা বলা যেতেই পারে। সঞ্জয়লীলা বানসালিকে জানিয়ে দেওয়া হল, ছবির মুক্তি চাইলে পালটে ফেলতে হবে ছবির নাম। জানা গেছে, পরিচালকের স্বপ্নের প্রজেক্ট আর ‘পদ্মাবতী’ নাম নিয়ে নয়, মুক্তি পাবে ‘পদ্মাবত’ হিসেবে।

ইতিহাসকে বিকৃত করা হয়েছে পরিচালক বানসালির ‘পদ্মাবতী’ ছবিতে। এমন অভিযোগ তুলেই সরব হয়েছিল ভারতের বিভিন্ন হিন্দু সংগঠনগুলি। রাজস্থানে ছবির শুটিং থেকে করণি সেনার তাণ্ডব শুরু হয়েছিল। তারপর একে একে পোস্টার পুড়িয়ে দেওয়া, সেটে আগুন লাগিয়ে দেওয়ার মতো ঘটনা সামনে আসে। ভারতজুড়ে পরিস্থিতি এতটাই উত্তপ্ত হয়ে ওঠে যে পর্যটকদের জন্য বন্ধ হয়ে যায় চিতোর দূর্গও।

প্রতিবাদের আঁচ গিয়ে পড়ে দীপিকা পাড়ুকোনের উপরও। নায়িকার শিরোশ্ছেদ করার হুমকিও আসে। অবশেষে গত বৃহস্পতিবার সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশনের পর্যবেক্ষক কমিটির বৈঠকে ‘পদ্মাবতী’ নিয়ে নেওয়া হল সিদ্ধান্ত। জানানো হয়, UA সার্টিফিকেট নিয়ে মুক্তি পাবে ছবি। আর সেই সঙ্গে পালটে ফেলতে হবে ছবির নাম। চিতোরের রানি পদ্মাবতীকে নিয়ে তৈরি ছবির নাম হবে ‘পদ্মাবত’।

এর পাশাপাশি ছবিতে আরও কিছু কাটছাঁট করার নির্দেশ দেওয়া হয়েছে। ২৬টি সিনে কাঁচি চালাতে বলেছে বোর্ড। নির্মাতাদের তরফে সব শর্তপূরণ হলে তবেই মিলবে চূড়ান্ত সার্টিফিকেশন। ছবি বন্ধের দাবি তুলে যেভাবে হিন্দু সংগঠনগুলি নিজেদের ক্ষোভ উগরে দিয়েছিল, তা মাথায় রেখেই এই পরিবর্তনগুলি আনা হচ্ছে বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ৭:৩৫:০৮   ৪৫৩ বার পঠিত   #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

প্রথমপাতা’র আরও খবর


সালাম, আমান, রিজভী, খোকন, শিমুল ও এ্যানিসহ গ্রেফতার শতাধিক
ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
 নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ ,নিহত ১
বিয়েবর্হিভূত যৌন সম্পর্ক নিষিদ্ধ: প্রতিবাদে বিক্ষােভ ইন্দোনেশিয়ায়
আড়াইহাজারে অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
কোয়ার্টারে ব্রাজিল ক্রোয়েশিয়া মুখোমুখি
ব্যাংকে টাকা নিয়ে গুজবে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
মাধ্যমিক স্কুলে ভর্তির লটারি ১২ ও ১৩ ডিসেম্বর
২০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে করোনা টিকার চতুর্থ ডোজ
সউদী আরব তৈরি করবে বিশ্বের বৃহত্তম বিমানবন্দর

আর্কাইভ