ভেনিজুয়েলা থেকে পালিয়ে বিরোধী দলীয় নেতা স্পেনে এবং যুদ্ধের শপথ

Home Page » আজকের সকল পত্রিকা » ভেনিজুয়েলা থেকে পালিয়ে বিরোধী দলীয় নেতা স্পেনে এবং যুদ্ধের শপথ
সোমবার, ২০ নভেম্বর ২০১৭



ছবি সংগৃহীত

বঙ্গ-নিউজঃ  বাড়ির গ্রেফতার থেকে বেরিয়ে আসার এবং তার দেশ থেকে বেরিয়ে যাওয়ার একদিন পর ভেনেজুয়েলার বিরোধী দলীয় নেতা শনিবার স্পেন পৌঁছেছেন এবং প্রধানমন্ত্রী ম্যারিয়ানো রাজযের সাথে সাক্ষাৎ করেন।

বিরোধী দলীয় নেতা, অ্যান্টোনিও লেডিজমা ঘোষণা করেছেন, “আমি ভেনেজুয়েলার সকল সরকারকে এই শাসনব্যবস্থা থেকে মুক্তি দিতে বিশ্বকে ভ্রমণ করার জন্য নিজেকে উৎসর্গ করতে যাচ্ছি।” “ভেনেজুয়েলা একটি অগ্নিকুন্ড এর কেশে না - এটি অগ্নিকুণ্ড মধ্যে পড়ে গেছে।”

২০১৩ সাল থেকে রাষ্ট্রদ্রোহের অভিযোগে কারাাকাসে নিখোঁজ হওয়া জনাব লেজেমা শুক্রবার সকালে তার বন্দীকে বহিষ্কার করতে এবং প্রতিবেশী কলম্বিয়া থেকে পালিয়ে যায়।

বোগোটা থেকে তার ফ্লাইট মাদ্রিদের বারাজাস বিমানবন্দরে অবতরণ করে, যেখানে ভেনেজুয়েলার পতাকাটি তার কাঁধে ঝুলিয়ে রেখেছিল, তিনি তার স্ত্রী ও দুই কন্যাকে কুপিত করেছিলেন, যারা আগে ভেনেজুয়েলা ছেড়ে চলে গেছেন।

জনাব Ledezma তিনি রাষ্ট্রপতি নিকোলাস Maduro এবং নির্বাসিত তার সমাজতান্ত্রিক সরকার যুদ্ধ হবে।

রাষ্ট্রপতি প্রাসাদে মিঃ লজিজমা শনিবার রাতে রাজউকে সভাপতিত্ব করেন। বৈঠক শেষে কেউই জনগণের কাছে প্রকাশ্যে কথা বলেনি। লেইজমা বলেন না যে তিনি যেসব দেশ ভ্রমণে যাবেন।
প্রধান গল্প পড়া চালিয়ে যান
সম্পর্কিত কভারেজ

ভেনেজুয়েলার বিরোধীদলীয় নেতার অ্যান্টোনিও লেবেজমা, কলম্বিয়ার ফ্লাইলে নভে। ১৭,২০১৭ সেনা মোতায়েনের মেয়র গ্রেফতার ভেনিজুয়েলা এফইবি ২০,২০১৫

বিজ্ঞাপন
প্রধান গল্প পড়া চালিয়ে যান

জনাব মাদুরো, তার অংশ জন্য, Ledezma একটি “বিশ্বব্যাপী উড়ন্ত ভ্যাম্পায়ার।”

যখন লার্সেমাকে কারাকাসের মেয়র পদ থেকে অপসারণ করা হয় এবং ২০১৫ সালের ফেব্রুয়ারিতে প্রথমে আটক করা হয়, তখন তিনি মাদুরোকে উৎখাত করার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রের সাথে পরিকল্পনা করার অভিযোগে অভিযুক্ত হন। জনাব লেইজমা ও আমেরিকান কর্মকর্তারা অভিযোগ অস্বীকার করেন।

বছর আগে, মিঃ ল্যাডজেমা সরকার বিক্ষোভকারীদের নেতা ছিলেন যারা ভেনিজুয়েলাকে হুঁশিয়ার করে দিয়েছিলেন এবং অন্যান্য বিশিষ্ট বিরোধীদের জেল দিতেন। তার মিত্ররা মাদুরো কর্তৃক এই বছরের শেষের দিকে বিধানসভা নির্বাচনের আগে বিরোধী দলকে দুর্বল করার প্রচেষ্টা হিসেবে আটক করে।

শনিবার মাদ্রিদে তিনি কলম্বিয়ার প্রাক্তন সভাপতি আন্দ্রে পাস্তানাানা এবং ভেনেজুয়েলার প্রাক্তন রাষ্ট্রদূত ফার্নান্দো গর্বাশীকে স্বাগত জানান।
নিউজলেটার সাইন আপ
প্রধান গল্প পড়া চালিয়ে যান
ইন্টারপ্রেটার নিউজলেটার

সপ্তাহের প্রধান খবরগুলির উপর ধারালো অন্তর্দৃষ্টি এবং ভাষ্য দিয়ে বিশ্বকে বোঝা।
আপনি নিউ ইয়র্ক টাইমসের পণ্য ও পরিষেবাগুলির মাঝে মাঝে মাঝে আপডেট এবং বিশেষ অফারগুলি গ্রহণ করতে সম্মত হন।

নমুনা গোপনীয়তা নীতিটি নির্বাচন করুন বা আমাদের যেকোনো সময় যোগাযোগ করুন দেখুন

“ভেনিজুয়েলা সম্পূর্ণভাবে ধ্বংস হয়ে গেছে,” মি। “আমরা আর অপেক্ষা করতে পারব না। আমাদের কোন সম্পদ নেই, শুধু আমাদের মনোবল। ”

জনাব লেজেমা বলেন, মাদুরো সরকারের সঙ্গে আলোচনার জন্য পুনরায় বিরোধী দলকে পুনরায় জোরদার করার হুমকি দিয়ে পালিয়ে যাওয়ার সিদ্ধান্তটি চালানো হয়। ভেনেজুয়েলার একটি বিরোধীদলীয় নেতা লিওপোল্ডো লোচেজকে গৃহবন্দী অবস্থায় রাখা হয়েছে।

বিশ্বব্যাপী বিদেশী সরকার ও গণতন্ত্র সমর্থকদের দ্বারা তার বিরোধীদের জনাব মাদুরোকে জেলখানায় ব্যাপকভাবে সমালোচনা করা হয়েছে। সোমবার, ইউরোপীয় ইউনিয়নের পররাষ্ট্র মন্ত্রী ভেনেজুয়েলাতে “সকল রাজনৈতিক বন্দীদের মুক্তি” দাবি করেন। এবং ট্রাম প্রশাসন এই বছরের জুন মাসে মাদুরো এবং তাঁর সরকারের কয়েক ডজন কর্মকর্তাদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপের কথা উল্লেখ করে।

গ্রীষ্মকালীন, ভেনেজুয়েলা আইন সংশোধন করে সংবিধান পরিষদ নামে পরিচিত একটি নতুন সংস্থা স্থাপন করে পরে, মাদুরোর সরকার হেফাজতে থেকে কিছু রাজনৈতিক বিরোধীদের মুক্তি শুরু।

গত শুক্রবার, তার বাসভবনের বাইরে অতীতের গোয়েন্দা কর্মকর্তাদের ফাঁসির পর, ল্যাডসমা কলম্বিয়ার একটি দীর্ঘ যাত্রায় বেশ কয়েকটি পুলিশ চেকপয়েন্টের মধ্য দিয়ে গিয়েছিলেন, যেখানে কর্মকর্তারা মাদুরো সরকারের সাথে মতভেদ করেছে।

কলম্বিয়ার অভিবাসন কর্তৃপক্ষের মতে, লেডিজমা দেশের আইনতভাবে শিমন বলিভার আন্তর্জাতিক সেতুটি অতিক্রম করার পর প্রবেশ করেছে, যা ভেনেজুয়েলার শহর স্যান অ্যান্টোনিও ডেল টাকিরাকে কলম্বিয়ার শহর ভিলা রোজারিও দিয়ে সংযুক্ত করেছে।

ল্যাডসেজ স্প্যানিশ এবং কলম্বিয়ান কর্তৃপক্ষ উভয়কে তাদের উষ্ণ অভ্যর্থনা হিসাবে বর্ণনা করার জন্য ধন্যবাদ জানান।

বাংলাদেশ সময়: ৮:২০:৫৮   ৫৮২ বার পঠিত   #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আজকের সকল পত্রিকা’র আরও খবর


নেতাকর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় করলেন হাজী মোহাম্মদ হারিজ খান
সেরে উঠলেন ক্যানসার রোগীরা
আশুলিয়ায় খুশবু রেস্তোরাঁ উদ্বোধন
ধর্মপাশায় ১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে শিক্ষকদের কর্মসূচী
রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানালেন
সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখা ও কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি পণ্য সরবরাহ
সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখা ও কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি পণ্য সরবরাহ
বিশ্বব্যাপী প্রবাসীদের প্রতি দায়িত্ব পালনে কূটনীতিকদের আন্তরিক হতে হবে: শেখ হাসিনা
শেখ রাসেলের ৫৮ তম জন্ম বার্ষিকী ও জাতীয় ইদুর নিধন
শেখ রাসেলের ৫৮ তম জন্ম বার্ষিকী ও জাতীয় ইদুর নিধন

আর্কাইভ