জাবির উপ-উপাচার্যের বিরুদ্ধে নিয়োগে স্বজনপ্রীতির অভিযোগ

Home Page » আজকের সকল পত্রিকা » জাবির উপ-উপাচার্যের বিরুদ্ধে নিয়োগে স্বজনপ্রীতির অভিযোগ
সোমবার, ১৩ নভেম্বর ২০১৭



মুক্তমঞ্চ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

বঙ্গ-নিউজঃ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি): জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মো. আবুল হোসেনের বিরুদ্ধে অনিয়ম ও স্বজনপ্রীতি করে একাধিক নিয়োগ দেওয়ার অভিযোগ উঠেছে। সর্বশেষ নিযোগটি তিনি দিয়েছেন তার এক আত্মীয়াকে যোগ্যতার শর্ত শিথিল করে।

জানা যায়, চাকুরিবিধি ভেঙে ও প্রয়োজনীয় যোগ্যতা না থাকা সত্ত্বেও ২০১৬ সালের অক্টোবর মাসে ‘কাউন্সেলিং অফিসার’ পদে উপ-উপাচার্যের আপন ভাগ্নি রিফাত জেরিনকে [(সমাজকর্ম থেকে স্নাতক ও স্নাতকোত্তরে সর্বনিম্ন ফলাফলধারী (২.৫০)] অস্থায়ী (অ্যাডহক) ভিত্তিতে নিয়োগ দেওয়া হয়।

রিফাত জেরিনকে ছাত্রকল্যাণ ও পরামর্শদান কেন্দ্রে ‘কাউন্সেলিং অফিসার’ পদে স্থায়ীকরণ করার জন্য ১৪ নভেম্বর (মঙ্গলবার) সাক্ষাৎকার নেওয়া হবে। তাকে স্থায়ীভাবে নিয়োগ দেওয়ার জন্য যোগ্যতার শর্ত শিথিল করা হয়েছে।

এই পদে একাধিক প্রার্থী আবেদন করেছেন, যারা ১৪ নভেম্বর ভাইবা দেবেন। কিন্তু তাদেরকে বাদ দিয়ে উপাচার্যের আত্মীয়াকেই এই পদে স্থায়ী করা হবে। এমনটাই অভিযোগ করেছেন খোদ উপাচার্য অফিসের নামপ্রকাশে অনিচ্ছুক একজন কর্মকর্তা ও একজন সহকারী অধ্যাপক। বিষয়টি এখন ওপেন সিক্রেট বলে জানান বিশ্ববিদ্যালয়ের বেশ ক’জন শিক্ষক ও কর্মকর্তা।

নাম প্রকাশ না করার শর্তে একজন অধ্যাপক ( মনোবিজ্ঞানী) বঙ্গ-নিউজকে বলেন, কাউন্সেলিং অফিসার পদে আবেদন করতে হলে কমপক্ষে প্রার্থীকে মনোবিজ্ঞান বিষয়ের উপর স্নাতক ও স্নাতকোত্তর হতেই হবে। পাশাপাশি কমপক্ষে দেড় থেকে দুই বছরের অভিজ্ঞতাও থাকতে হবে। এমনকি ক্লিনিক্যাল সাইক্লোলজির ওপর মার্স্টার্স করা থাকলেও ডিপ কাউন্সেলিং করা পক্ষে সম্ভব নয়। এক্ষেত্রে সমাজকর্ম বিষয়ে পড়াশোনা করা একজন কী করে এপদে কাজ করবেন!

এই পদে কাজ করতে হলে মনোবিজ্ঞানে পড়াশোনা অত্যাবশ্যক। অথচ উপাচার্যের আত্মীয়া রিফাত জেরিনের নিয়োগ স্থায়ী করতেই যোগ্যতার শর্ত শিথিল করে সমাজকর্মকেও রাখা হয়েছে। সমাজকর্মের ডিগ্রি

বাংলাদেশ সময়: ১৯:৩৬:২৫   ৭৬২ বার পঠিত   #  #  #  #  #  #  #  #  #  #  #  #  #  #  #  #  #  #  #  #  #  #  #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আজকের সকল পত্রিকা’র আরও খবর


নেতাকর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় করলেন হাজী মোহাম্মদ হারিজ খান
সেরে উঠলেন ক্যানসার রোগীরা
আশুলিয়ায় খুশবু রেস্তোরাঁ উদ্বোধন
ধর্মপাশায় ১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে শিক্ষকদের কর্মসূচী
রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানালেন
সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখা ও কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি পণ্য সরবরাহ
সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখা ও কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি পণ্য সরবরাহ
বিশ্বব্যাপী প্রবাসীদের প্রতি দায়িত্ব পালনে কূটনীতিকদের আন্তরিক হতে হবে: শেখ হাসিনা
শেখ রাসেলের ৫৮ তম জন্ম বার্ষিকী ও জাতীয় ইদুর নিধন
শেখ রাসেলের ৫৮ তম জন্ম বার্ষিকী ও জাতীয় ইদুর নিধন

আর্কাইভ