ব্লুমফন্টেইনে রানের পাহাড়ে চাপা পড়েছে বাংলাদেশ: ইনিংস ঘোষণা

Home Page » ক্রিকেট » ব্লুমফন্টেইনে রানের পাহাড়ে চাপা পড়েছে বাংলাদেশ: ইনিংস ঘোষণা
শনিবার, ৭ অক্টোবর ২০১৭



ছবি সংগৃহীত
বঙ্গ-নিউজ: ব্লুমফন্টেইনে রানের পাহাড়ে চাপা পড়েছে বাংলাদেশ। ১২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ৫৭৩ রান করে নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করেছে প্রোটিয়ারা।

তাই এখন এই টেস্টে টিকে থাকতে হলে ব্যাটসম্যানদের ওপরেই নির্ভর করতে হবে টাইগারদের। আর সেই টিকে থাকার লড়াইয়ে বাংলাদেশের হয়ে ওপেনিংয়ে নেমেছেন ইমরুল কায়েস এবং সৌম্য সরকার।
বৃষ্টির কারণে দ্বিতীয় দিনের খেলা প্রায় দেড় ঘণ্টা পর শুরু হয়। দ্বিতীয় দিন ব্যাটিংয়ে নামেন প্রথম টেস্টের সেঞ্চুরিয়ান হাশিম আমলা এবং দলপতি ফাফ ডু প্লেসিস। মুস্তাফিজের বলে বাউন্ডারি হাঁকিয়ে টেস্ট ক্যারিয়ারের ২৮তম সেঞ্চুরি তুলে নেন আমলা। ১১৩ বলে ১৪টি চারের সাহায্যে তিন অঙ্কের ঘরে পৌঁছান তিনি। এরপরই সেঞ্চুরি হাঁকান দলপতি ফাফ ডু প্লেসিস। মোস্তাফিজকে সীমানা ছাড়া করে টেস্ট ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরি তুলে নেন তিনি। ১৪৭ বলে ১২টি চারের সাহায্যে তিন অঙ্কের ঘরে পৌঁছান তিনি।

ইনিংসের ১১৪তম ওভারের শেষ বলে বোল্ড হন আমলা। শুভাশিসের করা বলে বিদায় নেওয়ার আগে ১৬৩ বলে ১৭টি চারের সাহায্যে আমলা করেন ১৩২ রান। দলীয় ৫৩৫ রানের মাথায় চতুর্থ উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। দলপতি ডু প্লেসিস ১৮১ বলে ১৫টি চারের সাহায্যে করেন অপরাজিত ১৩৫ রান। কুইন্টন ডি কক ২৭ বলে দুটি চার আর দুটি ছক্কায় করেন অপরাজিত ২৮ রান। বাংলাদেশের পেসার শুভাশিস তিনটি আর রুবেল একটি করে উইকেট তুলে নেন।

বাংলাদেশ সময়: ১৯:০১:৩৪   ৪৬১ বার পঠিত   #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ক্রিকেট’র আরও খবর


ভারতকে হারিয়ে টাইগারদের সিরিজ জয় নিশ্চিত
১০ উইকেটে ইংল্যান্ডের জয় : ভারতের বিদায়
স্বপ্নের ফাইনালে পাকিস্তান :টি-টোয়েন্টি বিশ্বকাপ
বাংলাদেশের স্বপ্ন ভেঙে সেমিফাইনালে পাকিস্তান
পাকিস্তানকে গুঁড়িয়ে শ্রীলঙ্কার উৎসব
ভারতকে হারিয়ে পাকিস্তানের মধুর প্রতিশোধ
শনিবার সকালে ফিরছে বাংলাদেশ দল
টি-টোয়েন্টিতে কেমন হবেন ‘ওপেনার’ মুশফিক
ভুল বুঝতে পেরেছেন সাকিব!
সাকিবকে ছাড় দেবে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড

আর্কাইভ