নারীদের দক্ষতা বৃদ্ধির মাধ্যমেই দেশকে আরো এগিয়ে নেয়া সম্ভব : মেহের আফরোজ

Home Page » আজকের সকল পত্রিকা » নারীদের দক্ষতা বৃদ্ধির মাধ্যমেই দেশকে আরো এগিয়ে নেয়া সম্ভব : মেহের আফরোজ
শুক্রবার, ৬ অক্টোবর ২০১৭



 ---

বঙ্গ-নিউজঃ মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী বেগম মেহের আফরোজ চুমকি এমপি বলেছেন, দেশের অর্ধেক জনবল নারী এবং নারীদের দক্ষতা বৃদ্ধির মাধ্যমেই দেশকে আরো এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব। সমাজে অন্যের প্রতি নারীদের নির্ভরশীলতা থেকে বেরিয়ে আসতে হবে।

আজ সকালে কাকরাইলের আইডিইবি ভবনে আইডিইবি শিক্ষা ও প্রশিক্ষণ বিভাগ আয়োজিত ওমেন লিডারশিপ ডেপোলাপমেন্ট শীর্ষক দু’দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় আইডিইবি’র সভাপতি এ কে এম এ হামিদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী একথা বলেন।
মেহের আফরোজ চুমকি আরো বলেন, প্রত্যেক নারীকে নিজ নিজ অবস্থানে প্রতিষ্ঠিত হতে হবে।
তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের প্রতি সবসময় সহানুভূতিশীল। তার নেতৃত্বে বাংলাদেশের নারীরা দক্ষতার সাথে সামনের দিকে এগিয়ে চলেছে। ইনস্টিটিউটশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) দেশের স্বার্থে মহিলাদের দক্ষতা বৃদ্ধির জন্য দু’দিনব্যাপী প্রশিক্ষণ আয়োজনকে তিনি সাধুবাদ জানিয়ে বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০২১ সালে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালে উন্নত দেশের যে স্বপ্ন দেখছেন সে স্বপ্ন বাস্তবে রূপ দেয়া তখনই সম্ভব যখন আমরা পুরুষের পাশাপাশি নারীদেরকেও সমানভাবে দক্ষ করে তুলতে পারবো।
তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য নেতৃত্বে মাত্র নয় মাস যুদ্ধ করে আমরা স্বাধীনতা অর্জন করেছিলাম। তাই বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে বাংলাদেশের নারীদের সঠিক নেতৃত্ব দানের যোগ্যতা অর্জন করতে হবে।
তিনি আইডিইবি আয়োজিত দু’দিনব্যাপী এ কর্মশালার প্রশংসা করে বলেন, নারীদের প্রতিষ্ঠার জন্য বর্তমান সরকার ক্ষুদ্র ঋণ থেকে শুরু করে সব ধরনের সহযোগিতা করতে প্রস্তুত।
কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্যে মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) কাজী রওশন আক্তার বলেন, আইডিইবি দেশের উন্নয়নে সবসময় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। নারী উন্নয়নে আইডিইবি যে কর্মপরিকল্পনা গ্রহণ করেছে তা সত্যিই প্রশংসার দাবীদার। আগামীতেও এধারা অব্যাহত থাকবে বলে আশা করি।
তিনি বলেন, আমাদের নারীদের দেশসহ আন্তর্জাতিক ঘটনা সম্পর্কে অবগত থাকতে হবে। তাহলেই প্রতিটি ক্ষেত্রে নারীরা এগিয়ে যেতে পারবে।
কর্মশালায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন আইডিইবি’র সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মোঃ ফজলুর রহমান খান ও আইডিইবি’র শিক্ষা ও প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা মোঃ ইদরীস আলী।

বাংলাদেশ সময়: ২১:০৬:৫৪   ৪৮৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আজকের সকল পত্রিকা’র আরও খবর


নেতাকর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় করলেন হাজী মোহাম্মদ হারিজ খান
সেরে উঠলেন ক্যানসার রোগীরা
আশুলিয়ায় খুশবু রেস্তোরাঁ উদ্বোধন
ধর্মপাশায় ১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে শিক্ষকদের কর্মসূচী
রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানালেন
সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখা ও কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি পণ্য সরবরাহ
সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখা ও কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি পণ্য সরবরাহ
বিশ্বব্যাপী প্রবাসীদের প্রতি দায়িত্ব পালনে কূটনীতিকদের আন্তরিক হতে হবে: শেখ হাসিনা
শেখ রাসেলের ৫৮ তম জন্ম বার্ষিকী ও জাতীয় ইদুর নিধন
শেখ রাসেলের ৫৮ তম জন্ম বার্ষিকী ও জাতীয় ইদুর নিধন

আর্কাইভ