ছাত্রীকে‘যৌন নীপিড়নে’ মেহেদি হাসান সুমনের দৃষ্টান্ত মুলক শাস্তির দাবিতে মানববন্ধন

Home Page » বিবিধ » ছাত্রীকে‘যৌন নীপিড়নে’ মেহেদি হাসান সুমনের দৃষ্টান্ত মুলক শাস্তির দাবিতে মানববন্ধন
শুক্রবার, ২৯ সেপ্টেম্বর ২০১৭



 সুমনের দৃষ্টান্ত মুলক শাস্তির দাবিতে মানববন্ধন

বঙ্গ নিউজঃ মোঃ শরিফুল ইসলাম হাতীবান্ধা থানা প্রতিনিধীঃলালমনিরহাটের হাতীবান্ধা আলিমুদ্দিন কলেজের অসংখ্য ছাত্রীকে‘যৌন নীপিড়নের’ দায়ে সামায়িক বরখাস্থ হওয়া ইংরেজি শিক্ষক মেহেদি হাসান সুমনের দৃষ্টান্ত মুলক শাস্তির দাবিতে ফুঁসে উঠেছে এলাকাবাসী।
আলিমুদ্দিন কলেজ গেটে মানবন্ধন করেছে কয়েক শত নারী-পুরষ ও শিক্ষার্থী।
এলাকাবাসীরদের উদ্যোগে ওই মানববন্ধনে ছাত্রলীগ ও ছাত্রদলের নেতারাও একাত্ত¡তা প্রকাশ করেন প্রায় ঘন্টাব্যাপি মানববন্ধন করেন।
এ সময় বক্তব্য রাখেন সিংঙ্গীমারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষিকা ফয়জুন নেছা মোনা বলেন, সুমন একজন ‘কুলাঙ্গার’ শিক্ষক। আমি একজন নারী হিসেবে তার দৃষ্টান্ত মুলক শাস্তির দাবি জানাচ্ছি।’
এতে অভিভাবকরদের পক্ষে সিন্দুর্ণা এলাকার আব্দুস সামাদ, উপজেলা ছাত্রলীগ সভাপতি মশিউর রহমান মামুন,উপজেলা ছাত্রদলের সহ-সম্পাদক আব্দুল্লা-আল নোমান, যুবলীগ নেতা সেলিম প্রমূখ বক্তব্য রাখেন।
বক্তরা বলেন, কলেজের ইংরেজি বিভাগের শিক্ষক সুমনের ‘যৌন লালসার’ শিকার হয়েছেন অনেক ছাত্রী। বিষয়টি এলাকার প্রায় সবাই জানেন। তিনি কলেজের অদূরে একটি ভাড়া করা রুমে প্রাইভেট পড়ানোর আঁড়ালে অনেক ছাত্রীর সর্বনাশ করেছেন। তাই তাকে শুধু সামায়িক বহিস্কার নয়, স্থায়ীভাবে কলেজ থেকে চাকুরিচ্যুত করতে হবে। অন্যাথায় এলাকায় বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে বলে ওই মাববন্ধনে ঘোষণা দেয়া বক্তরা।
এদিকে কয়েকটি ছাত্র সংগঠনের লিখিত অভিযোগের প্রেক্ষিতে গঠিত ৫ সদস্য তদন্ত টিম ওই শিক্ষকের বিরুদ্ধে ‘যৌন নিপীড়ন’ অভিযোগের প্রাথমিক সত্যতা পেয়েছে। ফলে ওই তদন্ত টিমের দেয়া প্রতিবেদনের আলোকে স্থানীয় এম,পি ও কলেজ পরিচালনা কমিটির সভাপতি মোতাহার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এক জরুরী সভায় গত সোমবার রাতে সুমনকে সাময়িক বহিস্কার করা হয়েছে।
তবে এরপর থেকে এলাকায় আর পাওয়া যাচ্ছে না ‘অভিযুক্ত’ কলেজ শিক্ষক সুমনকে। এমনকি তার ব্যবহৃত মুঠোফোনে কল দিয়েও তাকে পাওয়া যাচ্ছে না।
কলেজের অধ্যক্ষ সরওয়ার হায়াত খান ওই শিক্ষককে সাময়িক বহিস্কারের সত্যতা নিশ্চিত করে বলেন, তার বিরুদ্ধে যেহেতু গুরতর অভিযোগ উঠেছে, সেহেতু বিষয়টি অধিকতর তদন্ত করতে পুলিশের গোয়েন্দা বিভাগের সহায়তা নেয়া হচ্ছে।
হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তদন্ত আব্দুর রাজ্জাক বলেন, পুলিশ বিষয়টি খতিয়ে দেখছে। তবে ওই শিক্ষকের অতিত রেকর্ড ভালো শোনা যাচ্ছে না বলেও উল্লেখ করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৪:৪৮:১৯   ৭৭৮ বার পঠিত   #  #  #  #  #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

বিবিধ’র আরও খবর


ইসলামী ব্যাংকে পর্যবেক্ষক নিয়োগ, সরানো নিয়ে প্রশ্ন
১৮ দিনে রেমিট্যান্স এসেছে ১০৫ কোটি ৯৯ লাখ ডলার: বাংলাদেশ ব্যাংক
দেখা হবে কতো দিনে: রাধাবল্লভ রায়
মধ্যনগর উপজেলা প্রশাসনের উদ্যোগে শেখ কামালের জন্মদিন পালন
দেশের ১৫ জেলায় ঝড়বৃষ্টির আভাস
প্রকাশিত সংবাদের প্রতিবাদ
ড. ইউনূসের মামলা বাতিল আবেদন শুনানি ১১ আগস্ট
সীমান্ত ভ্রমণের সাতটি দিন ও প্রাসঙ্গিক কিছু কথা ; পর্ব- ৩৪; স্বপন চক্রবর্তী
রোহিঙ্গা যুবক নুর বারেক আটক ,২০ লাখ টাকা উদ্ধার
ইসফাহান নেসফে জাহান

আর্কাইভ